free hit counter
খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু সংগ্রহ লঙ্কানদের

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৫৮ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। নিজেদের ঘরের মাটির বিশ্বকাপে প্রথম ম্যাচ হেরে খাদের কিনারায় চলে যায় অস্ট্রেলিয়া। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে নিজেদের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (২৫ অক্টোবর)  শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ।




পার্থে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ওভারে দলীয় ৬ রানে প্রথম উইকেট হারায় লঙ্কানরা। ৬ বলে ৫ রান করে প্যাট কামিন্সের বলে আউট হন কুশাল মেন্ডিস। ব্যাটে টপ এডজ হয়ে মিড উইকেটে থাকা মিচেল মার্শের হাতে বন্দী হন তিনি। এরপর ক্রিজে আসেন ধনঞ্জয়া ডি সিলভা। ওপেনিংয়ে নামা পাথুম নিশাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। অজি পেসাররা চাপে রাখে এই দুই ব্যাটারকে। হাত খুলে খেলার চেষ্টা করলেও ব্যর্থ হয় দুই লঙ্কান ব্যাটার। 

 তবে, পাওয়ার প্লেতে আর কোন বিপদ ঘটতে দেননি পাথুম নিশাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা। পাওয়ার প্লের ৬ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৩৬ রান। তবে পাওয়ার প্লের পর কিছুটা রানের গতি বাড়ান এই দুই ব্যাটার। দুজন মিলে ৬৯ রানে জুটি গড়েন। ইনিংসের ১২তম ওভারে দলীয় ৭৫ রানে আউট হন ধনঞ্জয়া ডি সিলভা। অ্যাস্টন অ্যাগারের বলে উড়িয়ে মারতে গিয়ে ওয়ার্নারের দুর্দান্ত ক্যাচে আটকা পরেন তিনি। ২৩ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। 



এরপর চারিথ আসালাঙ্কা ক্রিজে  এসেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন। ইনিংসের ১৪তম ওভারে রান নিতে গিয়ে ভুল বুঝাবুঝিতে রান আউটে কাটা পড়েন পাথুম নিশাঙ্কা। ৪৫ বলে ৪০ রান করে ফিরে যান তিনি। এরপর ব্যাটিংয়ে এসে দ্রুতই আউট হন ভানুকা রাজাপাকসে। দলীয় ১০৬ রানে ৫ বলে ৭ রান করে ফিরে যান তিনি। স্টার্কের বলে উড়িয়ে মারতে গিয়ে কামিন্সের হাতে ধরা পরেন ভানুকা রাজাপাকসে। তার বিদায়ের পর পরই বিদায় নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। দলীয় ১১১ রানে ৫ বলে মাত্র ৩ রান করে ফিরে যান তিনি। ম্যাক্সওয়েলের করা বলে উড়িয়ে মারতে গিয়ে বল তোলেন আকাশে। উইকেটরক্ষক ম্যাথু ওয়েড হাতে ধরা পড়েন তিনি। অধিনায়কের ফেরার পর চাপে পড়লেও আগ্রাসী ব্যাটিং করতে থাকেন চারিথ আসালাঙ্কা। 

তবে, তাকে সঙ্গ দিতে পারেননি ক্রিজে আসা ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৪ বলে খেলে মাত্র ১ রান করে হ্যাজেলউডের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। ইনিংসের শেষ ওভারে ২০ রান তুলে লড়াকু সঙ্গগ্রহ পায় লঙ্কানরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাস্টন অ্যাগার, জশ হ্যাজেলউড সবাই নেন ১টি করে উইকেট। 

Source link

Bednet steunen 2023