free hit counter
খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে মিচেলকে নিয়ে অনিশ্চয়তায় নিউ জিল্যান্ড

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পূর্ণশক্তির দল না পাওয়ার শঙ্কায় নিউ জিল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে ড্যারিল মিচেলের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে বলে জানিয়েছেন গ্যারি স্টেড। তবে নিউ জিল্যান্ড কোচ আশাবাদী, আফগানিস্তানের বিপক্ষে তাদের দ্বিতীয় ম্যাচে অভিজ্ঞ অলরাউন্ডারকে পাওয়া পাওয়া যাবে।

সদ্য সমাপ্ত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আগে লিঙ্কনে অনুশীলনের সময় আঙুলে চোট পান মিচেল। পরে পরীক্ষায় তার ডান হাতের কনিষ্ঠায় চিড় ধরা পড়ে। এতে ছিটকে যান টুর্নামেন্ট থেকেই। ওই সময় থেকেই বিশ্বকাপে তার খেলা নিয়ে জাগে শঙ্কা।

সিডনিতে ৩১ বছর বয়সী মিচেলের সবশেষ পরিস্থিতি মূল্যায়ন করার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নিউ জিল্যান্ড।

“ড্যারিল আমাদের প্রথম একাদশে থাকত। তবে আমি মনে করি, প্রথম ম্যাচে তাকে পাওয়া যাবে না। সম্ভবত দ্বিতীয় ম্যাচ থেকে পাওয়া যাবে, আমাদেরও সেটাই লক্ষ্য।”

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে মিডল অর্ডার থেকে প্রমোশন পেয়ে মেক-শিফট ওপেনার হিসেবে দারুণ খেলে দলের ফাইনালে ওঠায় অবদান রাখেন মিচেল। ৭ ইনিংসে ১৪০.৫৪ স্ট্রাইক রেটে তিনি করেন ২০৮ রান। সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পথে খেলেন মাত্র ৪৭ বলে অপরাজিত ৭২ রানের ইনিংস।

পরে আবার নিজের আসল জায়গা মিডল অর্ডারে ফিরে গিয়েও মিচেল ধরে রাখেন দুর্দান্ত ফর্ম। এই বছর ১০ টি-টোয়েন্টি ইনিংসে ১৫৩.১৭ স্ট্রাইক রেটে তার রান ২৬৫।

সুপার টুয়েলভে ‘এ’ গ্রুপে আগামী ২২ অক্টোবর সিডনিতে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে নিউ জিল্যান্ড। আফগানিস্তানের বিপক্ষে তাদের পরের ম্যাচ আগামী ২৬ অক্টোবর, মেলবোর্নে।

স্টেড বলেছেন যে, ত্রিদেশীয় সিরিজের পরপরই বিশ্বকাপ হওয়ার কারণে তারা খেলোয়াড়দের বিশ্রামের ব্যাপারে সচেতন। দক্ষিণ আফ্রিকা (১৭ অক্টোবর) ও ভারতের (১৯ অক্টোবর) বিপক্ষে দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মিচেল ছাড়া স্কোয়াডের সবাইকে সুযোগ দেওয়ার কথা ভাবছে নিউ জিল্যান্ড।

Bednet steunen 2023