free hit counter
অস্ট্রেলিয়ার বিপক্ষে অলরাউন্ডার সাকিবই সবার সেরা
খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে অলরাউন্ডার সাকিবই সবার সেরা

তিনি সব ফরম্যাটে বাংলাদেশের সেরা পারফরমার। অলরাউন্ডিং পারফরম্যান্সে সাকিব আল হাসানই বাংলাদেশের এক নম্বর ক্রিকেটার। স্বাভাবিক ফর্মের সাকিব মানেই ব্যাট ও বলে দলের সেরা পারফরমার।

কিন্তু নিষেধাজ্ঞার পর সেই সাকিবের দেখা মিলছে না। বোলিং যেমন-তেমন, ব্যাটিংয়ের সেই সাবলীল ধারা যেন কোথায় হারিয়ে গেছে। ২০১৯ সালের বিশ্বকাপে যে সাকিব ব্যাট হাতে সব দলের বোলারদের শাসন করেছেন, সেই চ্যাম্পিয়ন অলরাউন্ডারের উইলোর ধারালো রুপ যেন কেমন ভোতা হয়ে গেছে।

তারপরও টিম বাংলাদেশের প্রধান চালিকাশক্তি এখনও সাকিব। যার সঙ্গেই খেলা থাকুক না কেন, বাংলাদেশে সম্ভাবনার কথা উঠলেই চলে আসে সাকিবের নাম। এই যে মঙ্গলবার থেকে শুরু অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, সেখানেও কিন্তু সাকিবই আশা ভরসা।

ইতিহাস-পরিসংখ্যান জানাচ্ছে, ব্যাট ও বল হাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সেরা পারফরমারই সাকিব। বলার অপেক্ষা রাখে না, টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ এখনও জিততে পারেনি অসিদের সঙ্গে। চারবার খেলে প্রতিবারই মিলেছে পরাজয়। এই ৪ ম্যাচে বাংলাদেশের সেরা পারফরমারই সাকিব। ব্যাট হাতে ৩৫.৭৫ গড়ে ৪ ইনিংসে ১৪৩ রান আর বল হাতে ৪ খেলায় উইকেট ৫টি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ফরম্যাটে সাকিবের সেরা বোলিং ফিগার ৩/২৭। সেটাও অসিদের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগার বোলারদের যে কারও সেরা ম্যাচ ফিগার। অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলদের বিপক্ষে সাকিবের ওভারপিছু রান দেয়ার মাত্রাও কিন্তু বেশ নিয়ন্ত্রিত; ৭.৮৪।

Related posts

একদিনের ম্যাচে নতুন বিশ্বরেকর্ড তৈরি করলো অস্ট্রেলিয়ান মহিলা ক্রিকেট দল

News Desk

সাকিবদের হারিয়ে উড়ছেন ফরহাদ রেজার দল

News Desk

টিভিতে আজকের খেলার সূচি

News Desk