free hit counter
অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বিশ্রামের দিনে অনুশীলনে ছুটছেন
খেলা

অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বিশ্রামের দিনে অনুশীলনে ছুটছেন

আসলে অস্ট্রেলিয়ানরাও অতিমানব নন। তারাও মানুষ। সাফল্য যেমন তাদের দেহমনে পুলক জাগায়, ঠিক তেমনি ব্যর্থতা-পরাজয় করে তোলে অস্থির। আর তাই তো বাংলাদেশের কাছে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই খেলায় হেরে সিরিজ খোয়ানোর দুশ্চিন্তায় অস্ট্রেলিয়ানরা আজ (বৃহস্পতিবার) বিশ্রাম বাদ দিয়ে ভরদুপুরে অনুশীলনে।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আজ ছিল বিরতি। কিন্তু দুপুর ২টায় শেরে বাংলায় প্র্যাকটিস করবে, জানিয়েছে অসিরা। বৃহস্পতিবার সকাল পৌনে ১১টায় অস্ট্রেলিয়ান মিডিয়া ম্যানেজার কোলে হিচকক জানান, দুপুর ২টায় আমাদের ছোট একটা গ্রুপ অনুশীলন করবে।

বোঝাই যাচ্ছে, কেন এই বাড়তি অনুশীলন। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের মধ্যে মিচেল মার্শ ছাড়া কারও ব্যাটেই রান নেই। দ্বিতীয় টি-টোয়েন্টিতে মিডল অর্ডার ময়েচেস হেনড্রিকস ২৫ বলে ৩০ রান করেছেন। এছাড়া ওপেনার অ্যালেক্স ক্যারি, জোসে ফিলিপে, অধিনায়ক ম্যাথু ওয়েড আর অ্যাস্টন টার্নাররা দুই ম্যাচের একটিতেও বিশের ঘরে যেতে পারেননি। সবাই ব্যর্থতার মিছিলে অংশ নিচ্ছেন।

আসলে শেরে বাংলার স্লো উইকেটে এসে মানিয়ে নিতে সমস্যা হচ্ছে অসিদের। এ স্লথ গতির পিচে নিজেদের স্বাভাবিক ব্যাটিং যেন ভুলে গেছেন তারা। মারবেন না ঠেকাবেন, নাকি সিঙ্গেলস-ডাবলসে খেলবেন? তাই ঠাউরে উঠতে পারছেন না। আর তাই পরপর দুই ম্যাচে অস্ট্রেলিয়ানরা শুরু থেকেই পড়েছে চাপে। এই দুই ম্যাচে কোনো ব্যাটসম্যান পঞ্চাশের ঘরে পা রাখতে পারেননি। মিচেল মার্শই শুধু দুই খেলায় (৪৫ করে) চল্লিশের ঘরে পা রেখেছেন।

বাকিরা বাংলাদেশের স্পিনারদের বলে রীতিমত অস্বস্তিবোধ করছেন। সঙ্গে মোস্তাফিজের কাটার, স্লোয়ার আর শরিফুলের হঠাৎ হঠাৎ ছোড়া স্লোয়ারে হতচকিত হয়েছেন অসি ব্যাটসম্যানরা। এবার বাঁচামরার লড়াই। আগামীকাল (শুক্রবার) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে হারলে দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ খোয়াবে অস্ট্রেলিয়া। তাই বিশ্রামের চিন্তা মাথা থেকে বাদ দিয়ে অনুশীলনে ছুটেছে তারা।

Related posts

কিভাবে দেশে ফিরবেন আইপিএলে থাকা অস্ট্রেলীয়রা?

News Desk

আইপিএল থেকে অস্ট্রেলিয়া গেলে ৫ বছরের জেল

News Desk

মালদ্বীপ গিয়ে মারামারি বাঁধিয়েছেন ওয়ার্নার-স্ল্যাটার

News Desk
Bednet steunen 2023