free hit counter
খেলা

অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপ শুরু নিউজিল্যান্ডের

টি-টোয়েন্টির বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তাদের মাঠেই আবার এবারের বিশ্বকাপ। স্বাভাবিকভাবেই ফেভারিটের তালিকায় ওপরের দিকে অ্যারন ফিঞ্চরা। অথচ সেই তারাই কিনা নিউজিল্যান্ডের সামনে পাত্তা পেলো না! কিউইদের দাপটে খড়কুটোর মতো উড়ে গেছে অস্ট্রেলিয়া।

আজ (শনিবার) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সুপার টুয়েলভের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৮৯ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। ডেভন কনওয়ের সেঞ্চুরি ছুঁইছুঁই ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০০ রান করে কিউইরা। কঠিন এই লক্ষ্যে খেলতে নেমে ১৭.১ ওভারে মাত্র ১১১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

যে উইকেটে তাণ্ডব চালিয়েছেন কিউই ব্যাটাররা, সেখানে পুরোপুরি ব্যর্থ ডেভিড ওয়ার্নার-ফিঞ্চরা। কঠিন লক্ষ্যে খেলতে নেমে টিম সাউদি-মিচেল স্যান্টরারের বোলিংয়ের সামনে ভেঙে পড়ে অস্ট্রেলিয়ার টপ অর্ডার। মাত্র ৫ রানে সাউদির বলে বোল্ড হয়ে যান ওয়ার্নার। এরপর স্যান্টনারের আঘাত। বাঁহাতি স্পিনারের প্রথম শিকার ১৩ করা ফিঞ্চ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ব্যর্থতার মিছিলে যোগ দেন মিচেল মার্শ (১৬), মার্কাস স্টোইনিস (৭), টিম ডেভিড (১১) ও ম্যাথু ওয়েড (২)। দলীয় সর্বোচ্চ ২৮ রান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় সর্বোচ্চ ২১ প্যাট কামিন্সের।

বল হাতে আগুন ঝরিয়েছেন সাউদি। এই পেসার ২.১ ওভারে মাত্র ৬ রান দিয়ে নেন ৩ উইকেট। স্যান্টনার ৪ ওভারে ৩১ রানে পেয়েছেন ৩ উইকেট। আর ট্রেন্ট বোল্ট ৪ ওভারে ২৪ রান খরচায় যোগ করেছেন ২ উইকেট।

Bednet steunen 2023