free hit counter
আফগানিস্তানের নাভিন–উল–হকের করা ওভারে এই ঘটনা ঘটে
খেলা

অস্ট্রেলিয়া-আফগানিস্তান ম্যাচে ৫ বলের ওভার

অ্যাডিলেড ওভালে আজ আফগানিস্তানের বিপক্ষে খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল অস্ট্রেলিয়ার। সেমিফাইনালে ওঠার আশা টিকিয়ে রাখতে এই ম্যাচে বড় ব্যবধানে জিততে হতো ডেভিড ওয়ার্নারদের। অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ৪ রানে জিতেছে। তবে জয়ের ব্যবধানটা আরও বাড়তে পারত।

অস্ট্রেলিয়া নিজেদের ইনিংসে পুরো ২০ ওভার খেলেনি। ১টি বৈধ ডেলিভারি কম খেলেছে। অর্থাৎ মাঠের দুই আম্পায়ার ৫ বলে একটি ওভার দিয়েছেন! ম্যাচে অন ফিল্ড দায়িত্ব পালন করেন পাকিস্তানের আলিম দার ও জিম্বাবুয়ের ল্যাংটন রুসেরে। টেলিভিশন আম্পায়ার ছিলেন দক্ষিণ আফ্রিকার আড্রিয়ান হোল্ডস্টক।

অস্ট্রেলিয়া-আফগানিস্তান ম্যাচে ৫ বলের ওভার

আফগান পেসার নাভিন–উল–হকের করা ইনিংসের চতুর্থ ওভারে এ ঘটনা ঘটেছে। এই ওভারের চতুর্থ বলে ওয়ার্নার ও মিচেল মার্শ ২ রান নেওয়ার পর ওভার–থ্রোয়ে আরও ১ রান নেন। পরের বলে কোনো রান নিতে পারেননি দুজন।

স্ট্রাইক প্রান্তে দাঁড়ানো রুসেরে ওই ওভারে ৫ বলে ওভার দিয়ে দেন। মাঠে দুই দলের কোনো খেলোয়াড়ই খেয়াল করেননি। পরে অফিশিয়াল স্কোরবোর্ডে এই ভুল ঠিক করা হলেও একটি বল কম খেলেই ইনিংস শেষ করে অস্ট্রেলিয়া। আন্তর্জাতিক ক্রিকেটে, বিশেষ করে টি-টোয়েন্টিতে এমন ঘটনা বেশ দুর্লভই।

শেষ পর্যন্ত অবশ্য ওই বল ম্যাচের ফলে তেমন কোনো প্রভাব রাখেনি। আগে ব্যাট করে ৮ উইকেটে ১৬৮ রান তুলেছিল অস্ট্রেলিয়া। তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৬৪ রানে থেমেছে আফগানিস্তানের ইনিংস।

Bednet steunen 2023