Image default
খেলা

অলেক্সান্ডার ইউসিক অবিসংবাদিত হেভিওয়েট চ্যাম্পিয়ন হওয়ার বিভক্ত সিদ্ধান্তের মাধ্যমে টাইসন ফিউরিকে পরাজিত করেছেন

রিয়াদ, সৌদি আরব – অলেক্সান্ডার ইউসিক রবিবার বিভক্ত সিদ্ধান্তের মাধ্যমে টাইসন ফিউরিকে পরাজিত করে 24 বছরের মধ্যে প্রথম অবিসংবাদিত হেভিওয়েট চ্যাম্পিয়ন হয়েছেন।

Usyk (22-0) তার WBA, IBF এবং IBO বেল্টে Fury’s WBC খেতাব যোগ করে একটি অত্যাশ্চর্য দেরী ঢেউয়ের সাথে যা দুই পূর্বে অপরাজিত হেভিওয়েট চ্যাম্পিয়নদের মধ্যে একটি পিছিয়ে এবং সামনের লড়াইয়ে নবম রাউন্ডের নকডাউন দ্বারা হাইলাইট করে।

দুই বিচারক উসিক 115-112 এবং 114-113 এর পক্ষে, তৃতীয়জন এটি ফিউরিকে 114-113 দিয়েছেন।

বিশ্ব হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়নশিপের সময় ইউক্রেনীয় অলেক্সান্ডার ইউসিক ব্রিটিশ টাইসন ফিউরির বিরুদ্ধে লড়াই করছেন। Getty Images এর মাধ্যমে এএফপি

“এটি একটি মহান সময় এটি একটি মহান দিন,” Usyk বলেন.

উসিক দ্রুত শুরু করেছিলেন, কিন্তু তারপরে আত্মবিশ্বাসী এবং ক্যারিশম্যাটিক ফিউরি মধ্য রাউন্ডে আধিপত্য বিস্তার করতে হয়েছিল। ইউক্রেনীয় অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী তার ক্যারিয়ারে অষ্টম এবং প্রায় নবম স্থানে ফিউরিকে আধিপত্য বিস্তার করে অনেকবার করেছেন, ঠিক যেমন ইউসিক চূড়ান্ত রাউন্ডে পুনরুদ্ধার করেছিলেন।

Usyk বাঁ হাতে ফিউরিকে (34-1-1) আঘাত করেন এবং শেষ পর্যন্ত রাউন্ডের শেষ সেকেন্ডে তাকে কর্নারে পাঠিয়ে দেন, বেলের আগে সোজা নকডাউনের কৃতিত্ব নেন যা ফিউরিকে বাঁচায়।

ফিউরি শীর্ষ 10-এ জায়গা করে নিয়েছে, কিন্তু প্রায় থেমে যাওয়ার পর ধারাবাহিক আক্রমণে লড়াই করতে হয়েছে।

“আমার দলকে অনেক ধন্যবাদ,” ইউসিক বলেছিল, রিংয়ে কান্নার সাথে লড়াই করে। “এটি আমার, আমার পরিবার এবং আমার দেশের জন্য একটি বড় সুযোগ। স্লাভা ইউক্রেন!”

চূড়ান্ত ঘণ্টা বাজানোর পর উসিকের মাথায় চুমু খেলেন ফিরি। ফিউরি আরও বলেছেন যে তিনি অক্টোবরে পুনরায় ম্যাচ চান।

“আমি মনে করি আমি এই লড়াইয়ে জিতেছি,” ফিউরি বলেছিলেন। “আমি মনে করি সে কয়েকটি রাউন্ড জিতেছে, কিন্তু আমি তাদের বেশিরভাগই জিতেছি, এবং আমি মনে করি এটি সেই রাউন্ডগুলির মধ্যে একটি ছিল যা আপনি করতে পারেন, সেইগুলির মধ্যে একটি… বক্সিংয়ে আমরা দুজনেই ভাল লড়াই করেছি, আমরা সেরা পারব.”

“আপনি জানেন, তার দেশে যুদ্ধ চলছে, তাই লোকেরা যুদ্ধে একটি দেশের পক্ষে রয়েছে। কিন্তু কোন ভুল করবেন না, আমি আমার মনের সেই যুদ্ধে জিতেছি, এবং আমি ফিরে আসব। “আমি একটি রিম্যাচ ক্লজ পেয়েছি।”

ইউক্রেনীয় অলেক্সান্ডার ইউসিক (বাম) বিশ্ব হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়নশিপ ম্যাচে ব্রিটেনের টাইসন ফিউরির বিরুদ্ধে লড়াই করছেন ইউক্রেনীয় অলেক্সান্ডার ইউসিক (বাম) বিশ্ব হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়নশিপ ম্যাচে ব্রিটেনের টাইসন ফিউরির বিরুদ্ধে লড়াই করছেন Getty Images এর মাধ্যমে এএফপি

লেনক্স লুইস 1999 এবং 2000 সালে পাঁচ মাসের জন্য এই সম্মান অর্জনের পর থেকে 37 বছর বয়সী ইউসিক প্রথম অবিসংবাদিত হেভিওয়েট চ্যাম্পিয়ন। তিনি ফিউরিকে জয় করে হেভিওয়েট চ্যাম্পিয়নও হয়েছেন, যিনি 2015 সালে ভ্লাদিমির ক্লিটসকোকে পরাজিত করেছিলেন।

Usyk 6-foot-9 Fury থেকে 6 ইঞ্চি ছোট, এবং এই সপ্তাহে ব্রিটিশ মেগাস্টারের চেয়ে 30 পাউন্ড হালকা ছিল।

আকারের পার্থক্যটি Usyk-এর কাছে গুরুত্বপূর্ণ ছিল না, যিনি 2019 সালে ক্রুজারওয়েট থেকে হেভিওয়েটে যাওয়ার পর থেকে প্রতিটি চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য তার অ্যাথলেটিকিজম এবং দক্ষতা ব্যবহার করেছিলেন।

CompuBox পরিসংখ্যান অনুসারে, Usyk তার 407 ঘুষির মধ্যে 41% ল্যান্ড করেছে, যখন Fury তার 496 ঘুষির মধ্যে মাত্র 31.7% ল্যান্ড করেছে।

Usyk থ্রো (260 থেকে 210) এবং অবতরণ (122 থেকে 95) আরও শক্তিশালী ঘুষি।

2021 সালে তিনটি টাইটেল বেল্ট জেতার জন্য Usyk অ্যান্থনি জোশুয়াকে বিরক্ত করেছিল এবং সৌদি আরবে ফিউরির বিরুদ্ধে লড়াইয়ের চূড়ান্ত বেতনের দিকে নজর রেখে সে দুটি রক্ষণের মাধ্যমে সেগুলিকে ধরে রেখেছে।

Usyk এখন যোদ্ধাদের অভিজাত ক্লাবে যোগদান করেছে যারা প্রতিটি প্রধান বিশ্ব হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ বেল্ট ধারণ করেছে – 2007 সালে শুরু হওয়া চার-বেল্ট যুগে এটি প্রথম করা হয়েছে। অবিসংবাদিত চ্যাম্পিয়নদের তালিকায় রয়েছে জ্যাক ডেম্পসি এবং জো লুই। ফ্লয়েড প্যাটারসন, মোহাম্মদ আলী, জো ফ্রেজিয়ার এবং মাইক টাইসন।

লুইস ছিলেন শেষ অবিসংবাদিত হেভিওয়েট চ্যাম্পিয়ন, 1999 সালের শেষের দিকে ইভান্ডার হলিফিল্ডকে পরাজিত করেন এবং পাঁচ মাসের রাজত্ব উপভোগ করেন।

গত ত্রৈমাসিক শতাব্দী ধরে বক্সিংকে জর্জরিত করে এবং যা নিয়মিতভাবে সবচেয়ে বড় লড়াই হতে বাধা দেয় এমন আঞ্চলিক দ্বন্দ্বের কারণে তিনি দ্রুত একটি শিরোপা হারান।

ফিউরি এবং ইউসিক উভয়েই এই লড়াইয়ের জন্য অনুরোধ করেছিলেন, এবং সৌদি আরবের জড়িত থাকার কারণে তারা অবশেষে রিংয়ে মিলিত হয়েছিল, যা যোদ্ধাদের প্ররোচনাকারী এবং অনুমোদনকারী সংস্থাগুলিকে প্রত্যাখ্যান করার জন্য আর্থিক পুরষ্কারগুলিকে খুব বড় করে তুলেছিল। ফিউরি এই ম্যাচের জন্য $100 মিলিয়নেরও বেশি আয় করবে বলে জানা গেছে।

লাভজনক পশ্চিমা পে-পার-ভিউ দর্শকদের কাছে পৌঁছানোর জন্য, ম্যাচটি কিংডম এরিনায় রবিবার 1:45 টা পর্যন্ত শুরু হয়নি।

Source link

Related posts

রবার্ট সালেহ বলেছেন যে জেট বিমানগুলি পিছনের দিকে ডালভিন কুকের উপর “পাথর পরিণত করবে”

News Desk

গ্যাবি ডগলাস ইনজুরিতে ভোগার পরে 2024 অলিম্পিক হোস্ট করার জন্য তার বিড শেষ করেছেন

News Desk

ম্যাক্স ভার্স্টাপেন রেড বুলকে কানাডিয়ান গ্র্যান্ড প্রিক্সে তার 100তম জয় এনে দেন

News Desk

Leave a Comment