free hit counter
অলিম্পিকের পদক তালিকায় চীনের সঙ্গে লড়ছে জাপান
খেলা

অলিম্পিকের পদক তালিকায় চীনের সঙ্গে লড়ছে জাপান

অলিম্পিকের দ্বিতীয় দিনের সমাপ্তি হলো আজ (রোববার)। দ্বিতীয় দিনে এসে যথারীতি চীনের আধিপত্যই বজায় থাকলো গেমসের পদক তালিকায়। কিন্তু যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার মত দেশগুলোকে পেছনে ফেলে এবার পদক তালিকায় চীনের সঙ্গে ভালোই লড়াই করছে স্বাগতিক জাপান।

চমৎকার একটি দিনের শেষ হলো আজ। বেশ কয়েকটি চমকপ্রদ ঘটনা ঘটেছে গেমসে। অলিম্পিক ইতিহাসে প্রথমবারের মতো ভাইবোনকে সোনা জিততে দেখা গেছে আজ। শুধু তাই নয়, অলিম্পিক রেকর্ড গড়ে ভারোত্তলনে স্বর্ণপদক জিতে নিয়েছেন চীনের লিজুন। সাঁতারে রেকর্ড দিয়েই শুরু হলো পানির লড়াই। ব্যাকস্ট্রোকের ১০০ মিটারের টানা তিন হিটে তিনবার নতুন করে গড়া হয়েছে অলিম্পিক রেকর্ড। ব্রেস্ট স্ট্রোকের ১০০ মিটার হিটেও হয়েছে অলিম্পিক রেকর্ড।

ফুটবলে আজ অসাধারণ একটি দিন কাটালো অলিম্পিক। ফ্রান্স ও জার্মানির ম্যাচ ছিল দারুণ উপভোগ্য। ২০ বছর পর অলিম্পিক ফুটবলে জয় পেয়েছে স্পেন। প্রথম জয়ের দেখা পেলো আর্জেন্টিনা। ব্রাজিল জিততে না পারলেও, জিতেছে জাপান। বাংলাদেশের মিশনও ছিল আজ। আবদুল্লাহ হেল বাকি খেলেছেন শ্যুটিংয়ে। ১০ মিটার এয়ার রাইফেলের হিটে ৪৭ জনের মধ্যে ৪১তম হয়েছেন তিনি। সুতরাং, হিট থেকেই বাদ পড়তে হলো বাকিকে।

এখনও পর্যন্ত টোকিও অলিম্পিকের পদক তালিকায় নাম উঠেছে ৪০টি দেশের। এর মধ্যে ১৬টি দেশের ঝুলিতে জমা হয়েছে অন্তত একটি করে স্বর্ণ পদক। এখনো পর্যন্ত এগিয়ে আছে আছে চীন। তারা জিতেছে সর্বোচ্চ ৬টি স্বর্ণ পদক। আয়োজক জাপান আছে দুই নম্বরে। তারা জিতেছে ৫টি স্বর্ণ। জাপানেরই দুই ভাইবোনের কীর্তি দেখিয়েছেন এবারের অলিম্পিকে। প্রথম দিনে কোনো স্বর্ণ পদক না জেতা যুক্তরাষ্ট্র আজ জিতেছে ৪টি।

 

Related posts

যে কারণে কোভিড-২৬ ও কোভিড-৩২ মহামারির আশঙ্কা বিশেষজ্ঞদের

News Desk

চীনের সিনোফার্মের টিকার দাম প্রকাশে ক্ষুব্ধ চীন

News Desk

তিন বছর বয়সী শিশুদেরও করোনার টিকা দেবে চীন

News Desk