Image default
খেলা

অলস তবুও পছন্দ করি, গিল সম্পর্কে পিটারসেন

শুভমান গিলকে ধরা হয় ভারতের ক্রিকেটে আগামী দিনের ভবিষ্যত। তার অসাধারণ ব্যাট লিফট, চোখ ধাঁধানো সব কাভার ড্রাইভ কিংবা স্কোয়ার কাট, উইকটের চারপাশে শটস খেলার ক্ষমতা মুগ্ধ করে যে কাউকেই। তেমনি গিলে মুগ্ধ হয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসনও। সম্প্রতি এই ডানহাতি ব্যাটসম্যানের ফর্ম খুব একটা ভালো যাচ্ছে না।

অস্ট্রেলিয়ার বিপক্ষে অসাধারণ খেললেও ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ছিলেন না উজ্জ্বল। এমনকি চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) গত আসরের ফর্ম বয়ে নিয়ে আসতে পারেননি। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা ৭ ম্যাচে গিলের রান যথাক্রমে ১৫, ৩৩, ২১, ০, ১১, ৯ এবং ৪৩।

অথচ গত আইপিএল আসরে এই ডানহাতি ব্যাটসম্যান ১৪ ম্যাচে করেছিলেন ৪৪০ রান। দিল্রি ক্যাপিটেলসের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৪৩ রান করলেও বল খেলেছেন ৩৮টি। দেখা যাচ্ছে না গত আসরের সেই আক্রমণাত্বক গিলকে। এ কারণেই তিনি পিটারসেনের পছন্দের ব্যাটসম্যান হলেও অলস উপাধি পেয়েছেন।

অলস তবুও পছন্দ করি, গিল সম্পর্কে পিটারসেন

স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে পিটারসেন বলেন, ‘শুভমান গিল সম্পর্কে কিছুটা কথা বলি, কারণ আমি মনে করি যে সে খুবই ভাল ত্রিকেটার। আমি খেলোয়াড় হিসাবে তাকে পছন্দ করি। আমি তাকে সম্প্রতি খুব কাছ থেকে দেখছি এবং আমার মনে হয় গিলকে ক্রিজে কিছুটা ব্যস্ত হওয়া দরকার। যদি সে এটি করতে পারে তবে সে নিজেই যেতে পারবে। তাকে খুব অলস মনে হচ্ছে।’

এবারেরে আইপিএলে গিলেন আউটের ধরণ নিয়েও প্রশ্ন তুলেছেন পিটারসেন। গতিময় টি-টোয়েন্টি ক্রিকেট বা আইপিএলের মতো মারকাটারি টুর্নামেন্টের সঙ্গে সে খাপ খাইয়ে নিতে পারছেন না বলেও মনে করেন তিনি। এ কারণে গিলকে আরো আক্রমণাত্বক খেলার পরামর্শ পিটারসনের।

তিনি বলেন, ‘তাঁর কিছু কিছু আউট সত্যিই খুব দৃষ্টিকটু এবং দেখে মনে হয় সে সত্যিই খেলাটির গতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারছে না। আপনি একজন ব্যাটার হিসাবে খুব অলস হয়ে উঠতে পারেন না। আমার ধারণা এই মুহুর্তে সে খুব অলস। সে খেলাটির সঙ্গে খুব সামঞ্জস্যপূর্ণ আমি চাই যে সে কিছুটা ব্যস্ত এবং আরও সচল হয়ে উঠুক।’

Related posts

বিশ্বকাপ আরচারির ফাইনালে বাংলাদেশ

News Desk

সন্তান হারানোর কষ্ট রোনালদোর বান্ধবী

News Desk

MLB খোলার দিন: 2024 সালে স্টেডিয়ামে আসছে ক্র্যাব পিৎজা, হট ডগ আচার এবং আরও নতুন খাবার আইটেম

News Desk

Leave a Comment