free hit counter
খেলা

অভিষেকেই রাফিনহা ঝলক, মিয়ামির জালে বার্সার গোল উৎসব

প্রাক-মৌসুমের প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্র সফরে নিজেদের প্রথম ম্যাচে গোল উৎসব করেছে বার্সেলোনা। ইন্টার মিয়ামির বিপক্ষে ৬-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে তারা।

আলাদাভাবে নজর কেড়েছেন দুই নতুন রাফিনহা ও ফ্রাঙ্ক কেসি। এর মধ্যে আজ প্রথমবার বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নেমেছেন রাফিনহা। একটি গোল নিজে করেছেন এবং করিয়েছেন আরও একটি। ২৫ মিনিটে দ্বিতীয় গোলটি আসে তার পা থেকে, যা কেবল মুগ্ধতা ছড়িয়েছে। বলটি উড়ে এসে পায়ে পরার পর সেটিকে আর মাটিতে ফালাননি, সরাসরি জালে পাঠিয়ে দেন। পরে ৪১ মিনিটে আনসু ফাতিকে দিয়ে একটি গোল করান।

এর আগে ১৯ মিনিটেই বার্সাকে এগিয়ে নেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং। তার আলতো ছোয়ায় বল জাল খুঁজে পেতে কোনো অসুবিধায় পড়েনি। বিরতির পর পুরো একাদশই পরিবর্তন করে ফেলেন কোচ জাভি হার্নান্দেজ, যদিও তিনি দলের সঙ্গে মাঠে উপস্থিত ছিলেন না। হয়তো সবাইকে যাচাই করে নিতে চেয়েছেন এবং সেটাতে তিনি সফল।



বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের (৫৫ মিনিট) মধ্যেই গোল করেন গাভি। মেম্পিস ডিপাইর কর্ণার থেকে বল সোজা তার পায়ে আসে এবং সেটিকে জালে পাঠিয়ে দেন এই তরুণ তুর্কি। পঞ্চম গোলটি আসে ৬৮ মিনিটে, মেম্পিস ডিপাইর পা থেকে। দারুণ এক গোলে আসন্ন মৌসুমে দলে নিজের জায়গা ধরে রাখার দাবি যেন জোরালো করে রাখলেন ডাচ ফরোয়ার্ড। এর দুই মিনিট পর স্কোরদাতার ভূমিকায় উসমান দেম্বেলে।

একজনের কথা না বললেই হবে না। গোল না পেলেও প্রথমার্ধে অ্যাটাকিং মিডফিল্ড পজিশনে আলো ছড়িয়েছেন ফ্রাঙ্ক কেসি। এসি মিলান থেকে এবার তাকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। তবে প্রধান আকর্ষণ সদ্যই বায়ার্ন মিউনিখ থেকে বার্সায় আসা পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কিকে খেলাননি জাভি। তাকে কেবল পরিচয় করিয়ে দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, আগামী শনিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে তার অভিষেক ঘটবে।

Source link