free hit counter
অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ-ওয়ার্নাররা
খেলা

অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ-ওয়ার্নাররা

দীর্ঘ কোয়ারেন্টিন পালন শেষে অবশেষে বাড়ি ফিরেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অস্ট্রেলীয় ক্রিকেটাররা। রবিবার কোয়ারেন্টিনের সময়সীমা শেষ হলে করোনা পরীক্ষায় নেগেটিভ সনদ পাওয়া সাপেক্ষে ঘরে ফেরার অনুমতি পান তারা।

আইপিএলে ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ ও ধারাভাষ্যকারের ভূমিকায় যুক্ত ছিলেন এক ঝাঁক অস্ট্রেলীয়। তবে তাদের দেশে ফেরার পথে ছিল বিপত্তি। ভারতের উদ্বেগজনক করোনা পরিস্থিতির কারণে অস্ট্রেলিয়া সরকার নিয়ম করেছে- ভারত থেকে কেউ দেশে ফিরতে পারবেন না। স্মিথ, ওয়ার্নার তাই ট্রানজিট হিসেবে ব্যবহার করেছেন মালদ্বীপকে। যদিও কয়দিন পর মালদ্বীপে ঢুকাও বন্ধ করে দেওয়া হয়।

জৈব সুরক্ষা বলয়ে করোনা ছড়িয়ে পড়ায় অর্ধেক আসর মাঠে গড়ানোর পর বন্ধ হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তবে সহসাই দেশে ফিরতে পারেননি অস্ট্রেলিয়ার ক্রিকেট সংশ্লিষ্টরা। অস্ট্রেলিয়ার সরকারের নিয়ম অনুযায়ী, ঝুঁকিপূর্ণ দেশগুলো থেকে কোভিড নীতিমালা না মেনে দেশে প্রবেশের চেষ্টা করলে ৬৬ হাজার মার্কিন ডলার জরিমানা ও ৫ বছরের জেলের বিধান রয়েছে। করোনায় নাজুক পরিস্থিতিতে পড়া ভারত ঝুঁকিপূর্ণ দেশ। অস্ট্রেলীয়রা তাই নিজ রাষ্ট্রের এই কঠিন প্রটোকল মেনে চলতে বাধ্য ছিলেন।

স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্সরা তাই আবাস গড়েছিলেন মালদ্বীপে। ছোট্ট দ্বীপরাষ্ট্রটিতে ১৪ দিনের পূর্ণ কোয়ারেন্টিন শেষে করোনা নেগেটিভ থাকা সাপেক্ষে দেশের বিমান ধরেন গত ১৭ মে। মোট ৩৮ জন অস্ট্রেলীয় নিজ দেশে পৌঁছে সেখানে কোয়ারেন্টিন শুরু করেন। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে পেয়েছেন পরিবারের কাছে যাওয়ার অনুমতি।

Related posts

মেয়ের চিঠিতে আবেগাক্রান্ত ওয়ার্নার

News Desk

‘বিস্মিত’ ও ‘হতাশ’ হয়েছেন ওয়ার্নার

News Desk

কেন্দ্রীয় চুক্তিতে খেলোয়াড় কমাল অস্ট্রেলিয়া, নতুন ১ জন

News Desk
Bednet steunen 2023