Image default
খেলা

অপহরণ হয়েছিলেন ম্যাকগিল, মৃত্যুর মুখ থেকে ফিরেছেন

সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল গত মাসে এক ভয়ঙ্কর অবস্থার মধ্য দিয়ে গিয়েছেন। ৫০ বছর বয়সী এই সাবেক ক্রিকেটারকে অপহরণ করেছিল একটি চক্র। অস্ত্রের মুখে বসিয়ে শহর থেকে দূরে নিয়ে যাওয়ার পরে আবার ছেড়েও দেয়। বুধবার (৫ মে) গ্রেফতার করা হয়েছে সেই চক্রের ৪ সদস্যকে।

গত ১৪ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে সিডনিতে কিছু লোক এসে ম্যাকগিলকে ঘিরে ধরেছিলেন। এক পর্যায়ে জোর করে তাকে একটি গাড়িতে তুলে নেন তারা। শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ব্রিগেলিতে নিয়ে যাওয়া হক তাকে। সেখানে ম্যাকগিলকে রাখা হয়েছিল অস্ত্রের মুখে। সেখানে ছিলেন অপহরণ চক্রের ৩ জন সদস্য। তারা ম্যাকগিলকে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিয়েছিলেন।

তার প্রায় ঘণ্টাখানেক পরে তারা ম্যাকগিলকে ছেড়ে দেন। নিজদের গাড়িতেই করেই সেই স্থান থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরের এক জায়গায় নামিয়ে দেওয়া হয়েছিল এই সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে। গত ২০ এপ্রিল এই ব্যাপারে পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করা হয়েছিল। প্রায় ২ সপ্তাহ পরে সেই অপহরণ চক্রের সন্দেহভাজন হিসেবে ৪ জনকে আটক করেছে পুলিশ। আটককৃত ব্যক্তিদের বয়স হলো ২৭, ২৯, ৪২ ও ৪৬ বছর। তবে ম্যাকগিলকে এখনো গণমাধ্যমে কথা বলতে দেওয়া হয়নি। তিনি এখন কী পরিস্থিতিতে আছেন সেটাও কর্তৃপক্ষ জানাননি।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেক হয় ম্যাকগিলের। ২০০৮ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেন তিনি। ৪৪টি টেস্ট ম্যাচে ম্যাকগিল শিকার করেছেন ২০৮টি উইকেট। ক্রিকেট ছাড়ার পরে তিনি বিভিন্ন পেশায় জড়িয়ে পড়েন। অস্ট্রেলিয়ার খ্যাতনামা এক রেস্টুরেন্টের মহাব্যবস্থাপক ছাড়াও ক্রিকেট ও গণমাধ্যম থেকেও তার উপার্জন আসে।

Related posts

‘১৭ বছর ধরে খেলছি, কোনো গ্রুপিং দেখিনি’

News Desk

নিউ ইয়র্ক সিটিতে ভূমিকম্পের সময় নেট প্রশিক্ষণের মাঝখানে ছিল

News Desk

বেলমন্ট স্টেকস 2024: বিশেষজ্ঞদের কাছ থেকে বাছাই এবং পূর্বাভাস

News Desk

Leave a Comment