free hit counter
খেলা

অক্টোবরের সেরা ক্রিকেটার কোহলি

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অক্টোবরের মাসের সেরা ক্রিকেটারে মনোনয়ন পেয়েছিলেন ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি। আর তার সঙ্গে আরও মনোনয়ন পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকা ব্যাটার ডেভিড মিলার ও জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা। তবে তাদের দু’জনকে পেছনে ফেলে অক্টোবর মাসের সেরা ক্রিকেটার হলেন বিরাট কোহলি। 




অক্টোবর মাসে বর্তমান ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি খেলেছিলেন মাত্র চার ইনিংস।  এর মধ্যে চলতি টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে খেলেন ৫৩ বলে অপরাজিত ৮২ রানের অনবদ্য ইনিংস। এরপর দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে খেলেন ৪৪ বলে ৬২ রানে ইনিংস। এই ম্যাচে অপরাজিত ছিলেন কোহলি। আর বিশ্বকাপ শুরুর আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছিলেন ২৮ বলে ৪৯ রানের অপরাজিত ইনিংস। তিন ইনিংস মিলে ২০৫ গড়ে করেন ২০৫ রান।

অন্যদিকে বিশ্বকাপের আগে ভারতের মাটিতে ভারতের বিপক্ষে খেলা সিরিজে ৪৭ বলে ১০৬ রানের অনবদ্য ইনিংস খেলেন ডেভিড মিলার। এছাড়া ওয়ানডে সিরিজে সেঞ্চুরির পর ৭৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। সব মিলিয়ে অক্টোবরে ৭ ম্যাচে মাত্র ১টিতে আউট হন মিলার। ৩০৩ গড়ে করেছিলেন ৩০৩ রান।



 আর জিম্বাবুয়ের সিকান্দার রাজা অক্টোবর মাসে টি-২০ বিশ্বকাপের প্রথম পর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪৭ বলে ৮২ রানের অসাধারণ ইনিংস খেলেন। এরপর স্কটল্যান্ডের বিপক্ষে করেন ২৩ বলে ৪০ রান। সেইসঙ্গে বল হাতে নেন ১টি উইকেট। এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নেন ৩টি উইকেট। এরপর সুপার টুয়েলভে পাকিস্তানকে হারানো ম্যাচে ৩ উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রাজা। 



তবে শেষ পর্যন্ত মাসসেরা ক্রিকেটারের পুরষ্কার উঠলো কোহলির হাতে। মাসসেরা ক্রিকেটার হয়ে কোহলি বলেন, ‘অক্টোবরের আইসিসি মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হতে পারা আমার জন্য অনেক সম্মানের। অনেক ভক্ত ও প্যানেল আমাকে সেরা খেলোয়াড় হিসেবে বাছাই করা আমার জন্য অনেক বেশি বিশেষ। অন্য মনোনীত খেলোয়াড়দের প্রতি আমি শ্রদ্ধা জানাই এবং আমার সতীর্থদেরও, যারা আমার সামর্থ্যের সেরাটা দিতে সমর্থন করে গেছে।’
 

Source link

Bednet steunen 2023