Image default
রেসিপি

সহজেই বানিয়ে ফেলুন আপেলের জুস

তীব্র গরমে জীবন জেরবার। ক্রমেই চড়ছে তাপমাত্রার পারদ। দুর্বিষহ গরমে টেকা দায়। পেটের টানে বা অন্য কোনো কাজে যাঁদের বাইরে বেরোতে হয় রোদের তাপে তারা যেন ঝলসে যাচ্ছেন। এই পরিস্থিতি ঠান্ডা পানীয়ের প্রতি ঝোঁক বাড়াটাই স্বাভাবিক। ঠান্ডা পানীয় হিসেবে অনেকই বেছে নেন কোল্ড ড্রিংকস, যাতে আদতে লাভের থেকে ক্ষতি বেশি। চিকিৎসকদের মতে কোল্ড ড্রিংকসে উপস্থিত বিভিন্ন রাসয়নিক পদার্থ বিভিন্ন শারীরিক সমস্যার সৃষ্টি করে। এখন উপায় কী?

আপনি খুব সহজেই বাড়িতে বানিয়ে নিতে পারেন জুস। যা খেতেও সুস্বাদু ও স্বাস্থ্যকর। আজ আপনার জন্য রইলো এমনই এক জুসের রেসিপি। আপেল জুস। আপেল অত্যন্ত স্বাস্থ্যকর একটি ফল।সাধারণত আপেল ব্লেন্ড করে নিয়ে আমরা যে আপেল জুস খেয়ে থাকি, তাঁর স্বাদ কেন যেন ভালো লাগে না। এই পদ্ধতি আপেলের জুস বানালে সেটা খেতেও যেমন ভালো লাগবে, এবং শরীরের জন্য ও উপকারী। এই ভাবে জুস বানালে বাড়ির ছোট থেকে বড় সকলেরই ভালো লাগবে। আসুন রেসিপিটি দেখে নেওয়া যাক

উপকরণ: ৩ টি আপেল, ১ টি কমলা লেবু, তিন টেবিল চামচ পাতিলেবুর রস, পরিমাণমতো চিনি, ও জল।

কীভাবে বানাবেন: প্রথমে আপেল গুলোকে খোসা ছাড়িয়ে টুকরো করে কেটে নিন। এবার কমলা লেবুর খোসা ছাড়িয়ে টুকরো করে কেটে নিন। এবার একটি প্যানে আপেল ও লেবুর টুকরো গুলো নিয়ে দুকাপ জল দিয়ে নিন। এবার পরিমাণমতো চিনি দিয়ে দিন। এবার মাঝারি আঁচে ঢেকে জাল করুন আপেল গুলো নরম হয়ে যাওয়া পর্যন্ত। আপেল নরম হয়ে গেলে একটু ঠান্ডা করে নিয়ে সমগ্র মিশ্রণটি একটি ব্লেন্ডারে নিয়ে খুব ভালো করে ব্লেন্ড করে নিন। এবার ব্লেন্ড করে নেওয়া মিশ্রণটি আবার একই প্যানে দিয়ে মাঝারি আঁচে দুকাপ জল ও তিন টেবিল চামচ পাতি লেবুর রস দিয়ে ঢাকনা ছাড়া ৩ মিনিট জাল দিন। এবার ঠান্ডা করে জুস টা ছেঁকে নিন। এবার গ্লাসে ঢেলে বরফ সহযোগে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন।

Related posts

গ্যাসের চুলা ঠিক আছে কি না বুঝবেন যেভাবে

News Desk

ঈদের মজাদার ভিন্ন স্বাদের কাশ্মিরি পোলাও

News Desk

জাম দিয়ে তৈরি করুন সুস্বাদু আইসক্রিম

News Desk

Leave a Comment