PETA পশু অধ্যয়নের জন্য তহবিল বন্ধ করার জন্য NIH-এর কাছে আবেদন করেছে, ঘুমের পরীক্ষাকে ‘নিষ্ঠুর এবং ভয়ঙ্কর’ বলে অভিহিত করেছে
স্বাস্থ্য

PETA পশু অধ্যয়নের জন্য তহবিল বন্ধ করার জন্য NIH-এর কাছে আবেদন করেছে, ঘুমের পরীক্ষাকে ‘নিষ্ঠুর এবং ভয়ঙ্কর’ বলে অভিহিত করেছে

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস (PETA) শুধুমাত্র ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ (এনআইএইচ)-এর কাছেই নয়, ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসের কাছেও পৌঁছেছে, তাকে বিশ্ববিদ্যালয়ের একটি পরিকল্পিত গবেষণা স্টাডি বন্ধ করতে সাহায্য করতে বলেছে। উইসকনসিন-ম্যাডিসনের, যা এটি দাবি করে যে প্রাণীদের প্রতি নিষ্ঠুরতা জড়িত।

বয়স-সম্পর্কিত জ্ঞানীয় পতন সম্পর্কে তথ্য সংগ্রহের উদ্দেশ্যে এই গবেষণায় বয়স্ক মারমোসেটদের ঘুমের ব্যাঘাত ঘটানো জড়িত, যেগুলো ছোট, লম্বা লেজযুক্ত দক্ষিণ আমেরিকান বানর।

“সবচেয়ে বেশি সংখ্যক বয়স্ক আমেরিকান সহ রাজ্যের গভর্নর হিসাবে, (ডিস্যান্টিস) নিন্দা করার জন্য একটি অনন্য অবস্থানে – তারা শুরু করার আগে – ক্ষুদ্র মারমোসেট বানরের উপর পরিকল্পিত ‘বার্ধক্য’ পরীক্ষা,” ফক্স নিউজ ডিজিটালকে একটি ইমেলে উল্লেখ করেছে। এর আউটরিচ সম্পর্কে

আলঝেইমারের রোগীদের 5টি সাবগ্রুপে বিভক্ত করা হয়েছে, সম্ভাব্যভাবে ‘ব্যক্তিগত ওষুধ’ সক্ষম করা, গবেষণায় পাওয়া গেছে

“PETA নথি পেয়েছে যে দেখায় যে (একটি গবেষণা দল) প্রতি 15 মিনিটে বানরগুলিকে সারা রাত ধরে জোরে আওয়াজ করে জাগিয়ে তুলবে,” ইমেলটি অব্যাহত রয়েছে।

ফক্স নিউজ ডিজিটালকে একচেটিয়াভাবে দেখানো ডিস্যান্টিসের চিঠিতে, PETA এর ল্যাবরেটরি ইনভেস্টিগেশন বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ক্যাথি গুইলারমো এই গবেষণাটিকে “ভয়াবহ” বলে বর্ণনা করেছেন।

পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস (PETA) উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ে (উপরে দেখানো, বামে) একটি পরিকল্পিত গবেষণার বিষয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথের কাছে পৌঁছেছে। বয়স-সম্পর্কিত জ্ঞানীয় পতন সম্পর্কে আরও জানার প্রয়াসে গবেষণাটি বয়স্ক মারমোসেটদের ঘুমকে ব্যাহত করবে। PETA ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিসকেও একটি চিঠি পাঠিয়েছে, এই আশায় যে তিনি “সবচেয়ে বেশি সংখ্যক বয়স্ক আমেরিকান” সহ একটি রাজ্যের গভর্নর হিসাবে পদত্যাগ করতে পারেন৷ (আইস্টক)

“একটি বানরকে ঘুম থেকে বিরত রাখা – মানুষের মধ্যে অত্যাচারের একটি রূপ হিসাবে বিবেচিত যা শেষ পর্যন্ত মৃত্যু হতে পারে – মানুষের মধ্যে অনিদ্রার অনুকরণ করবে না,” তিনি লিখেছেন।

“এই প্রস্তাবিত পরীক্ষাটি এতটাই নিষ্ঠুর যে এটিকে বিশ্ববিদ্যালয়ের দ্বারা শ্রেণীবদ্ধ করা হয়েছে যাকে ‘কলাম ই’ অধ্যয়ন বলা হয় – যার অর্থ এটি কোনও ত্রাণ ছাড়াই কষ্ট এবং ব্যথা সৃষ্টি করে।”

নিউ আলঝেইমারের চিকিৎসা ক্লিনিকাল ট্রায়ালে মস্তিষ্ক থেকে প্লেক অপসারণকে ত্বরান্বিত করে

ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ (এনআইএইচ) দ্বারা অর্থায়ন করা এই গবেষণাটি ম্যাসাচুসেটস-আমহার্স্ট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অ্যাগনেস ল্যাক্রেউসের নেতৃত্বে করা হয়েছে এবং উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের উইসকনসিন জাতীয় প্রাইমেট রিসার্চ সেন্টারে পরিচালিত হবে। NIH ওয়েবসাইটে রেকর্ড করতে।

PETA থেকে গভর্নর ডিসান্টিসের কাছে চিঠি

PETA এই চিঠিটি ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসকে পাঠিয়েছে যাতে উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ে একটি পরিকল্পিত অধ্যয়ন বন্ধ করার জন্য তার সাহায্য চেয়েছে। এটি বলে যে সানশাইন স্টেটের ফ্লোরিডায় 412,000 PETA সদস্য এবং সমর্থক রয়েছে। (PETA)

PETA NIH-কে একটি দ্বিতীয়, আরও বিস্তারিত চিঠি পাঠিয়েছে।

“প্রস্তাবিত পরীক্ষা-নিরীক্ষায় অমানবিক প্রাইমেটদের অপরিবর্তনীয় ক্ষতি ঘটানো জড়িত যেগুলো পরীক্ষা-নিরীক্ষার জন্য কোনো নতুন বৈজ্ঞানিকভাবে মূল্যবান জ্ঞান বা মানুষের উপকারে আসে না,” চিঠিতে উল্লেখ করা হয়েছে, যেটি PETA এর ল্যাবরেটরি ইনভেস্টিগেশনের একজন স্নায়ুবিজ্ঞানী ক্যাথরিন ভি রো, পিএইচডি স্বাক্ষরিত। বিভাগ।

উপবাস আলঝেইমার রোগের লক্ষণ কমাতে পারে, গবেষণা পরামর্শ দেয়: ‘গভীর প্রভাব’

রো এনআইএইচকে “এই অত্যন্ত আক্রমণাত্মক পরীক্ষা-নিরীক্ষার জন্য তহবিল বন্ধ করার কথা বিবেচনা করার জন্য অনুরোধ করেছিলেন যাতে সেই সংস্থানগুলি গবেষণার দিকে পরিচালিত হতে পারে যা আসলে আমাদের ক্রমবর্ধমান বার্ধক্য জনসংখ্যাকে সাহায্য করতে পারে।”

খাঁচায় মারমোসেট

বয়স-সম্পর্কিত জ্ঞানীয় পতন সম্পর্কে তথ্য সংগ্রহের উদ্দেশ্যে এই গবেষণায় বয়স্ক মারমোসেটদের ঘুমের ব্যাঘাত ঘটানো জড়িত, যেগুলো ছোট, লম্বা লেজযুক্ত দক্ষিণ আমেরিকান বানর। (আইস্টক)

ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক বিবৃতিতে, PETA-এর রো স্বীকার করেছেন যে “মার্কিন যুক্তরাষ্ট্রে বয়স্ক জনসংখ্যার জীবনযাত্রার উন্নতি করা ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ এবং বৈজ্ঞানিক সম্প্রদায়ের কাছ থেকে গুরুত্বের সাথে মনোযোগের দাবি রাখে।”

তিনি আরও বলেন, যাইহোক, “এটা আতঙ্কজনক যে NIH করদাতার তহবিল নষ্ট করছে রাতের পর রাত জেগে এমন পরীক্ষায় যা শুধু নিষ্ঠুর এবং অপ্রয়োজনীয় নয়, কিন্তু মানুষের স্বাস্থ্যের উন্নতির কোনো সুযোগ নেই।”

রো পরামর্শ দিয়েছিলেন যে “মানব স্বেচ্ছাসেবকদের সাথে আরও ভাল অধ্যয়ন করা যেতে পারে এবং করা যেতে পারে।”

সদর দপ্তর ম্যাপ

2023 সালের মে মাসে ভার্জিনিয়ার নরফোকে দ্য পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস (PETA) কর্পোরেট সদর দপ্তর ভবন। (আইস্টক)

“এনআইএইচ এবং উইসকনসিন ন্যাশনাল প্রাইমেট সেন্টার অর্থপূর্ণ বিজ্ঞানের ছদ্মবেশে এই বানরদের সর্বাধিক ব্যথা পরীক্ষা করার জন্য নিজেদের লজ্জিত হওয়া উচিত,” তিনি যোগ করেছেন।

বিশ্ববিদ্যালয় অধ্যয়নের নিরাপত্তা, গুরুত্ব রক্ষা করে

ইউনিভার্সিটি অফ উইসকনসিন-ম্যাডিসন অ্যানিমাল প্রোগ্রামের ফ্যাকাল্টি ডিরেক্টর এবং সার্জারির অধ্যাপক মিশেল সিউকি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে ইউনিভার্সিটি অফ উইসকনসিন-ম্যাডিসন এবং ইউনিভার্সিটি অফ ম্যাসাচুসেটস-আমহার্স্টের গবেষকরা আলঝেইমার রোগের একটি গবেষণায় সহযোগিতা করছেন।

“তারা এই দুর্বলতাজনিত ব্যাধিতে (যে) দুর্বল ঘুমের ভূমিকার উপর দৃষ্টি নিবদ্ধ করছে যা প্রায়শই মারাত্মক জটিলতা সৃষ্টি করে,” তিনি বলেছিলেন।

নিউ আলঝেইমারের চিকিৎসা ক্লিনিকাল ট্রায়ালে মস্তিষ্ক থেকে প্লেক অপসারণকে ত্বরান্বিত করে

তাদের লক্ষ্য, তিনি বলেন, আলঝাইমার অধ্যয়নের একটি নতুন উপায় বিকাশ করা।

“আলঝাইমারের মতো মানুষের রোগগুলিকে আরও ভালভাবে বুঝতে এবং মোকাবেলা করার জন্য, গবেষকদের জটিল মানব জীববিজ্ঞান অনুকরণ করার জন্য প্রাণীদের দিকে ফিরে যেতে হবে,” সিউচি বলেছিলেন।

মারমোসেটস

“মারমোসেটের মতো অমানবিক প্রাইমেটরা তাদের জীববিজ্ঞানের অনুরূপ বৈশিষ্ট্যগুলি মানুষের সাথে ভাগ করে – বিশেষ করে, তাদের মস্তিষ্ক – এবং আলঝেইমারের কারণ এবং সম্ভাব্য চিকিত্সাগুলি অধ্যয়নের সুযোগ দেয়,” একজন ফ্যাকাল্টি ডিরেক্টর এবং গবেষক ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। (আইস্টক)

“মারমোসেটের মতো অমানবিক প্রাইমেটরা তাদের জীববিজ্ঞানের অনুরূপ বৈশিষ্ট্যগুলি মানুষের সাথে ভাগ করে নেয় – বিশেষ করে, তাদের মস্তিষ্ক – এবং আলঝাইমার এবং সম্ভাব্য চিকিত্সার কারণগুলি অধ্যয়নের সুযোগ দেয়।”

এই NIH-অর্থায়িত পাইলট গবেষণায়, গবেষকরা প্রাপ্তবয়স্ক মারমোসেটদের ঘুম ব্যাহত করার পরিকল্পনা করেছেন, একটি প্রাইমেট প্রজাতি যা প্রায়শই মস্তিষ্কের গবেষণায় ব্যবহৃত হয়, Ciucci উল্লেখ করেছেন।

“আলঝাইমারের মতো মানুষের রোগগুলিকে আরও ভালভাবে বুঝতে এবং মোকাবেলা করার জন্য, গবেষকদের জটিল মানব জীববিজ্ঞান অনুকরণ করতে প্রাণীদের দিকে যেতে হবে।”

“অন্যান্য বিজ্ঞানীরা স্মৃতিভ্রংশ এবং আলঝেইমার সহ ব্যাহত ঘুম এবং অবস্থার মধ্যে সংযোগ আবিষ্কার করেছেন, কিন্তু এখনও সেই ব্যাধিগুলির কারণ হিসাবে দুর্বল ঘুম প্রতিষ্ঠা করতে পারেননি,” তিনি বলেছিলেন।

গবেষণা চলাকালীন, প্রাণীদের একটি ছোট দল এক রাতের মধ্যে বেশ কয়েকবার ঘুম থেকে জাগ্রত হবে, Ciucci বলেছেন।

উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়

এনআইএইচ রেকর্ড অনুসারে, উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের উইসকনসিন ন্যাশনাল প্রাইমেট রিসার্চ সেন্টারে গবেষণাটি পরিচালিত হবে। (আইস্টক)

পর্যায়ক্রমে, তারা পরপর তিন রাত জাগ্রত হবে।

“প্রাণী, বিশেষভাবে প্রশিক্ষিত পশুচিকিত্সকদের দ্বারা যত্ন সহকারে পরিচালিত পরিস্থিতিতে, শব্দ দ্বারা জাগ্রত হবে – একটি সাধারণ কথোপকথন বা একটি অ্যালার্ম ঘড়ির মতো প্রায় একই ভলিউমে ছোট টোন বাজানো হয়,” তিনি বলেছিলেন। “প্রাণীদের জাগানোর জন্য শব্দটি যথেষ্ট জোরে হবে কিন্তু তাদের ভয় দেখাবে না।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

গবেষকরা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে গবেষকরা প্রাণীদের আচরণ, জ্ঞানীয় দক্ষতা এবং অন্যান্য “জৈবিক সূচক” ট্র্যাক করবেন যে ঘুমের ব্যাঘাতের ফলে জ্ঞানীয় বৈকল্য এবং জৈব রাসায়নিক পরিবর্তনগুলি মানুষের আলঝাইমার রোগীদের মতো দেখা যায় কিনা, গবেষক ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

অধ্যয়নটিকে “ক্যাটাগরি ই” হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে কেন, সিউকি বলেছিলেন যে ঘুমের ব্যাঘাতগুলি “অস্বস্তি সৃষ্টি করতে পারে যা ওষুধের মতো সাধারণ পদ্ধতিতে সমাধান করা যায় না।”

অনিদ্রা সহ বয়স্ক মহিলা

আলঝেইমারের মতো রোগের বিকাশে ঘুমের ভূমিকা অন্বেষণ করতে একটি গবেষণায় মানুষের ব্যবহার করা “অনৈতিক এবং কঠিন” হবে, গবেষকরা উল্লেখ করেছেন। (আইস্টক)

“ঔষধ বা ত্রাণের অন্যান্য উপায় সরবরাহ করা অধ্যয়নের বৈধতা এবং এর ব্যাখ্যাগুলিতে হস্তক্ষেপ করবে,” তিনি বলেছিলেন।

গবেষক উল্লেখ করেছেন যে আলঝেইমারের মতো রোগের বিকাশে ঘুমের ভূমিকা অন্বেষণ করতে একটি গবেষণায় মানুষকে ব্যবহার করা “অনৈতিক এবং কঠিন” হবে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“যতক্ষণ না বিজ্ঞানীরা আলঝেইমারের কারণ এবং বিকাশকে এমনভাবে বুঝতে পারেন যা তাদের মানুষের মধ্যে আরও চিকিত্সা অধ্যয়ন করতে সহায়তা করে, ততক্ষণ পর্যন্ত এই রোগের প্রাণীর মডেলগুলি অধ্যয়ন করা গবেষকদের জন্য, আলঝেইমার অ্যাসোসিয়েশনের মতো রোগীর অ্যাডভোকেসি সংস্থাগুলির জন্য, জনসাধারণ এবং ফেডারেল সংস্থাগুলির বিশেষজ্ঞদের জন্য প্রয়োজনীয়। ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ, যা মারমোসেট স্লিপ স্টাডির পরীক্ষা ও অর্থায়ন করেছে কারণ তারা এটিকে জনস্বাস্থ্যের জন্য প্রতিশ্রুতিশীল এবং গুরুত্বপূর্ণ বলে মনে করে,” তিনি যোগ করেছেন।

ফক্স নিউজ ডিজিটাল গভর্নমেন্ট ডিস্যান্টিসের অফিস এবং এনআইএইচ উভয়ের কাছে অতিরিক্ত মন্তব্যের জন্য অনুরোধ করেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health.

Source link

Related posts

দুটি বাড়িতে আগুন ধরে যাওয়ার পর Costco-এ বিক্রি করা 567,000 চার্জ প্রত্যাহার করা হয়েছে

News Desk

ফেডস আগুনে 2 জনের মৃত্যুর পরে Toos বৈদ্যুতিক স্কুটার ব্যবহার করার বিরুদ্ধে সতর্ক করে৷

News Desk

যেহেতু আমেরিকাতে শারীরিক থেরাপিস্ট অনুশীলনগুলি কর্মীদের অভাবের মুখোমুখি হয়, তাই বিশেষজ্ঞরা বলছেন, শিশুরা ‘ভুগছে’

News Desk

Leave a Comment