Image default
স্বাস্থ্য

CDC তার 5-দিনের COVID আইসোলেশন নির্দেশিকা বাদ দিয়েছে

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে শুক্রবারের বিবৃতিতে বলা হয়েছে, COVID-19-এর জন্য ইতিবাচক পরীক্ষার পরে পাঁচ দিনের জন্য আর আলাদা করার প্রয়োজন নেই।

নতুন নির্দেশিকা লোকেদের অসুস্থ হলে বাড়িতে থাকতে বলে, কিন্তু যখন তারা ভাল বোধ করে এবং 24 ঘন্টা জ্বরমুক্ত থাকে, তখন তারা স্কুলে বা কাজে ফিরে যেতে পারে।

এটি ফ্লু এবং অন্যান্য শ্বাসযন্ত্রের অসুস্থতার জন্য দেওয়া একই নির্দেশিকা।

একজন স্বাস্থ্য বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করুন: ‘কোভিড থাকলে আমার কি প্যাক্সলোভিড নেওয়া উচিত?’

“এখানে আমাদের লক্ষ্য হল গুরুতর অসুস্থতার ঝুঁকিতে থাকাদের রক্ষা করা এবং সেইসঙ্গে লোকেদের আশ্বস্ত করা যে এই সুপারিশগুলি সহজ, স্পষ্ট, সহজে বোঝা যায় এবং অনুসরণ করা যেতে পারে,” শুক্রবার মিডিয়াকে দেওয়া এক বিবৃতিতে সিডিসি পরিচালক ম্যান্ডি কোহেন বলেছেন।

আপডেট করা নির্দেশিকা “প্রতিফলিত করে কোভিড থেকে গুরুতর অসুস্থতা থেকে রক্ষা করার ক্ষেত্রে আমরা যে অগ্রগতি করেছি,” তিনি যোগ করেছেন।

সিডিসি 1 মার্চ ঘোষণা করেছিল যে COVID-19-এর জন্য ইতিবাচক পরীক্ষার পরে পাঁচ দিনের জন্য আর আলাদা করার প্রয়োজন নেই। (Elijah Nouvelage/Getty Images এর মাধ্যমে ব্লুমবার্গ)

আজকের আপডেটের আগে, সিডিসি যারা ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করেছে তাদের “অন্তত পাঁচ দিন বাড়িতে থাকতে এবং আপনার বাড়িতে অন্যদের থেকে বিচ্ছিন্ন থাকার জন্য” আহ্বান জানিয়েছে, একটি সুপারিশ যা 2021 সালের শেষের দিকে কার্যকর করা হয়েছিল।

মহামারীর শুরুতে, সংস্থাটি ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করা লোকদের জন্য 10-দিনের বিচ্ছিন্নতার সময়কালের সুপারিশ করেছিল।

সংস্থাটি কোয়ারেন্টাইন সুপারিশ বাদ দেওয়ার কথা বিবেচনা করছে এমন প্রতিবেদন প্রচার শুরু হওয়ার দুই সপ্তাহ পরে এই ঘোষণা আসে।

CDC-এর কি তার 5-দিনের কোভিড আইসোলেশন নির্দেশিকাগুলি বাদ দেওয়া উচিত? ডাক্তারদের ওজন আছে

কিছু রাজ্য ইতিমধ্যে সিডিসির অফিসিয়াল আপডেটের আগে তাদের নিজস্ব নির্দেশিকা শিথিল করেছে।

ওরেগন এবং ক্যালিফোর্নিয়া উভয় ক্ষেত্রেই, কোভিড-এ আক্রান্ত ব্যক্তিদের একেবারেই বিচ্ছিন্ন হতে হয়নি – যতক্ষণ না তারা জ্বর-হ্রাসকারী ওষুধ ব্যবহার না করে 24 ঘন্টা জ্বরমুক্ত থাকে এবং প্রতিটি রাজ্যের স্বাস্থ্য বিভাগ অনুসারে তাদের অন্যান্য COVID উপসর্গগুলি উন্নত হয়।

মুখোশ পরা মহিলা

মহামারীর শুরুতে, সংস্থাটি ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষার পরে 10 দিনের বিচ্ছিন্নতার সুপারিশ করেছিল। (আইস্টক)

ডাঃ মার্ক সিগেল, NYU ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং একজন ফক্স নিউজ চিকিৎসা অবদানকারী, এই মাসের শুরুতে CDC-এর প্রধান ডাঃ ম্যান্ডি কোহেনের সাক্ষাৎকার নিয়েছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“তিনি আমাকে বলেছিলেন যে তারা ব্যক্তিগত পার্থক্য স্বীকার করে সাধারণভাবে ডাক্তার এবং তাদের রোগীদের দায়িত্বে রাখার দিকে তাদের দৃষ্টি নিবদ্ধ করছে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

পজিটিভ কোভিড পরীক্ষা

1 মার্চ আপডেটের আগে, সিডিসি যারা ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করে তাদের “অন্তত পাঁচ দিন বাড়িতে থাকতে এবং আপনার বাড়িতে অন্যদের থেকে বিচ্ছিন্ন থাকার জন্য” আহ্বান জানিয়েছে, যা 2021 সালের শেষের দিকে কার্যকর করা হয়েছিল। (আইস্টক)

সিগেল বলেছিলেন যে তিনি পাঁচ দিনের বিচ্ছিন্নতা সময়কাল অপসারণের সাথে একমত।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“মহামারীটি বেশ কয়েক মাস ধরে শেষ হয়ে গেছে, এবং যদিও এই শীতে একটি বৃদ্ধি পেয়েছিল, প্রতি সপ্তাহে 20,000 এরও বেশি হাসপাতালে ভর্তি এবং 1,500 জন মারা যাওয়ার সাথে সাথে, এটি এখন হ্রাস পাচ্ছে,” ডাক্তার বলেছেন।

কোভিড সংখ্যা নিম্নগামী প্রবণতা অব্যাহত

24 ফেব্রুয়ারী, 2024-এ শেষ হওয়া অতি সম্প্রতি রিপোর্ট করা সপ্তাহের হিসাবে, সিডিসি ডেটা অনুসারে, ইতিবাচক ফলাফল সহ প্রশাসিত COVID পরীক্ষার অংশ ছিল 7.4%, যা আগের সপ্তাহের তুলনায় 0.6% কম৷

সমস্ত জরুরী বিভাগ পরিদর্শনের মধ্যে, তাদের মধ্যে 1.8% কোভিড-এ ধরা পড়েছে, যা সপ্তাহে সপ্তাহে 0.9% হ্রাস পেয়েছে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

কোভিড-সম্পর্কিত হাসপাতালে ভর্তি হওয়া আগের সপ্তাহের তুলনায় 10.3% কমেছে।

কোভিডের কারণে সমস্ত মার্কিন মৃত্যুর অংশ ছিল 2.1%, যা 8.7% হ্রাস প্রতিফলিত করে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

মার্কিন যুক্তরাষ্ট্রে বুবোনিক প্লেগ: ইঁদুর-বাহিত রোগ ধরার বিষয়ে আপনার কি চিন্তা করতে হবে?

News Desk

Prince Harry says psychedelic drugs helped him — but what about the risks and dangers?

News Desk

অগ্নিগর্ভ, সামাজিক নিরাপত্তা প্রধান পেমেন্ট clawback পর্যালোচনা প্রতিশ্রুতি

News Desk

Leave a Comment