Image default
স্বাস্থ্য

70 এবং 80 এর দশকে দেওয়া হামের টিকাগুলি এখনই বন্ধ হয়ে যেতে পারে, ডাক্তার সতর্ক করেছেন

আপনি যদি 1970 বা 80 এর দশকে হামের জন্য টিকা দিয়ে থাকেন, তবে কিছু ডাক্তার সতর্ক করে দিচ্ছেন যে সুরক্ষাটি এখন বন্ধ হয়ে গেছে।

ফ্লোরিডায় বর্তমান হামের প্রাদুর্ভাবের মধ্যে, ইউএসএফ কলেজ অফ পাবলিক হেলথের সহযোগী অধ্যাপক জিল রবার্টস টাম্পায় FOX 13-এর সাথে উত্তরাধিকার ভ্যাকসিনগুলি সময়ের সাথে কম কার্যকর হওয়ার সম্ভাবনা সম্পর্কে কথা বলেছেন।

হামের টিকা প্রথম 1968 সালে চালু করা হয়েছিল।

হামের প্রাদুর্ভাবের মধ্যে, ফ্লোরিডা ডিপার্টমেন্ট অফ হেলথ ‘মিথ্যা তথ্যের’ বিরুদ্ধে কথা বলেছে

তিন বছর পর, 1971 সালে, এমএমআর ভ্যাকসিন আত্মপ্রকাশ করে।

এই সংমিশ্রণ টিকা হাম, মাম্পস এবং রুবেলার বিরুদ্ধে একটি ট্রাইফেটা সুরক্ষা প্রদান করে।

আপনি যদি 70 বা 80 এর দশকে হামের জন্য টিকা দিয়ে থাকেন, তবে কিছু ডাক্তার সতর্ক করে দিচ্ছেন যে সুরক্ষাটি এখন বন্ধ হয়ে গেছে। (আইস্টক)

এমএমআর ভ্যাকসিন প্রকাশের কয়েক দশক পরে, 2000 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে হাম নির্মূল ঘোষণা করা হয়েছিল।

যারা 70 এবং 80-এর দশকে হামের টিকা পেয়েছিলেন – প্রধানত যারা বর্তমানে তাদের 40 এবং 50-এর দশকে – রবার্টস তাদের অবস্থা সম্পর্কে স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে চেক করার পরামর্শ দেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে হামের প্রাদুর্ভাব, যুক্তরাজ্যের স্বাস্থ্য সংস্থাগুলি উচ্চ সতর্কতায় রয়েছে: ‘সতর্ক থাকুন’

“আরেকটি এমএমআর পাওয়ার ক্ষেত্রে একেবারেই কোন ঝুঁকি নেই, তাই আপনি যদি না জানেন তবে অন্য শট নিতে যান,” তিনি পরামর্শ দেন। “এগুলি সস্তা এবং ব্যাপকভাবে উপলব্ধ।”

রবার্টস সতর্ক করে দিয়েছিলেন যে হাম তাদের জন্য একটি অত্যন্ত সংক্রামক ভাইরাস যারা আগে সংক্রামিত হয়নি বা টিকা দেওয়া হয়নি – সংক্রমণের সম্ভাবনা 90% পর্যন্ত।

এমএমআর ভ্যাকসিন

যারা 70 এবং 80-এর দশকে হামের টিকা পেয়েছিলেন – প্রধানত যারা বর্তমানে তাদের 40 এবং 50-এর দশকে – রবার্টস ইমিউন স্ট্যাটাস সম্পর্কে স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে পরীক্ষা করার পরামর্শ দেন। (জর্জ ফ্রে/গেটি ইমেজ)

ডক্টর জ্যাকব গ্লানভিল, একজন ভাইরোলজি বিশেষজ্ঞ এবং সেন্টিভ্যাক্সের প্রতিষ্ঠাতা, একটি সান ফ্রান্সিসকো ফার্মাসিউটিক্যাল কোম্পানি, টিকা দেওয়া কম সম্প্রদায়ের সাম্প্রতিক প্রাদুর্ভাবের বিষয়ে সতর্ক করেছেন৷

“আপনি যদি কখনও এমএমআর ভ্যাকসিন পেয়ে থাকেন তবে সম্ভবত আপনার এখনও অনাক্রম্যতা আছে, যদিও আপনার উদ্বেগ থাকলে হামের টাইটার টেস্টের বিষয়ে আপনার ডাক্তারের সাথে কথা বলুন,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

টাইটার পরীক্ষা একজন ব্যক্তির ভাইরাসের প্রতিরোধ ক্ষমতার মাত্রা পরিমাপ করে।

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন মেডিক্যাল কন্ট্রিবিউটর, হামের টিকা দেওয়ার গুরুত্বের উপর জোর দিয়েছেন – “বিশেষ করে এমন সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়া হামের ভাইরাসের পরিমাণ এবং কম টিকাহীন লোকেদের নিয়ে বিশ্বজুড়ে একটি বড় হামের ঢেউ।”

হামের প্রাদুর্ভাব ত্বক

29 ফেব্রুয়ারী পর্যন্ত, 16টি মার্কিন বিচারব্যবস্থা দ্বারা মোট 41টি হামের ঘটনা রিপোর্ট করা হয়েছে। (আইস্টক)

“এটি এখনও কোথাও কোনও অফিসিয়াল পরামর্শ নয়, তবে আমি আমার অনেক রোগীর হামের টাইটার পরীক্ষা করি এবং যদি সেগুলি কম হয় তবে আমি সতর্কতা হিসাবে একটি বুস্টার দিতে পারি,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“মূল ভ্যাকসিন থেকে সুরক্ষা সময়ের সাথে সাথে বন্ধ হয়ে যেতে পারে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

29 ফেব্রুয়ারী পর্যন্ত, 16টি এখতিয়ার দ্বারা মোট 41টি হামের ঘটনা রিপোর্ট করা হয়েছে: অ্যারিজোনা, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া, ইন্ডিয়ানা, লুইসিয়ানা, মেরিল্যান্ড, মিশিগান, মিনেসোটা, মিসৌরি, নিউ জার্সি, নিউ ইয়র্ক সিটি, ওহিও, পেনসিলভানিয়া, ভার্জিনিয়া এবং ওয়াশিংটন, সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

অ্যান্টার্কটিকা বার্ড ফ্লুতে আক্রান্ত হয়েছে কারণ বিজ্ঞানীরা বলছেন যে অসুস্থতা প্রথমবারের মতো মূল ভূখণ্ডে আঘাত করেছে

News Desk

মার্কিন সিডিসি উপসংহারে দূষিত ভারতীয় কাশির সিরাপ সম্ভবত গাম্বিয়ায় 66 শিশুর মৃত্যুর কারণ হয়েছে

News Desk

অবসর এবং একাকীত্ব: প্রবীণদের জন্য তাদের সোনালী বছরগুলিতে দুঃখের বিরুদ্ধে লড়াই করার জন্য 3 টি টিপস

News Desk

Leave a Comment