Image default
স্বাস্থ্য

65 বছরের কম বয়সী ফ্লোরিডার বাসিন্দাদের এইমাত্র অনুমোদিত কোভিড ভ্যাকসিন বাদ দেওয়া উচিত, বলেছেন গভর্নমেন্ট ডিস্যান্টিস

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস, বুধবার রাজ্যের সার্জন জেনারেল ডাঃ জোসেফ লাদাপো এবং অন্যান্য ডাক্তারদের সাথে একটি ভার্চুয়াল গোলটেবিল চলাকালীন, বাসিন্দাদের বলেছিলেন যে যদি তাদের বয়স 65 বছরের কম হয় তবে তাদের আপডেট করা COVID-19 ভ্যাকসিন পাওয়া উচিত নয়।

গভর্নরের মন্তব্যগুলি জুমে অনুষ্ঠিত একটি আলোচনার সময় এসেছিল যা এক্স (পূর্বে টুইটার) লাইভ স্ট্রিম করা হয়েছিল।

“আমি ফ্লোরিডিয়ানদের আমার কাছে এসে বলেছি যে তাদের চিকিত্সকরা ইতিমধ্যেই তাদের বলছেন যে, আপনি জানেন, আপনার বয়স 80 বছর। আপনাকে এই নতুন শটটি নিতে হবে যা সবেমাত্র অনুমোদিত হয়েছে,” তিনি বলেছিলেন।

“এবং অনেক লোকের প্রশ্ন আছে।”

ফ্লোরিডা সার্জন জেনারেলের কাছ থেকে কোভিড বুস্টার সতর্কতা, যিনি লোকেদের নতুন ভ্যাকসিন না নেওয়ার পরামর্শ দেন

আলোচনা চলাকালীন, ফ্লোরিডার সার্জন জেনারেল সুপারিশ করেছিলেন যে গভর্নরের ওয়েবসাইটে একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “মানুষের ক্লিনিকাল ট্রায়ালের অভাব এবং সুবিধা বা কার্যকারিতার প্রমাণের অভাবের কারণে 65 বছরের কম বয়সী ব্যক্তিদের COVID বুস্টার পাওয়া উচিত নয়।”

“আমি পাশে দাঁড়াবো না এবং এফডিএ এবং সিডিসি সুস্থ ফ্লোরিডিয়ানদের নতুন বুস্টার শটগুলির জন্য গিনিপিগ হিসাবে ব্যবহার করতে দেব না যা নিরাপদ বা কার্যকর বলে প্রমাণিত হয়নি,” আলোচনার সময় ডিসান্টিস বলেছিলেন।

ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস, বুধবার রাজ্যের সার্জন জেনারেল ডঃ জোসেফ লাদাপো এবং অন্যান্য ডাক্তারদের সাথে একটি ভার্চুয়াল গোলটেবিল চলাকালীন, বাসিন্দাদের বলেছিলেন যে তাদের বয়স 65 বছরের কম হলে, তাদের আপডেট করা COVID-19 টিকা নেওয়া উচিত নয়। ডিস্যান্টিস বলেছেন, “ফ্লোরিডা হল দেশের প্রথম রাজ্য যেটি দাঁড়িয়েছে এবং সত্যের ভিত্তিতে নির্দেশিকা প্রদান করেছে, ওয়াশিংটনের আদেশ নয়।” (আইস্টক/গেটি)

“আবারও, ফ্লোরিডা হল দেশের প্রথম রাজ্য যেটি দাঁড়িয়েছে এবং সত্যের উপর ভিত্তি করে নির্দেশিকা প্রদান করেছে, ওয়াশিংটনের আদেশ নয়,” তিনি আরও বলেছিলেন।

FAUCI ‘সংশ্লিষ্ট’ লোকেরা সুপারিশগুলি প্রত্যাবর্তন করলে তা মেনে চলবে না: ‘আমি আশা করি’ তারা ‘মানে থাকবে’

লাদাপো যোগ করেছেন, “আবারও, ফেডারেল সরকার ঝুঁকি সম্পর্কে সৎ হতে অস্বীকার করে এবং এই COVID-19 mRNA শটগুলির ক্ষেত্রে পর্যাপ্ত ক্লিনিকাল প্রমাণ সরবরাহ না করে আমেরিকানদের ব্যর্থ করছে, বিশেষত এখন কতটা ব্যাপক প্রতিরোধ ক্ষমতা রয়েছে।”

তিনি আরও বলেন, “ফ্লোরিডায়, আমরা সর্বদা সাধারণ জ্ঞান ব্যবহার করব এবং সঠিক তথ্যের অধিকার সহ ফ্লোরিডিয়ানদের অধিকার ও স্বাধীনতা রক্ষা করব।”

টিকা পাচ্ছে কিশোর

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (CDC) সুপারিশ করেছে যে 6 মাস বা তার বেশি বয়সী প্রত্যেকে একটি আপডেট করা COVID-19 ভ্যাকসিন পান, যতক্ষণ না তাদের গত দুই মাসে একটি ভ্যাকসিন নেই। (iStock)

মে মাসে, DeSantis আইনে স্বাক্ষর করেছে যা স্থায়ীভাবে নিম্নলিখিতগুলি নিষিদ্ধ করেছে, যেমন গভর্নরের ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে:

ফ্লোরিডায় COVID-19 ভ্যাকসিন পাসপোর্ট কোভিড-19 ভ্যাকসিন এবং মাস্কের প্রয়োজনীয়তা ফ্লোরিডার সমস্ত স্কুলে কোভিড-১৯ মাস্কিং প্রয়োজনীয়তা ব্যবসায় কোভিড-১৯ টিকা স্থিতির উপর ভিত্তি করে কর্মচারীদের নিয়োগ বা বরখাস্ত করা

ক্রমবর্ধমান কোভিড কেস উল্লেখ করে, এই মার্কিন হাসপাতাল সিস্টেমগুলি এখন মাস্ক ম্যান্ডেটগুলি পুনঃস্থাপন করেছে

DeSantis’ এবং Ladapo-এর সাম্প্রতিক মন্তব্যগুলি রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (CDC) সুপারিশ করার একদিন পরে এসেছে যে 6 মাস বা তার বেশি বয়সী প্রত্যেকে একটি আপডেট করা COVID-19 ভ্যাকসিন পান, যতক্ষণ না তাদের গত দুই মাসে একটি ভ্যাকসিন নেই।

12 সেপ্টেম্বর এজেন্সির ওয়েবসাইটে একটি ঘোষণায় সিডিসি ডিরেক্টর ম্যান্ডি কোহেন, এমডি বলেছেন, “কোভিড-১৯ এর সবচেয়ে খারাপ ফলাফল রোধ করার জন্য আমাদের কাছে আগের চেয়ে অনেক বেশি সরঞ্জাম রয়েছে।”

চাইল্ড কোভিড ভ্যাকসিন ডোজ

সোমবার, 11 সেপ্টেম্বর, ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন জরুরি ব্যবহারের জন্য আপডেট করা COVID ভ্যাকসিন অনুমোদন করেছে। (গেটি ইমেজের মাধ্যমে মাইকেল নাগল/ব্লুমবার্গ)

“সিডিসি এখন আপনাকে এবং আপনার প্রিয়জনকে আরও ভালভাবে সুরক্ষিত করতে 6 মাস বা তার বেশি বয়সী প্রত্যেকের জন্য আপডেট করা COVID-19 টিকা দেওয়ার সুপারিশ করছে,” তিনি যোগ করেছেন।

সোমবার, 11 সেপ্টেম্বর, ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (FDA) জরুরি ব্যবহারের জন্য আপডেট করা COVID ভ্যাকসিন অনুমোদন করেছে।

আপডেট করা কোভিড ভ্যাকসিন: FDA জরুরী অনুমোদন এবং অনুমোদনের ঘোষণা করেছে

এজেন্সির ওয়েবসাইটে একটি ঘোষণায় এফডিএ’র সেন্টার ফর বায়োলজিক্স ইভালুয়েশন অ্যান্ড রিসার্চের ডিরেক্টর পিটার মার্কস বলেছেন, “জনস্বাস্থ্যের জন্য ভ্যাকসিনেশন গুরুত্বপূর্ণ এবং COVID-19-এর গুরুতর পরিণতির বিরুদ্ধে অব্যাহত সুরক্ষা, যার মধ্যে হাসপাতালে ভর্তি এবং মৃত্যু রয়েছে।”

“যারা টিকা নেওয়ার বিষয়ে বিবেচনা করার জন্য যোগ্য তাদের আমরা খুব উৎসাহিত করি।”

“জনসাধারণকে নিশ্চিত করা যেতে পারে যে এই আপডেট হওয়া ভ্যাকসিনগুলি নিরাপত্তা, কার্যকারিতা এবং উত্পাদন মানের জন্য সংস্থার কঠোর বৈজ্ঞানিক মান পূরণ করেছে,” তিনি বলেছিলেন।

“যারা টিকা নেওয়ার বিষয়ে বিবেচনা করার জন্য যোগ্য তাদের আমরা খুব উৎসাহিত করি।”

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস

মে মাসে, গভর্নমেন্ট ডিস্যান্টিস আইনে স্বাক্ষর করেছেন যা স্থায়ীভাবে ফ্লোরিডার সমস্ত স্কুলে COVID-19 ভ্যাকসিন এবং মাস্কের প্রয়োজনীয়তা নিষিদ্ধ করেছে, পাশাপাশি ব্যবসায় এবং অন্যান্য ভ্যাকসিন-সম্পর্কিত প্রয়োজনীয়তাগুলিতে মুখোশের প্রয়োজনীয়তা রয়েছে। (আন্না মানিমেকার/গেটি ইমেজ)

Pfizer এবং Moderna দ্বারা উত্পাদিত আপডেট করা ভ্যাকসিনগুলি, “বর্তমানে প্রচারিত রূপগুলিকে আরও ঘনিষ্ঠভাবে লক্ষ্য করার জন্য প্রণয়ন করা হয়েছে,” বিশেষ করে omicron ভেরিয়েন্ট XBB.1.5।

এজেন্সির ঘোষণা অনুসারে “কোভিড-১৯-এর গুরুতর পরিণতির বিরুদ্ধে আরও ভাল সুরক্ষা প্রদান করার জন্য, হাসপাতালে ভর্তি এবং মৃত্যু সহ” ভ্যাকসিনগুলিও প্রণয়ন করা হয়েছে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

এফডিএ-র অনুমোদনের একদিন আগে, রবিবার, 10 সেপ্টেম্বর একটি সাক্ষাত্কারে, ডঃ অ্যান্টনি ফৌসি ভ্যাকসিনের সাথে যুক্ত মায়োকার্ডাইটিস (হৃদপিণ্ডের পেশীর প্রদাহ) এর ছোট ঝুঁকির কথা উল্লেখ করেছিলেন।

“এটি একটি নিরাপদ ভ্যাকসিন,” রাষ্ট্রপতির প্রাক্তন প্রধান চিকিৎসা উপদেষ্টা এবিসিকে বলেছেন।

“অবশ্যই, mRNA এর সাথে খুব, খুব, খুব কম ঝুঁকি আছে, বিশেষ করে অল্পবয়সী পুরুষদের মধ্যে, মায়োকার্ডাইটিস হওয়ার ঝুঁকি। কিন্তু আপনি যদি কোভিড থেকে মায়োকার্ডাইটিসের ঝুঁকি দেখেন, (এটি) ভ্যাকসিনের ঝুঁকির চেয়ে বেশি। “

ডঃ মার্ক সিল

নিউইয়র্কের ডাঃ মার্ক সিগেল, ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, বলেছেন যে উচ্চ-ঝুঁকির গোষ্ঠীগুলিকে আপডেট করা ভ্যাকসিন নেওয়া উচিত, কম ঝুঁকির ব্যক্তিদের জন্য এটি প্রয়োজনীয় নাও হতে পারে। (ফক্স সংবাদ)

ডাঃ মার্ক সিগেল, NYU ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং একজন ফক্স নিউজ মেডিক্যাল কন্ট্রিবিউটর, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে উচ্চ-ঝুঁকির গোষ্ঠীগুলিকে আপডেট করা ভ্যাকসিন নেওয়া উচিত, কম ঝুঁকির ব্যক্তিদের জন্য এটি প্রয়োজনীয় নাও হতে পারে।

সিগেল বলেন, এফডিএ-র পদক্ষেপগুলি “যাদের এটির প্রয়োজন হতে পারে তাদের জন্য ভ্যাকসিনটি উপলব্ধ করে কারণ তারা ইমিউনোকম্প্রোমাইজড বা দীর্ঘস্থায়ী রোগ, ক্যান্সার, স্থূলতা বা হার্ট বা ফুসফুসের রোগ রয়েছে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“অধিকাংশ অল্পবয়সী, সুস্থ ব্যক্তিদের জন্য যাদের পূর্বে টিকা, বুস্টার এবং কোভিড আছে, তবে আমার মতে, বুস্টারের প্রয়োজন হবে না,” তিনি যোগ করেছেন।

“টার্গেট গ্রুপ হওয়া উচিত বয়স্ক, স্থূল, দীর্ঘস্থায়ী অসুস্থতা এবং ইমিউনোকম্প্রোমাইজড।”

আরও স্বাস্থ্য নিবন্ধের জন্য, www.foxnews/health দেখুন

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

মহিলা ক্রীড়া ইভেন্টগুলির গ্রীষ্ম লক্ষ লক্ষ মহিলাকে খেলায় ফিরে যেতে অনুপ্রাণিত করে৷

News Desk

যুগান্তকারী মাইগ্রেনের চিকিৎসা রোগীদের জন্য ‘নতুন আশা’ প্রদান করে

News Desk

ভার্জিনিয়া মেনিনোকোকাল রোগের রাজ্যব্যাপী প্রাদুর্ভাব ঘোষণা করেছে: ‘বিরল কিন্তু গুরুতর’

News Desk

Leave a Comment