Image default
স্বাস্থ্য

12 বছর বয়সী মারা যাওয়ার পরে দুর্গ থেকে 61,000 বায়োমেট্রিক বন্দুকের সেফ ফিরিয়ে আনা হয়েছে

একটি 12 বছর বয়সী ছেলের গুলিতে মৃত্যুর পর দেশব্যাপী বিক্রি হওয়া মোটামুটি 61,000 বায়োমেট্রিক বন্দুকের সেফ ফেরত পাঠানো হচ্ছে, ফোর্টেস সেফ এবং ইউএস কনজিউমার প্রোডাক্ট কমিশন বৃহস্পতিবার ঘোষণা করেছে।

নেপারভিল, ইলিনয়-ভিত্তিক কোম্পানি এবং নিয়ন্ত্রক সংস্থার মতে, প্রত্যাহার করা নিরাপদ একটি প্রোগ্রামিং বৈশিষ্ট্যের কারণে একটি গুরুতর নিরাপত্তা বিপত্তি এবং মৃত্যুর ঝুঁকি তৈরি করে যা শিশু সহ অননুমোদিত ব্যবহারকারীদের নিরাপদে অ্যাক্সেস এবং আগ্নেয়াস্ত্র সহ এর সম্ভাব্য মারাত্মক বিষয়বস্তুকে অনুমতি দিতে পারে। সংস্থা

CPSC একটি সাম্প্রতিক মামলা উল্লেখ করেছে যে একটি 12 বছর বয়সী বালক একটি নিরাপদ স্থান থেকে প্রাপ্ত আগ্নেয়াস্ত্র থেকে মারা গেছে। অতিরিক্তভাবে, সংস্থাটি নিরাপদ মালিকদের 39টি ঘটনা উদ্ধৃত করেছে যে পণ্যটি জোড়াবিহীন আঙ্গুলের ছাপ দ্বারা অ্যাক্সেস করা হয়েছে বলে প্রতিবেদন করেছে।

image9-0.jpg

বায়োমেট্রিক লক, মডেল 11B20 সহ দুর্গ পোর্টেবল নিরাপদ প্রত্যাহার করা হয়েছে

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

চীনে তৈরি, প্রত্যাহার করা সেফগুলি দেশব্যাপী খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করা হয়েছিল যার মধ্যে রয়েছে Bass Pro Shops, Cabela’s, Dick’s Sporting Goods, Gander, Lowe’s, Optics Planet, Rural King, Schheel’s and Sportsman’s Guide, পাশাপাশি eBay এবং Amazon-এ জানুয়ারী 2019 থেকে অনলাইনে। অক্টোবর 2023 $44 থেকে $290 এর মধ্যে।

প্রত্যাহার করা নিরাপদে নিম্নলিখিত মডেল নম্বরগুলি অন্তর্ভুক্ত রয়েছে: 11B20, 44B10, 44B10L, 44B20, 55B20, 55B30, 55B30G, 4BGGBP এবং 55B30BP৷

বন্দুকের সেফগুলির মালিকদের বায়োমেট্রিক বৈশিষ্ট্যগুলি ব্যবহার করা বন্ধ করতে হবে, সেফ থেকে ব্যাটারিগুলি সরিয়ে ফেলতে হবে এবং শুধুমাত্র প্রত্যাহার করা নিরাপদগুলির জন্য চাবিটি ব্যবহার করতে হবে৷ বায়োমেট্রিক বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করার নির্দেশাবলী পেতে এবং একটি বিনামূল্যে প্রতিস্থাপন নিরাপদ পেতে মালিকরা কোম্পানির সাথে যোগাযোগ করতে পারেন৷

দুর্গ নিরাপদে 833-588-9191 বা অনলাইনে এখানে বা এখানে পৌঁছানো যেতে পারে। প্রত্যাহার প্রতিকার নিয়ে সমস্যায় ভুগছেন এমন ভোক্তারা এখানে CPSC-তে একটি অভিযোগ ফর্ম পূরণ করতে পারেন।


আরিজের কন্যা. বন্দুক প্রশিক্ষক: আইন ব্যর্থ 9 বছর বয়সী যে আমাদের বাবাকে হত্যা করেছিল

00:52

বন্দুকের গুলিতে ক্রমবর্ধমান সংখ্যক যুবক মারা যাচ্ছে বলে প্রত্যাহার করা হয়েছে। মিশিগান বিশ্ববিদ্যালয়ের গবেষকরা 2020 সালে রিপোর্ট করেছেন যে আগ্নেয়াস্ত্রগুলি 60 বছরের সংকলন সংখ্যার মধ্যে প্রথমবারের মতো আমেরিকান শিশু এবং কিশোর-কিশোরীদের মধ্যে মৃত্যুর প্রাথমিক কারণ হিসাবে গাড়ি দুর্ঘটনাকে ছাড়িয়ে গেছে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের তথ্যের ভিত্তিতে, গবেষকরা 2020 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে 45,222 জন আগ্নেয়াস্ত্র-সম্পর্কিত আঘাতের কারণে মারা গেছেন, 10,186 বা 22.5%, 1 থেকে 19 বছর বয়সী।

সাম্প্রতিক বছরগুলিতে মৃত্যুর সংখ্যা বেশি প্রবণতা দেখা দিয়েছে তবে মহামারী চলাকালীন বেড়েছে, বন্দুকের বিক্রি আগের বছরের থেকে 2020 সালে 64% বৃদ্ধি পেয়েছে এবং 2020 সালে শিশুদের দ্বারা অনিচ্ছাকৃত গুলি করে মৃত্যু প্রায় এক তৃতীয়াংশ বেড়েছে, এভরিটাউন অনুসারে।

সিবিএস নিউজ থেকে আরও

Source link

Related posts

ফার্মাসিস্টরা সম্মত হন যে মেমরি সমর্থনের জন্য প্রেভেগেন তাদের শীর্ষ পছন্দ*

News Desk

হ্যাংওভার নিরাময়: ইলেক্ট্রোলাইটস কি সকালে অ্যালকোহল পান করার পরে লক্ষণগুলি উপশম করতে পারে?

News Desk

মেরিল্যান্ডের অভিজ্ঞ ব্যক্তি যিনি জেনেটিকালি মডিফাইড পিগ হার্ট ট্রান্সপ্লান্ট পেয়েছিলেন তিনি মারা গেছেন, হাসপাতাল বলছে

News Desk

Leave a Comment