Image default
স্বাস্থ্য

লাইসেন্সবিহীন স্পা-এ ‘ভ্যাম্পায়ার ফেসিয়াল’ এর ফলে এইচআইভি সংক্রমণ হতে পারে: সিডিসি

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) দ্বারা প্রকাশিত একটি নতুন প্রতিবেদন অনুসারে, নিউ মেক্সিকোতে লাইসেন্সবিহীন স্পা-তে তথাকথিত “ভ্যাম্পায়ার ফেসিয়াল” পাওয়ার পরে তিনজন মহিলা সম্ভবত এইচআইভিতে আক্রান্ত হয়েছেন।

সিডিসি বলেছে, জঘন্য ফলাফলগুলি একটি নন-স্টাইল কসমেটিক ইনজেকশন পদ্ধতির সময় ভাইরাস সংক্রমণের প্রথম পরিচিত ঘটনাগুলিকে পরিণত করবে।

আমেরিকান একাডেমি অফ ডার্মাটোলজি অ্যাসোসিয়েশনের মতে একটি “ভ্যাম্পায়ার ফেসিয়াল”, একটি পদ্ধতি যেখানে বাহু থেকে রক্ত ​​নেওয়া হয়, একটি মেশিনে স্থাপন করা হয় যা “আপনার রক্তের বাকি অংশ থেকে প্লেটলেটগুলিকে আলাদা করে” তারপরে “পুনরায় ইনজেকশন” করা হয়। আপনি (শুধুমাত্র আপনার রক্তের সেই অংশ যেখানে প্লেটলেটের উচ্চ ঘনত্ব রয়েছে)।”

বন্ধ নিউ মেক্সিকো সেলুন যা ‘ভ্যাম্পায়ার ফেসিয়াল’ দিয়েছিল নতুন এইচআইভি কেসের সাথে যুক্ত: কর্মকর্তারা

সিডিসি-র একটি নতুন প্রতিবেদন অনুসারে, নিউ মেক্সিকোতে লাইসেন্সবিহীন স্পা-তে তথাকথিত “ভ্যাম্পায়ার ফেসিয়াল” পাওয়ার পরে বেশ কয়েকটি মহিলা সম্ভবত এইচআইভিতে আক্রান্ত হয়েছেন। (আইস্টক)

পদ্ধতিটি “প্ল্যাটলেট সমৃদ্ধ প্লাজমা” নামেও পরিচিত এবং এটি একটি ফেসলিফ্ট পাওয়ার চেয়ে আরও সাশ্রয়ী এবং কম আক্রমণাত্মক বিকল্প হিসাবে বিবেচিত হয়।

কিম কারদাশিয়ান যাদের চিকিত্সা করা হয়েছে তাদের মধ্যে একজন। 2013 সালে প্রক্রিয়াটির মধ্য দিয়ে যাওয়ার পরে তিনি তার রক্তাক্ত মুখের একটি চিত্র পোস্ট করেছিলেন কিন্তু তারপর থেকে পদ্ধতির বিরুদ্ধে বেরিয়ে এসেছেন।

CDC-এর তদন্তে বলা হয়েছে যে 2018 সালে বিদেশ ভ্রমণের সময় তার 40-এর দশকের একজন মহিলা এইচআইভি-এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন।

রোগী কোন ইনজেকশন ড্রাগ ব্যবহার, সাম্প্রতিক রক্ত ​​​​সঞ্চালন, বা তার বর্তমান যৌন সঙ্গী ব্যতীত অন্য কারো সাথে সাম্প্রতিক যৌন যোগাযোগের রিপোর্ট করেননি, যিনি রোগীর নির্ণয়ের পরে একটি নেতিবাচক এইচআইভি পরীক্ষার ফলাফল পেয়েছেন। যাইহোক, রোগী নিউ মেক্সিকোতে স্পা A-তে 2018 সালের বসন্তে প্লেটলেট-সমৃদ্ধ প্লাজমা (PRP) মাইক্রোনিডলিং পদ্ধতির সময় সূঁচের এক্সপোজারের রিপোর্ট করেছিলেন।

2018 সালে জীবন বীমার জন্য রুটিন পরীক্ষার সময় অন্য একজন ব্যক্তি ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন, যখন তৃতীয় একজন “এইডস-সংজ্ঞায়িত অসুস্থতা” নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার আগে গত বছর পর্যন্ত তার এইচআইভি ছিল তা খুঁজে পাননি।

সিডিসি জাল বোটক্স ইনজেকশন থেকে ‘বিরূপ প্রভাব’ সম্পর্কে স্বাস্থ্য পরামর্শমূলক সতর্কতা জারি করে

ভিআইপি বিউটি সেলুন এবং স্পা

আলবুকার্ক, নিউ মেক্সিকোতে ভিআইপি বিউটি স্যালন এবং স্পা। (গুগল মানচিত্র)

“এই তদন্তে একটি লাইসেন্সবিহীন সুবিধায় প্রসাধনী ইনজেকশন পরিষেবার প্রাপ্তির সাথে যুক্ত একটি এইচআইভি ক্লাস্টার সনাক্ত করা হয়েছে যা সুপারিশকৃত সংক্রমণ নিয়ন্ত্রণ পদ্ধতি অনুসরণ করে না বা ক্লায়েন্ট রেকর্ড বজায় রাখে না,” সিডিসি বলে।

যদিও সিডিসি রিপোর্টে স্পাটির নাম উল্লেখ করা হয়নি, এটিকে “স্পা এ” হিসাবে উল্লেখ করে গত বছর নিউ মেক্সিকোর আলবুকার্কের একটি স্পা বেশ কয়েকটি নতুন এইচআইভি মামলার সাথে যুক্ত ছিল এবং নিউ মেক্সিকো স্বাস্থ্য বিভাগ তার প্রাক্তন ক্লায়েন্টদের কাছে পৌঁছেছে বলে জানিয়েছে তাদের এইচআইভি, হেপাটাইটিস বি এবং হেপাটাইটিস সি সংক্রমণের ঝুঁকি ছিল।

স্পা, ভিআইপি বিউটি স্যালন এবং স্পা, একটি মাল্টি-স্টেট এজেন্সি “ক্লায়েন্টদের মধ্যে এইচআইভি, হেপাটাইটিস বি এবং হেপাটাইটিস সি এর মতো সম্ভাব্য রক্তবাহিত সংক্রমণ ছড়াতে পারে এমন অনুশীলনগুলি সনাক্ত করার পরে সেপ্টেম্বর 2018 সালে বন্ধ হয়ে যায়।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

মারিয়া রামোস ডি রুইজ মুখের শট

KRQE অনুসারে, 2022 সালের জুন মাসে, VIP বিউটি স্যালন এবং স্পা মালিক, মারিয়া রামোস ডি রুইজ, লাইসেন্স ছাড়া ওষুধ অনুশীলন করার পাঁচটি অপরাধমূলক অপরাধের জন্য দোষী সাব্যস্ত করেছেন। (নিউ মেক্সিকো সংশোধন বিভাগ)

KRQE-এর মতে, 2022 সালের জুনে, স্পা-এর মালিক, মারিয়া রামোস ডি রুইজ, লাইসেন্স ছাড়া ওষুধ অনুশীলন করার পাঁচটি অপরাধমূলক অপরাধের জন্য দোষী সাব্যস্ত করেছেন। তাকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

তবে, দূষণের উৎস অজানা, প্রতিবেদনে বলা হয়েছে।

“যদিও তদন্তকারী দলকে স্পা এ থেকে নমুনা সংগ্রহ করার অনুমতি দেওয়া হয়নি, এই তদন্তের প্রমাণগুলি দুর্বল সংক্রমণ নিয়ন্ত্রণ অনুশীলনের মাধ্যমে এইচআইভি সংক্রমণের সম্ভাব্য সংক্রমণকে সমর্থন করে।”

ফক্স নিউজের অ্যাডাম সাবেস এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

মাইকেল ডরগান ফক্স নিউজ ডিজিটাল এবং ফক্স ব্যবসার লেখক।

আপনি michael.dorgan@fox.com-এ টিপস পাঠাতে পারেন এবং টুইটার @M_Dorgan-এ তাকে অনুসরণ করতে পারেন।

Source link

Related posts

হার্ট অ্যাটাকের পরে প্রতিদিনের অ্যাসপিরিন ভবিষ্যতের ঘটনাগুলির ঝুঁকি কমাতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

স্লিপওয়াকিং এর কথোপকথন লক্ষণ – এবং কীভাবে নিরাপদ থাকবেন যদি এগুলি আপনাকে বর্ণনা করে: ‘অস্বাভাবিক আচরণ’

News Desk

‘নতুন গাড়ির গন্ধ’ ভালোবাসেন? গবেষণায় বলা হয়েছে যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিকগুলি বিবেচনা করা উচিত

News Desk

Leave a Comment