Image default
স্বাস্থ্য

নকল N95 মুখোশের বিক্রেতা গ্রাহকদের $1.1 মিলিয়ন ফেরত দেবে

কোভিড রোগীর অদ্ভুত লক্ষণগুলি তাকে নির্ণয় করা লিভারের রোগ থেকে বাঁচায়


কোভিড রোগীর অদ্ভুত লক্ষণগুলি তাকে নির্ণয় করা লিভারের রোগ থেকে বাঁচায়

02:31

ফেডারেল ট্রেড কমিশন সোমবার ঘোষণা করেছে যে N95-গ্রেডকে দেশব্যাপী গ্রাহকদের কাছে $1.1 মিলিয়নের বেশি ফেরত দিতে হবে বলে জালিয়াতি করে একটি ফেস মাস্ক বিক্রি করেছে বলে অভিযোগ করা একটি কোম্পানি।

রেজার এবং এর সহযোগীরা খাদ্য ও ওষুধ প্রশাসন বা ন্যাশনাল ইনস্টিটিউট ফর অকুপেশনাল সেফটি অ্যান্ড হেলথ দ্বারা পরীক্ষা বা শংসাপত্রের জন্য জমা না দেওয়া সত্ত্বেও জেফির মাস্কটিকে N95-গ্রেড হিসাবে বিজ্ঞাপন দিয়েছে, সংস্থাটি বলেছে। সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন এবং পোস্টগুলিতে, Zephyr মাস্কগুলিকে N95 এর সমতুল্য হিসাবে চিহ্নিত করা হয়েছিল যা ব্যবহারকারীদের রক্ষা করবে কোভিডFTC একটি অভিযোগে বলা হয়েছে.

“এই ব্যবসাগুলি একটি বিশ্বব্যাপী মহামারীর মধ্যে মিথ্যাভাবে দাবি করেছে যে তাদের মুখোশটি একটি N95 প্রত্যয়িত শ্বাসযন্ত্রের সমতুল্য,” এফটিসি’র ভোক্তা সুরক্ষা ব্যুরোর পরিচালক স্যামুয়েল লেভিন একটি বিবৃতিতে বলেছেন। “এফটিসি তাদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছেন এমন গ্রাহকদের লক্ষ্য করার জন্য মিথ্যা এবং অপ্রমাণিত দাবিগুলি ব্যবহার করে এমন জবাবদিহিমূলক ব্যবসা চালিয়ে যাবে।”

zephyr-mask.jpg

Razer এর Zephyr মাস্ক সমন্বিত বিজ্ঞাপন.

ফেডারেল ট্রেড কমিশন

2021 সালের অক্টোবর থেকে শুরু করে, Zephyr মাস্ক এবং ফিল্টারের তিনটি সেট $99.99 এ বিক্রি হয়েছে; Razer Zephyr স্টার্টার প্যাকে একটি মাস্ক এবং 33 সেট ফিল্টার রয়েছে যা $149.99 এ বিক্রি হয়েছে; এবং একটি Razer Zephyr ফিল্টার প্যাকে 10 সেট ফিল্টার রয়েছে যা $29.99 এ বিক্রি হয়েছে।

মন্তব্যের জন্য রেজারের একজন প্রতিনিধিকে অবিলম্বে পাওয়া যায়নি।

রেজার এবং এর সম্পর্কিত ব্যবসাগুলিকেও কোভিড-সম্পর্কিত ভুল উপস্থাপনা বা প্রতিরক্ষামূলক সরঞ্জাম সম্পর্কে অপ্রমাণিত দাবি করতে বাধা দেওয়া হয়েছে, এফটিসি বলেছে। গ্রাহকরা যে পণ্যটি কিনছেন সে সম্পর্কে বিভ্রান্ত করার জন্য সম্পূর্ণ অর্থ ফেরত কভার করার পাশাপাশি, বিক্রেতারা $100,000 এর নাগরিক জরিমানা প্রদান করবে।

কেট গিবসন

Source link

Related posts

গন্ধ হারানো ভবিষ্যতে আলঝেইমার রোগের জন্য সতর্কতা চিহ্ন হতে পারে, গবেষকরা বলছেন

News Desk

আমেরিকার গ্লোবাল এইচআইভি/এইডস প্রোগ্রামের পথপ্রদর্শক বছরের পর বছর হতাশার পর আশার কথা স্মরণ করেন

News Desk

রোজায় বুক জ্বালাপোড়া, কী করবেন

News Desk

Leave a Comment