Image default
স্বাস্থ্য

‘অলৌকিক যমজ’ আলাবামার মহিলার জন্ম হয়েছে ডবল জরায়ু সহ: ‘সত্যিকারের চিকিৎসা বিস্ময়’

তার “50-মিলিয়নের মধ্যে এক” গর্ভাবস্থার জন্য শিরোনাম করার পরে, কেলসি হ্যাচার, 32, ক্রিসমাসের জন্য তাদের বাড়িতে আনার জন্য ঠিক সময়ে যমজ কন্যার জন্ম দিয়েছেন।

আলাবামা মহিলার জরায়ু ডিডেলফিস নামে একটি বিরল অবস্থা রয়েছে, যার অর্থ তার একটি ডবল জরায়ু রয়েছে।

জনসংখ্যার মাত্র 0.3% এর এই অবস্থা রয়েছে।

এই গর্ভাবস্থায়, যা হ্যাচারের চতুর্থ ছিল, তার যমজ সন্তান আলাদা হয়ে গিয়েছিল — প্রতিটি জরায়ুতে একটি করে। হিউস্টনের বেইলর কলেজ অফ মেডিসিনের একজন ওবি/জিওয়াইএন সায়েন্টিফিক আমেরিকানকে বলেছেন যে কোনও মহিলার এই ধরণের গর্ভধারণের সম্ভাবনা প্রায় 50 মিলিয়নের মধ্যে একটি।

দুটি জরায়ু সহ আলাবামা মহিলার গর্ভবতী যমজ সন্তান, প্রতিটি গর্ভে একটি: ’50 মিলিয়নের মধ্যে 1′ সম্ভাবনা

ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হ্যাচার একটি নির্ধারিত অন্তর্ভুক্তির জন্য 19 ডিসেম্বর বার্মিংহাম হাসপাতালের আলাবামা বিশ্ববিদ্যালয়ে পৌঁছেছেন।

20 মিলিত ঘন্টা শ্রমের পরে, হ্যাচার দুটি মেয়ের জন্ম দেয়, যারা বিভিন্ন দিনে পৃথিবীতে প্রবেশ করে।

কেলসি হ্যাচার, 32, ক্রিসমাসের জন্য তাদের বাড়িতে আনার ঠিক সময়ে যমজ কন্যার জন্ম দিয়েছেন। (কেলসি হ্যাচার / বার্মিংহাম হাসপাতালে আলাবামা বিশ্ববিদ্যালয় / আন্দ্রেয়া ম্যাব্রি)

রক্সির জন্ম ১৯ ডিসেম্বর।

বিদ্রোহী 20 ডিসেম্বর জন্মগ্রহণ করেন।

বিরল ডাবল জরায়ু সহ আলাবামা মহিলা তার ‘অলৌকিক’ যমজ সন্তানের জন্ম দেওয়ার জন্য প্রস্তুত

“আমাদের সবচেয়ে বন্য স্বপ্নে আমরা কখনই এমন একটি গর্ভাবস্থা এবং জন্মের পরিকল্পনা করতে পারিনি, তবে আমাদের দুটি সুস্থ শিশু কন্যাকে এই পৃথিবীতে নিরাপদে নিয়ে আসা সর্বদাই লক্ষ্য ছিল এবং UAB আমাদের এটি অর্জনে সহায়তা করেছিল,” হ্যাচার বলেছেন, প্রেস রিলিজ অনুসারে।

“এটা উপযুক্ত বলে মনে হচ্ছে যে তাদের দুটি জন্মদিন ছিল, যদিও। তাদের দুজনেরই নিজস্ব ‘বাড়ি’ ছিল এবং এখন উভয়েরই নিজস্ব অনন্য জন্মকাহিনী রয়েছে।”

কেলসি হ্যাচার ডেলিভারি

নার্সিং দল সি-সেকশনের মাধ্যমে দ্বিতীয় শিশুর জন্মের সময় প্রথম শিশুর বেসিনেটটি অপারেশন রুমে রাখার ব্যবস্থা করেছিল। (কেলসি হ্যাচার / বার্মিংহাম হাসপাতালে আলাবামা বিশ্ববিদ্যালয়)

হ্যাচার প্রথম তার অবস্থা সম্পর্কে জানতে পেরেছিলেন যখন তার বয়স ছিল 17 বছর।

তার প্রথম তিনটি সন্তান – রাইলিন (6), নদী (4) এবং রেমি (2) – “স্বাভাবিক” গর্ভধারণের ফলাফল।

কেলসি হ্যাচার যমজ

20 ঘন্টার সম্মিলিত শ্রমের পরে, হ্যাচার দুটি মেয়ের জন্ম দেয় – যারা বিভিন্ন দিনে পৃথিবীতে প্রবেশ করেছিল। (আন্দ্রে ম্যাবরি)

হ্যাচারের সর্বশেষ গর্ভাবস্থার জন্য, এটি তার আট সপ্তাহের আল্ট্রাসাউন্ডে আবিষ্কৃত হয়েছিল যে তিনি দুটি ভিন্ন জরায়ুতে যমজ সন্তান বহন করছেন।

হ্যাচার ফক্স নিউজ ডিজিটালকে গত মাসে বলেছিলেন, “আমি যা করতে পারতাম তা হল হাসি।” “আমি অবিলম্বে আমার স্বামী, ক্যালেবকে ফোন করেছিলাম, তাকে বলার জন্য, কারণ তিনি আমার সাথে অ্যাপয়েন্টমেন্টে ছিলেন না। তিনি এবং আমি একসাথে হেসেছিলাম।”

4টি বোন একে অপরের 4 মাসের মধ্যে জন্ম দেয় এবং এখন বাচ্চাদের প্রথম ছুটি একসাথে উদযাপন করে

হ্যাচারের চিকিত্সকরাও হতবাক হয়েছিলেন, তিনি বলেছিলেন – তার কেসটি কতটা “বিরল এবং বিশেষ” ছিল তা পুনরাবৃত্তি করে।

কেলসির প্রসূতি বিশেষজ্ঞ, শ্বেতা প্যাটেল, এমডি, প্রসূতি ও স্ত্রীরোগ বিভাগের UAB বিভাগের সহকারী অধ্যাপক, তার তৃতীয় গর্ভাবস্থায় এবং সাম্প্রতিকতম “অলৌকিক” গর্ভাবস্থায় হ্যাচারের যত্ন নেন, যাকে প্যাটেল “সত্যিকারের চিকিৎসা বিস্ময়” বলে উল্লেখ করেছেন।

হ্যাচার পরিবার

যমজ সন্তানের সাথে, হ্যাচারদের এখন পাঁচটি সন্তান রয়েছে। প্রথম তিনটি শিশুর জন্ম হয় ঐতিহ্যগত প্রসবের মাধ্যমে। (আন্দ্রে ম্যাবরি)

“আমি জানতাম আমার অতিরিক্ত দক্ষতার প্রয়োজন হবে,” ডাক্তার প্রেস রিলিজে বলেছেন। “সৌভাগ্যবশত, আমি আমার UAB মাতৃ-ভ্রূণের ওষুধ সহকর্মীদের কাছে পৌঁছাতে সক্ষম হয়েছি যারা উচ্চ-ঝুঁকির প্রসূতি ক্ষেত্রে এবং অনন্য গর্ভধারণে বিশেষজ্ঞ।”

কিছু অতিরিক্ত অ্যাপয়েন্টমেন্ট ছাড়া, হ্যাচারের গর্ভাবস্থা ছিল নিয়মিত।

“দিনের শেষে, এটি একই সময়ে একটি পেটে দুটি শিশু ছিল – তাদের শুধু আলাদা অ্যাপার্টমেন্ট ছিল।”

“একটি সাধারণ যমজ গর্ভাবস্থায়, যমজ একটি গর্ভ ভাগ করে, যা প্রত্যেকের স্থানের পরিমাণ সীমিত করতে পারে, যা প্রিটারম বা প্রারম্ভিক জন্মকে একটি উচ্চ সম্ভাবনা তৈরি করে,” বলেছেন রিচার্ড ও. ডেভিস, এমডি, মাতৃ-ভ্রূণের UAB বিভাগের অধ্যাপক। ওষুধ, রিলিজ মধ্যে.

“কেলসির বাচ্চাদের সাথে, তাদের প্রত্যেকের নিজস্ব গর্ভ, থলি, প্ল্যাসেন্টা এবং নাভির কর্ড ছিল, যা তাদের বৃদ্ধি ও বিকাশের জন্য অতিরিক্ত স্থান দেয়,” ডেভিস যোগ করেন, যিনি হ্যাচারের গর্ভাবস্থার সহ-পরিচালন করেছিলেন।

কেলসি হ্যাচার আল্ট্রাসাউন্ড

হ্যাচারকে তার বিরল গর্ভাবস্থার শেষের দিকে তার একটি আল্ট্রাসাউন্ডে চিত্রিত করা হয়েছে। “কেলসির বাচ্চাদের সাথে, তাদের প্রত্যেকের নিজস্ব গর্ভ, থলি, প্ল্যাসেন্টা এবং নাভির কর্ড ছিল, যা তাদের বৃদ্ধি ও বিকাশের জন্য অতিরিক্ত স্থান দেয়,” হ্যাচারের গর্ভাবস্থার সহ-পরিচালনকারী একজন ডাক্তার বলেছেন। (জেনিফার আলসাব্রুক-টার্নার)

যদিও হ্যাচারের প্রতিটি জরায়ুতে একটি করে বাচ্চা ছিল, দুটি ডিম নিঃসৃত হয়েছিল যেগুলি একই ডিম্বস্ফোটন চক্রের সময় নিষিক্ত হয়েছিল – যা ভ্রাতৃত্বকালীন যমজ সন্তানের মানদণ্ড পূরণ করে।

“দিনের শেষে, এটি একই সময়ে একটি পেটে দুটি শিশু ছিল,” ডেভিস রিলিজে বলেছিলেন। “তাদের শুধু আলাদা অ্যাপার্টমেন্ট ছিল।”

যে মা ব্রেন ক্যান্সার নির্ণয়ের পরে গর্ভপাত করাতে অস্বীকার করেছিলেন তাকে এখন বেঁচে থাকার জন্য এক বছরেরও কম সময় দেওয়া হয়েছে

প্রধান অনিশ্চয়তা ছিল কিভাবে বাচ্চা প্রসব করা হবে।

যদিও সি-সেকশনগুলি হ্যাচারের মতো উচ্চ-ঝুঁকির ক্ষেত্রে একটি “আরও নিয়ন্ত্রিত ডেলিভারি বিকল্প” হতে পারে, প্যাটেল উল্লেখ করেছেন, ডাক্তাররা হ্যাচারের তার অন্যান্য সন্তানদের মতো একই জন্মের অভিজ্ঞতা পাওয়ার ইচ্ছাকে সম্মান করতে চেয়েছিলেন – যতক্ষণ না এটি ছিল। নিরাপদ

যমজ বাচ্চা

সি-সেকশনগুলি হ্যাচারের মতো উচ্চ-ঝুঁকির ক্ষেত্রে একটি “আরও নিয়ন্ত্রিত ডেলিভারি বিকল্প” হতে পারে, তবে ডাক্তাররা হ্যাচারের অন্যান্য সন্তানদের ডেলিভারি করার সময় তার একই জন্ম অভিজ্ঞতা পাওয়ার ইচ্ছাকে সম্মান করতে চেয়েছিলেন – যতক্ষণ না এটি নিরাপদ ছিল। (কেলসি হ্যাচার / বার্মিংহাম হাসপাতালে আলাবামা বিশ্ববিদ্যালয়)

যখন হ্যাচার নিজে থেকে প্রসব করতে পারেনি, তখন তাকে 39 সপ্তাহে প্ররোচিত করা হয়েছিল।

প্রতিটি জরায়ু এবং শিশুর নিরীক্ষণের জন্য তাকে দুটি শ্রম ও প্রসবের নার্স নিয়োগ করা হয়েছিল।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“আমার সংকোচন শুরু হওয়ার সাথে সাথে, তারা ধারাবাহিকভাবে একসাথে ছিল না তবে একে অপরের কয়েক সেকেন্ডের মধ্যে ছিল,” কেলসি ইউএবিকে বলেছেন। “আমি অনুভব করেছি যে প্রতিটি পক্ষই বিভিন্ন ক্ষেত্রে সংকুচিত হচ্ছে। আমি বাম দিকে শুরু হওয়া মনিটরের সাথে একটি সামঞ্জস্যপূর্ণ অনুভব করেছি এবং ডানদিকে সরানো হয়েছে।”

রক্সি নামের ডান জরায়ুতে থাকা শিশুটি 19 ডিসেম্বর সন্ধ্যা 7:45 মিনিটে যোনিপথে প্রসব করা হয়েছিল, যার ওজন 7 পাউন্ড, 7 আউন্স।

ডাবল স্প্লিট জরায়ু

হিউস্টনের বেইলর কলেজ অফ মেডিসিনের একজন ওবি/জিওয়াইএন বলেছেন যে একজন মহিলার এই ধরণের গর্ভধারণের সম্ভাবনা প্রায় 50 মিলিয়নের মধ্যে একটি। (কালেব শেভার/কেলসি হ্যাচার)

প্যাটেল বলেন, “প্রথম বাচ্চা প্রসবের সময় ঘরে সবার কাছ থেকে উল্লাস ছিল, কিন্তু অন্য একটি বাচ্চা বাকি ছিল,” প্যাটেল বলেছিলেন।

“কেলসি মূলত বাম জরায়ুতে শ্রম করছিলেন যখন একই সাথে ডানদিকে প্রসবোত্তর প্রক্রিয়া চলছে।”

“এত দীর্ঘ এবং পাগলাটে যাত্রার পর, এর অর্থ হল বিশ্ব আমার দুই মেয়েকে প্রথমবারের মতো একসাথে দেখতে পাবে।”

“বেবি এ কে বুকের দুধ খাওয়ানোর সময় তার বেবি বি এর সাথে সংকোচন হচ্ছিল।”

যখন ইনডাকশন প্রক্রিয়াটি ডাক্তারদের প্রত্যাশার চেয়ে বেশি ধীর গতিতে চলেছিল, তখন সি-সেকশনের মাধ্যমে বিদ্রোহী নামে বেবি বি ডেলিভারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বিদ্রোহীর জন্ম 20 ডিসেম্বর সকাল 6:10 টায়, ওজন 7 পাউন্ড, 3.5 আউন্স।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

বিদ্রোহীর জন্মের সময় নার্সিং দল রক্সির বেসিনেট অপারেটিং রুমে থাকার ব্যবস্থা করেছিল।

হ্যাচার বলেন, “এত দীর্ঘ এবং পাগলাটে যাত্রার পর, বিশ্ব আমার উভয় মেয়েকে প্রথমবারের মতো একসাথে দেখতে পেয়েছে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

অতি-প্রক্রিয়াজাত খাবারের প্রভাব কী? | জটিল

News Desk

প্রথমবারের মতো মহিলা ক্রীড়াবিদদের মধ্যে CTE নির্ণয় করা হয়েছে

News Desk

আপনি কেন ফোলাচ্ছেন তা এখানে – এবং সাধারণ হজমের অবস্থা সম্পর্কে কী করবেন

News Desk

Leave a Comment