Image default
স্বাস্থ্য

হামের প্রাদুর্ভাবের মধ্যে, ফ্লোরিডা স্বাস্থ্য বিভাগ ‘মিথ্যা তথ্যের’ বিরুদ্ধে কথা বলেছে

ফ্লোরিডার স্কুলগুলিতে চলমান হামের প্রাদুর্ভাবের মধ্যে, রাজ্যের স্বাস্থ্য বিভাগ বুধবার একটি আপডেট বিবৃতি প্রকাশ করেছে, যা ফক্স নিউজ ডিজিটালকে সরবরাহ করা হয়েছিল।

ব্রোওয়ার্ড কাউন্টিতে মঙ্গলবার পর্যন্ত মোট নয়টি নিশ্চিত হামের ঘটনা ঘটেছে, যার মধ্যে সাতটি ওয়েস্টনের মানাটি বে এলিমেন্টারিতে রিপোর্ট করা হয়েছে, স্থানীয় রিপোর্ট অনুসারে।

গত সপ্তাহে, ফ্লোরিডার সার্জন জেনারেল জোসেফ লাদাপো তাদের সন্তানদের স্কুলে পাঠানোর বিষয়ে তাদের নিজস্ব সিদ্ধান্ত নেওয়ার জন্য অভিভাবকদের কাছে একটি চিঠি জারি করেছেন।

ফ্লোরিডা হামের প্রাদুর্ভাবের মধ্যে, সার্জন জেনারেল টিকাবিহীন বাচ্চাদের স্কুলে পাঠাবেন কিনা তা অভিভাবকদের সিদ্ধান্ত নিতে দেয়

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে সাধারণ নির্দেশিকা হল টিকাবিহীন শিশুদের জন্য যাদের হাম হয়নি তাদের স্কুলে সম্ভাব্য এক্সপোজারের ক্ষেত্রে 21 দিন পর্যন্ত বাড়িতে থাকতে হবে।

ফ্লোরিডার স্কুলগুলিতে চলমান হামের প্রাদুর্ভাবের মধ্যে, রাজ্যের স্বাস্থ্য বিভাগ একটি আপডেট বিবৃতি প্রকাশ করেছে। (আইস্টক)

“তবে, সম্প্রদায়ের উচ্চ অনাক্রম্যতার হারের কারণে, সেইসাথে পরিবারের উপর বোঝা এবং সুস্থ শিশুদের স্কুলে অনুপস্থিত শিশুদের শিক্ষাগত খরচের কারণে, DOH স্কুলে উপস্থিতির বিষয়ে সিদ্ধান্ত নিতে পিতামাতা বা অভিভাবকদের পিছিয়ে দিচ্ছে,” লাদাপোর চিঠিতে বলা হয়েছে৷

মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে ভ্রমণের আগে হামের সুরক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ, সিডিসি বলে

ফ্লোরিডা ডিপার্টমেন্ট অফ হেলথ (এফডিওএইচ) উল্লেখ করেছে যে প্রাদুর্ভাবের বিষয়ে এজেন্সির তদন্তের বিবরণ “গোপনীয়” এবং দাবি করেছে যে “অনেক মিডিয়া আউটলেট মিথ্যা তথ্য প্রতিবেদন করছে এবং এই প্রাদুর্ভাবের রাজনীতি করছে।”

FDOH ফ্লোরিডিয়ানদের “সঠিকভাবে জানানো হয়েছে” তা নিশ্চিত করার জন্য একটি বিবৃতি প্রকাশ করেছে।

ছেলে টিকা

চিকিত্সকরা হামের টিকাদানের প্রতি তাদের সমর্থন প্রকাশ করেছেন এবং প্রাদুর্ভাবের সময় টিকাবিহীন বাচ্চাদের স্কুলে পাঠানোর বিরুদ্ধে সতর্ক করেছেন। (আইস্টক)

মানাটি বে এলিমেন্টারিতে, যেখানে বেশিরভাগ ক্ষেত্রেই রিপোর্ট করা হয়েছে, 97% শিক্ষার্থী এমএমআর টিকাদানের অন্তত একটি ডোজ পেয়েছে, সংস্থা অনুসারে।

মঙ্গলবার, স্থানীয় সংবাদ আউটলেট ডব্লিউএসভিএন জানিয়েছে যে স্কুল বোর্ড অনুসারে মানাটি বে এলিমেন্টারির প্রায় 30% ছাত্রদের টিকা দেওয়া হয়নি।

“একাধিক রাজ্যে প্রাদুর্ভাব ঘটছে, এবং হামের জন্য জাতীয় টিকা দেওয়ার হার 92% এর কম,” বিবৃতিতে বলা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে হামের প্রাদুর্ভাব, যুক্তরাজ্যের স্বাস্থ্য সংস্থাগুলি উচ্চ সতর্কতায় রয়েছে: ‘সতর্ক থাকুন’

যখন একটি স্কুলে হামের একটি কেস নিশ্চিত করা হয়, তখন FDOH সুপারিশ করে যে ছাত্রদের পূর্বে সংক্রমণ বা টিকা দেওয়া হয়নি তারা 21 দিন পর্যন্ত বাড়িতে থাকে।

“এটি সেই সময়কাল যে ভাইরাসটি সংক্রমণ হতে পারে। এই সুপারিশটি মানাটি বে এলিমেন্টারিতে করা হয়েছে,” সংস্থাটি বলেছে।

ফ্লোরিডার সার্জন জেনারেল জোসেফ লাদাপো

মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন অংশে হামের প্রাদুর্ভাবের মধ্যে, ফ্লোরিডার সার্জন জেনারেল ডাঃ জোসেফ লাদাপো বাচ্চাদের স্কুলে উপস্থিতির বিষয়ে অভিভাবকদের নির্দেশিকা জারি করেছেন। তিনি আরও বলেন, “মহামারী সংক্রান্ত তদন্ত অব্যাহত থাকায় এই সুপারিশ পরিবর্তন হতে পারে।” (পল হেনেসি/সোপা ইমেজ/ফাকিং ইউএসএ/এপি ইমেজের মাধ্যমে ফাকিং)

হামের সর্বশেষ নিশ্চিত হওয়া কেসটি ছিল ফেব্রুয়ারী 15, 2024, যার অর্থ হল 21-দিনের সংক্রামক সময়ের শেষ হল 7 মার্চ, 2024।

“এপিডেমিওলজিকাল তদন্ত অব্যাহত থাকায় এটি পরিবর্তিত হতে পারে,” বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এফডিওএইচ বলেছে যে এটি মানাটি বে এলিমেন্টারির সাথে হামের বিষয়ে অভিভাবকদের শিক্ষিত করার জন্য কাজ করছে।

“যে কোনো অভিভাবক যারা তাদের সন্তানের জন্য উদ্বিগ্ন, তাদের টিকা দেওয়ার অবস্থা নির্বিশেষে, তাদের সন্তানদের বাড়িতে রাখা বেছে নিতে পারেন।”

“যে কোনো অভিভাবক যারা তাদের সন্তানের জন্য উদ্বিগ্ন, তাদের টিকা দেওয়ার অবস্থা নির্বিশেষে, তারা তাদের সন্তানদের বাড়িতে রাখা এবং এই সময়ের মধ্যে অবিচ্ছিন্ন শিক্ষাকে ব্যবহার করতে বেছে নিতে পারেন,” সংস্থাটি বলেছে৷

“উচ্চ অনাক্রম্যতার হার, সেইসাথে পরিবারের উপর বোঝা এবং সুস্থ শিশুদের স্কুলে অনুপস্থিত শিশুদের শিক্ষাগত খরচের কারণে, সার্জন জেনারেলের বর্তমান নির্দেশিকা নিশ্চিত করে যে পিতামাতা বা অভিভাবকরা তাদের পরিবারের জন্য স্কুলে উপস্থিতির বিষয়ে সর্বোত্তম সিদ্ধান্ত নিতে সক্ষম হন।” বিবৃতি অব্যাহত.

একটি পুরুষ ধড় উপর হাম

মঙ্গলবার পর্যন্ত, ব্রওয়ার্ড কাউন্টিতে মোট নয়টি নিশ্চিত হামের ঘটনা ঘটেছে, তাদের মধ্যে সাতটি ওয়েস্টনের মানাটি বে এলিমেন্টারিতে রিপোর্ট করা হয়েছে, স্থানীয় রিপোর্ট অনুসারে। (আইস্টক)

অন্যান্য চিকিত্সকরা হামের টিকাদানের প্রতি তাদের সমর্থন প্রকাশ করেছেন এবং প্রাদুর্ভাবের সময় টিকাবিহীন বাচ্চাদের স্কুলে পাঠানোর বিরুদ্ধে সতর্ক করেছেন।

“একটি সময়ে যখন বিশ্বে হামের পুনরুত্থান ঘটেছে এবং ভ্রমণ সীমাবদ্ধ নয়, এবং লোকেরা হাম নিয়ে এই দেশে আসছে, আমাদের শিশুদের এটির বিরুদ্ধে টিকা দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ,” ডাঃ মার্ক সিগেল, মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক। এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারে এবং ফক্স নিউজের একজন মেডিকেল অবদানকারী, ফক্স নিউজ ডিজিটালকে গত সপ্তাহে বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

বর্তমান হামের প্রাদুর্ভাবের মধ্যে, তিনি বলেছিলেন, “ব্যক্তিগত পছন্দকে জনস্বাস্থ্য এবং সম্প্রদায় সংরক্ষণ বা সুরক্ষার পথ দিতে হবে,” সিগেল বলেছিলেন।

“এখানে সমস্যা হল যে বাচ্চারা যদি হামের বিরুদ্ধে টিকা ছাড়াই স্কুলে যেতে শুরু করে, এটি কতটা সংক্রামক এবং ভ্যাকসিনটি কতটা কার্যকর তা বিবেচনা করে, তারা অন্যান্য শিশুদের ঝুঁকিতে ফেলছে,” ডাক্তার যোগ করেছেন।

ফক্স নিউজ ডিজিটালকে পাঠানো একটি বিবৃতিতে, ব্রাওয়ার্ড কাউন্টির জেলা 2 স্কুল বোর্ডের একজন সদস্য বলেছেন যে বোর্ড রাজ্য এবং স্থানীয় স্বাস্থ্য বিভাগের সাথে কাজ করছে।

“আমি সার্জন জেনারেলের নেতৃত্ব এবং সমর্থনের প্রশংসা করি এবং আমাদের পিতামাতা এবং শিশুদের সাহায্য করার জন্য সমস্ত সংস্থানকে স্বাগত জানাই,” বলেছেন টরি অ্যালস্টন, যিনি পূর্বে একজন কাউন্টি কমিশনার ছিলেন৷

“আমাদের সন্তানদের নিরাপত্তা এবং একাডেমিক সাফল্য রয়ে গেছে ১ নম্বর অগ্রাধিকার।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

22 ফেব্রুয়ারী, 2024 পর্যন্ত, অ্যারিজোনা, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া, ইন্ডিয়ানা, লুইসিয়ানা, মেরিল্যান্ড, মিনেসোটা, মিসৌরি, নিউ জার্সি, নিউ ইয়র্ক সিটিতে, মার্কিন যুক্তরাষ্ট্রের 15টি এখতিয়ার দ্বারা মোট 35টি হামের ঘটনা রিপোর্ট করা হয়েছে। সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে ওহিও, পেনসিলভানিয়া, ভার্জিনিয়া এবং ওয়াশিংটন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

কোলোরেক্টাল ক্যান্সার এখন ক্যান্সারে আক্রান্ত তরুণ প্রাপ্তবয়স্কদের মধ্যে মৃত্যুর প্রধান কারণ: নতুন প্রতিবেদন

News Desk

সেল ফোন ধাক্কা দেয় কারণ 97% শিশু স্কুলের সময় এবং তার পরেও তাদের ডিভাইস ব্যবহার করে, গবেষণায় বলা হয়েছে

News Desk

রিচার্ড লুইস দেরীতে শুরু হওয়া পারকিনসন রোগের সাথে নির্ণয় করেছেন: ‘সৌভাগ্যক্রমে, আমি এটি জীবনের দেরিতে পেয়েছি’

News Desk

Leave a Comment