হাওয়াইয়ের স্বাস্থ্য আধিকারিকরা সিফিলিসের মামলা বাড়ার সাথে সাথে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন
স্বাস্থ্য

হাওয়াইয়ের স্বাস্থ্য আধিকারিকরা সিফিলিসের মামলা বাড়ার সাথে সাথে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন

সবচেয়ে সাধারণ STDs কি কি?

জনস্বাস্থ্য তহবিল কাটছাঁট এবং ক্লিনিক বন্ধের মধ্যে, মার্কিন যুক্তরাষ্ট্রে সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে তিনটি সর্বাধিক সাধারণ যৌন সংক্রামিত রোগ বাড়ছে

চিকিত্সক গভ. জশ গ্রিন সহ হাওয়াইয়ের স্বাস্থ্য আধিকারিকরা বুধবার বলেছেন যে মহিলা এবং নবজাতকদের মধ্যে সিফিলিসের ক্রমবর্ধমান হার মোকাবেলার জন্য বর্ধিত স্ক্রীনিং এবং চিকিত্সা প্রয়োজন।

স্বাস্থ্য অধিদপ্তর একটি বিবৃতিতে বলেছে যে মহিলাদের এবং জন্মগত সিস্টেমের ক্রমাগত বৃদ্ধি “আতঙ্কজনক এবং অবিলম্বে মনোযোগ প্রয়োজন।”

জন্মগত সিফিলিস নিয়ে জন্ম নেওয়া শিশুদের সংখ্যা 2000 থেকে 2019 সাল পর্যন্ত শূন্য থেকে চারটি এবং 2021 সালে 20টি ক্ষেত্রে ছিল।

প্রাথমিক তথ্য গত বছর কমপক্ষে 22 টি কেস নির্দেশ করে – প্রাপ্তবয়স্কদের মধ্যে ক্রমবর্ধমান সংক্রমণের সাথে সম্পর্কিত ক্ষেত্রে নাটকীয় বৃদ্ধি।

টেক্সাস সিটি পেনিসিলিন ড্রাগের ‘সীমিত সরবরাহ’ এর মধ্যে সিফিলিস প্রাদুর্ভাবের রিপোর্ট করেছে

23 ফেব্রুয়ারী, 2022-এ একটি বায়বীয় দৃশ্য পূর্বের ওহু দ্বীপ, হাওয়াই দেখায়। (Getty Images এর মাধ্যমে DANIEL SLIM/AFP-এর ছবি)

“সেক্সুয়ালি ট্রান্সমিটেড ইনফেকশন (STIs) এর ঝুঁকিপূর্ণ কারণ সহ সমস্ত যৌন সক্রিয় ব্যক্তিদের নিয়মিত সিফিলিস এবং অন্যান্য STI-এর জন্য পরীক্ষা করা উচিত,” ডাঃ ডায়ানা ফেলটন, স্বাস্থ্য সংক্রামক রোগ এবং জনস্বাস্থ্য নার্সিং বিভাগের প্রধান, একটি বিবৃতিতে বলেছেন৷

“গর্ভবতী ব্যক্তিদের জন্য, আমরা এখন তিনবার সিফিলিস স্ক্রিনিং করার পরামর্শ দিই: প্রথম ত্রৈমাসিকের সময় যত তাড়াতাড়ি সম্ভব, গর্ভাবস্থার 28 থেকে 32 সপ্তাহে এবং প্রসবের সময়। এটি গুরুত্বপূর্ণ যে যৌন সঙ্গীদেরও পুনরায় সংক্রমণ প্রতিরোধ করার জন্য চিকিত্সা করা হয়,” তিনি যোগ করেন।

হিউস্টনের স্বাস্থ্য কর্মকর্তারা সিফিলিস প্রাদুর্ভাবের রিপোর্ট করেছেন, মহিলাদের মধ্যে ক্ষেত্রে 128% স্পাইক

হাওয়াই এর সীলমোহর

হাওয়াইয়ের ওআহুতে হাওয়াই স্টেট ক্যাপিটল বিল্ডিং-এ হাওয়াই রাজ্যের সীলমোহর। (Getty Images এর মাধ্যমে Creative Touch Imaging Ltd./NurPhoto-এর ছবি)

হাওয়াইতে জন্মগত সিফিলিসের বেশিরভাগ ক্ষেত্রেই এমন লোকেদের মধ্যে রিপোর্ট করা হয়েছে যারা দেরিতে বা প্রসবপূর্ব যত্ন পাননি, বিভাগটি প্রসবপূর্ব যত্ন ছাড়া অন্যান্য স্বাস্থ্যসেবা ইন্টারঅ্যাকশনে বর্ধিত স্ক্রীনিং করার তাগিদ দিচ্ছে।

“সিফিলিস গুরুতর স্বাস্থ্যের প্রভাব ফেলতে পারে, বিশেষ করে বিকশিত শিশুদের জন্য, যার মধ্যে জন্মের অল্প সময়ের মধ্যেই মৃতপ্রসব বা মৃত্যুর ঝুঁকি রয়েছে,” ফেলটন বলেন। “চিকিৎসা না করা সিফিলিসের ধ্বংসাত্মক প্রভাবগুলি প্রতিরোধযোগ্য যদি সংক্রমণগুলি প্রাথমিকভাবে সনাক্ত করা হয় এবং দ্রুত চিকিত্সা শুরু করা হয়।”

হনলুলু স্কাইলাইন

31 ডিসেম্বর, 2014-এ হনুলুলুর ওয়াইকিকি পাড়ার আকাশরেখার একটি দৃশ্য৷ (Getty Images এর মাধ্যমে নিকোলাস KAMM/AFP এর ছবি)

জরুরী কক্ষে পরিদর্শন, জরুরী যত্ন এবং প্রাথমিক যত্নের ক্লিনিকগুলি সিফিলিস সনাক্তকরণ এবং চিকিত্সা এবং জন্মগত সিফিলিসের পুনরাবৃত্তি রোধ করার সুযোগ দেয়।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

বিভাগটি দৃঢ়ভাবে সুপারিশ করে যে মহিলারা গর্ভবতী হওয়ার সাথে সাথে তারা প্রসবপূর্ব যত্ন নেওয়া শুরু করে, আদর্শভাবে প্রথম ত্রৈমাসিকে।

স্বাস্থ্য বিভাগ স্বাস্থ্যসেবা প্রদানকারীদের গর্ভবতী এবং গর্ভাবস্থায় থাকা লোকেদের সিফিলিসের ক্ষেত্রে স্ক্রীনিংয়ে সতর্ক থাকার জন্য সতর্ক করছে।

জুলিয়া মুস্টো ফক্স নিউজ এবং ফক্স বিজনেস ডিজিটালের একজন রিপোর্টার।

Source link

Related posts

ব্রেইন-ইটিং অ্যামিবাস: বিশুদ্ধ পানিতে সাঁতার কাটার ঝুঁকি সম্পর্কে আপনার যা জানা উচিত

News Desk

ভালো থাকুন: নিয়মিত স্ক্রিনিংয়ের মাধ্যমে আপনার কোলন ক্যান্সারের ঝুঁকি হ্রাস করুন

News Desk

জাইলাজিন কি, যেটি ভেটেরিনারি সেডেটিভ মার্কিন ওষুধ সরবরাহে পাওয়া যাচ্ছে?

News Desk

Leave a Comment