স্বাস্থ্যের সপ্তাহান্তে পড়া কিডনি দান, ক্যান্সার প্রতিরোধ, হামের টিকা এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত করে
স্বাস্থ্য

স্বাস্থ্যের সপ্তাহান্তে পড়া কিডনি দান, ক্যান্সার প্রতিরোধ, হামের টিকা এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত করে

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

Fox News Digital আপনাকে সুস্থতার বিষয়গুলির একটি পরিসর সম্পর্কে অবগত রাখতে সারা সপ্তাহ ধরে স্বাস্থ্যের টুকরোগুলির একটি অ্যারে প্রকাশ করে: রোগ প্রতিরোধ, পুষ্টি, চিকিৎসা গবেষণা, স্বাস্থ্য পরিচর্যা এবং আরও অনেক কিছু — এছাড়াও, বিশাল বাধা অতিক্রম করে মানুষ এবং পরিবারের ব্যক্তিগত গল্প .

এই সপ্তাহান্তে, স্বাস্থ্যের সপ্তাহের কিছু শীর্ষস্থানীয় গল্প দেখুন যা আপনি হয়তো মিস করেছেন, বা চেক আউট করার অর্থ হতে পারে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

এগুলি অবশ্যই নতুন কিছু মাত্র।

আরও অনেক কিছু দেখা যাবে http://www.foxnews/health-এ।

এই নির্বাচন দেখুন!

কিডনি অদলবদল টেক্সাসে দুটি জীবন বাঁচায়

250 মাইল দূরে দুটি হার্ড-টু-ম্যাচ ট্রান্সপ্লান্ট রোগী দীর্ঘ, স্বাস্থ্যকর জীবনের জন্য নতুন আশার সাথে 2024 সাল শুরু করেছিল — টেক্সাসের দুটি হাসপাতালের সহযোগিতার জন্য ধন্যবাদ। দাতা, প্রাপক এবং ডাক্তাররা তাদের অস্ত্রোপচারের দিকে এগিয়ে যাওয়ার ঘটনাগুলি ভাগ করেছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

রেবেকা ওয়ার্ডেন, বাম দিক থেকে দ্বিতীয়, তার মা, সান আন্তোনিওর 71 বছর বয়সী অ্যান উইনারকে একটি কিডনি দেওয়ার জন্য স্বেচ্ছায়। এবং স্বেতলানা বালমিও স্টকডেল, 28, একেবারে ডানদিকে, তার পাশে দাঁড়িয়ে থাকা তার সহকর্মী, জর্জ মেন্ডেজ, 50 কে একটি কিডনি দিতে স্বেচ্ছায়। শেষ পর্যন্ত কি ঘটেছে তা খুঁজে বের করুন। (ইউনিভার্সিটি হেলথ; ইউটি সাউথওয়েস্টার্ন)

ক্যান্সার প্রতিরোধ … শুধু একটি বড়ি দূরে?

লুসিড ডায়াগনস্টিকস, নিউ ইয়র্ক-ভিত্তিক বায়োটেক কোম্পানি, খাদ্যনালীর ক্যান্সার প্রতিরোধে সাহায্য করার জন্য ভিটামিন-আকারের ডায়াগনস্টিক তৈরি করেছে। ফক্স নিউজ ডিজিটাল লিশান আকলগ, এমডি, লুসিডের চেয়ার এবং সিইও, এবং ইউনিভার্সিটি অফ মেরিল্যান্ড মেডিকেল সেন্টারের গ্রিনবাউম কমপ্রিহেনসিভ ক্যান্সার সেন্টারের একজন নেতৃস্থানীয় গ্যাস্ট্রোএন্টারোলজিস্ট ড. ব্রুস গ্রিনওয়াল্ডের সাথে কথা বলেছেন, কীভাবে নতুন পরীক্ষা খাদ্যনালীর ক্যান্সার স্ক্রীনিংয়ে বৈপ্লবিক পরিবর্তন আনতে পারে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

EsoCheck

লুসিড ডায়াগনস্টিকস, একটি নিউ ইয়র্ক-ভিত্তিক বায়োটেক কোম্পানি, একটি খাদ্যনালী ক্যান্সার স্ক্রীনিং পরীক্ষা তৈরি করেছে যার জন্য শুধুমাত্র একটি বড়ি আকারের ডায়াগনস্টিক গ্রহণ করা প্রয়োজন। (লুসিড ডায়াগনস্টিকস)

60 বছরের বেশি বয়সী মহিলাদের জন্য দৈনিক পদক্ষেপ

আমরা সকলেই সর্বোত্তম স্বাস্থ্যের জন্য প্রতিদিন 10,000টি ধাপ আঘাত করার ব্যাপক সুপারিশ শুনেছি। তবুও কিছু গোষ্ঠীর লোক – যেমন 60 বছরের বেশি বয়সী মহিলারা – এর বেশি প্রয়োজন নাও হতে পারে। একটি নতুন সমীক্ষায় 60 বছরের বেশি বয়সী মহিলাদের হৃদরোগের ঝুঁকি কমাতে প্রস্তাবিত সংখ্যক পদক্ষেপগুলি প্রকাশ করে৷ গল্পটি পেতে এখানে ক্লিক করুন৷

মহিলা হাঁটা কুকুর

নিউইয়র্কের বাফেলো বিশ্ববিদ্যালয়ের গবেষকরা 63 থেকে 99 বছর বয়সী 6,000 মার্কিন মহিলাকে পর্যবেক্ষণ করেছেন, তাদের শারীরিক কার্যকলাপ, বসে থাকার সময় এবং হৃদরোগের স্বাস্থ্য সম্পর্কে তথ্য সংগ্রহ করেছেন। (আইস্টক)

বিশেষজ্ঞরা ক্যাফেইন সতর্কতা শেয়ার করেন

সকালে কফি খাওয়া অনেক লোকের জন্য একটি আচার – কিন্তু এটি কি দিনে খুব তাড়াতাড়ি প্রশ্রয় পায়? ঘুম থেকে ওঠার সাথে সাথে একটি কাপ নেওয়া ঠিক হবে কিনা বা আপনার কিছুক্ষণ অপেক্ষা করা উচিত কিনা তা নিয়ে ঘুম বিশেষজ্ঞরা ওজন করেছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ওয়ালেটহাব কফির জন্য সেরা শহর

ঘুম বিশেষজ্ঞদের মতে, ঘুম থেকে ওঠার সাথে সাথে এক কাপ বা এক পাত্র কফি পান করা আপনাকে সারাদিনে সবচেয়ে বড় শক্তি নাও দিতে পারে। (আইস্টক)

উপবাসের মতো খাদ্য দীর্ঘায়ু বাড়াতে পারে

লস অ্যাঞ্জেলেসের ইউএসসি লিওনার্ড ডেভিস স্কুল অফ জেরোন্টোলজির গবেষকরা দেখেছেন যে উপবাসের মতো ডায়েট গ্রহণ করা বার্ধক্যকে ধীর করতে সাহায্য করতে পারে। তারা প্রকাশ করেছে যে কীভাবে উপবাস-নকল খাদ্য জৈবিক বয়স কমাতে দেখানো হয়েছিল। গল্প পেতে এখানে ক্লিক করুন.

মহিলা স্যুপ খাচ্ছেন

একটি উপবাস-নকল খাদ্য জৈবিক বয়স এবং ইমিউন সিস্টেম বার্ধক্য, সেইসাথে ইনসুলিন প্রতিরোধ এবং লিভার চর্বি কমাতে একটি নতুন গবেষণায় পাওয়া গেছে। (আইস্টক)

সিডিসি কোভিড-এর জন্য 5-দিনের আইসোলেশন নিয়ম বাদ দিয়েছে

2021 সালের শেষের দিকে CDC-এর কোয়ারেন্টাইন নির্দেশিকাগুলির প্রথম আপডেটে, জনস্বাস্থ্য সংস্থা কোভিড আক্রান্তদের জন্য 5 দিনের বিচ্ছিন্নতা নির্দেশিকা বাতিল করেছে। পরিবর্তন সম্পর্কে চিকিত্সকরা যা বলেছেন তা এখানে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

সিডিসি লোগো

শুক্রবারের আপডেটের আগে, সিডিসি ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করা লোকদের “অন্তত পাঁচ দিন বাড়িতে থাকতে এবং আপনার বাড়ির অন্যদের থেকে বিচ্ছিন্ন থাকার জন্য” আহ্বান জানিয়েছে, একটি সুপারিশ যা 2021 সালের শেষের দিকে কার্যকর করা হয়েছিল। (রয়টার্স/তামি চ্যাপেল/ফাইল ছবি)

যারা জল ঘৃণা করে তাদের জন্য হাইড্রেশন বিকল্প

একজন এনএফএল স্পোর্টস ডায়েটিশিয়ান যারা H20 পছন্দ করেন না তাদের জন্য কয়েকটি স্বাস্থ্যকর বিকল্প প্রস্তাব করেছেন। তিনি অস্বাস্থ্যকর পানীয় পছন্দের বিরুদ্ধেও সতর্ক করেছিলেন এবং ডিহাইড্রেশনের সতর্কতা লক্ষণগুলি শেয়ার করেছিলেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

আপনি একটি নতুন হাম টিকা প্রয়োজন?

কিছু ডাক্তার বলছেন যে যারা 70 বা 80 এর দশকে হামের টিকা পেয়েছিলেন তারা আর সংক্রামক ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে পারে না। সংক্রামক রোগ বিশেষজ্ঞরা আপনার অনাক্রম্যতার মাত্রা নির্ধারণ করতে আপনি কী করতে পারেন তা শেয়ার করেছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

এমএমআর ভ্যাকসিন

যারা 70 এবং 80-এর দশকে হামের টিকা পেয়েছিলেন – প্রধানত যারা বর্তমানে তাদের 40 এবং 50-এর দশকে – একজন ডাক্তার ইমিউন স্ট্যাটাস সম্পর্কে স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে পরীক্ষা করার পরামর্শ দেন। (আইস্টক)

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

বিডেন নতুন কোভিড ভ্যাকসিন বিকাশের জন্য কংগ্রেসের কাছে তহবিল চাওয়ার পরিকল্পনা করেছেন, সবার জন্য শট প্রয়োজন হতে পারে

News Desk

যেহেতু লাইম ডিজিজ পরীক্ষাগুলি অনেক তীব্র সংক্রমণ মিস করে, সম্ভাব্য বাড়িতে পরীক্ষা আগে রোগ নির্ণয়ের আশা দেয়

News Desk

ChatGPT স্বাস্থ্য সংকটের প্রশ্নের উত্তর দেওয়ার সময় একটি বিপজ্জনক ত্রুটি দেখায়, গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment