স্বল্প সরবরাহে উন্নত প্রোস্টেট ক্যান্সারের চিকিৎসার জন্য ব্যবহৃত ওষুধ, নোভারটিস বলে
স্বাস্থ্য

স্বল্প সরবরাহে উন্নত প্রোস্টেট ক্যান্সারের চিকিৎসার জন্য ব্যবহৃত ওষুধ, নোভারটিস বলে

Pluvicto, একটি উন্নত প্রোস্টেট ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত ওষুধের সরবরাহ কম, খাদ্য ও ওষুধ প্রশাসন গত সপ্তাহে রিপোর্ট করেছে।

প্লুভিক্টো প্রস্তুতকারী ফার্মাসিউটিক্যাল কোম্পানি নোভারটিস, গত মাসে এফডিএ দ্বারা পোস্ট করা একটি চিঠিতে সরবরাহ সমস্যার পিছনে কারণগুলি তুলে ধরেছে।

চিঠিতে, সংস্থাটি বলেছে যে এটি বর্তমানে শুধুমাত্র ইতালিতে “ছোট ব্যাচে” প্লুভিক্টো তৈরি করে এবং একটি নতুন উত্পাদন সাইটে এফডিএ অনুমোদনের জন্য অপেক্ষা করছে। সেই অনুমোদন চার থেকে ছয় মাসের মধ্যে আসবে বলে আশা করা হচ্ছে, নোভারটিস বলেছে।

“যত দ্রুত সম্ভব, যত তাড়াতাড়ি সম্ভব রোগীদের চিকিত্সা করার জন্য আমরা আমাদের উত্পাদন সাইটটি সম্পূর্ণ ক্ষমতায় পরিচালনা করছি।” কোম্পানি বলেন. “তবে, প্লুভিক্টোর মতো পারমাণবিক ওষুধের সাথে, এমন কোনও ব্যাক-আপ সরবরাহ নেই যা আমরা যখন দেরি অনুভব করতে পারি তখন থেকে আমরা নিতে পারি।”

নোভারটিস বলেছে যে আবহাওয়া বা “অপরিকল্পিত উত্পাদন ইভেন্টগুলির” কারণে যে কোনও সমস্যা বিলম্বের কারণ হতে পারে। কোম্পানিটি উল্লেখ করেছে যে ওষুধটি তৈরি হওয়ার পরে রোগীর কাছে পৌঁছানোর জন্য শুধুমাত্র “পাঁচ দিনের উইন্ডো” রয়েছে।

যখন প্লুভিক্টোর চালান বিলম্বিত হয়, বা এটি পুনরায় তৈরি করতে হয়, তখন এটি একটি ডমিনো প্রভাব তৈরি করে, চিঠিতে উল্লেখ করা হয়েছে।

সংস্থাটি বলেছে যে এটি বর্তমানে “রোগীদের যারা তাদের প্রথম ডোজ পেয়েছে এবং বর্তমানে চিকিত্সার প্রক্রিয়ায় রয়েছে তাদের অগ্রাধিকার দিচ্ছে।”

নোভারটিস বলেছে যে তার নতুন উত্পাদন সুবিধার “এফডিএর অনুমোদনের বিষয়ে স্পষ্টতা” না হওয়া পর্যন্ত এটি কোনও নতুন আদেশ নেবে না।

কোম্পানির মুখপাত্র জুলি মাসো বৃহস্পতিবার ওয়াল স্ট্রিট জার্নালকে বলেছেন যে নোভারটিস নিউ জার্সির মিলবার্নে তার সাইটে বাণিজ্যিক প্লুভিক্টো তৈরির জন্য এফডিএ অনুমোদন চাইছে।

“শুধুমাত্র একটি অনুমোদিত সাইটের সাথে Pluvicto সরবরাহ করার আমাদের ক্ষমতা উল্লেখযোগ্য চ্যালেঞ্জ উপস্থাপন করছে, এবং আমরা যতটা সম্ভব সরবরাহ তৈরি করার জন্য চব্বিশ ঘন্টা কাজ করছি,” তিনি জার্নালকে বলেছেন।

এফডিএ 2022 সালের মার্চ মাসে প্রোস্টেট ক্যান্সারের চিকিত্সা হিসাবে প্লুভিক্টোকে অনুমোদন করেছিল।

আমেরিকান ক্যান্সার সোসাইটির সংখ্যা অনুসারে, ত্বকের ক্যান্সার ছাড়াও, প্রোস্টেট ক্যান্সার আমেরিকান পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ ক্যান্সার, এবং প্রায় আটজন পুরুষের মধ্যে একজন তাদের জীবদ্দশায় প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত হবেন।

প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত বেশিরভাগ পুরুষ এই রোগে মারা যান না, সংস্থাটি বলেছে।

প্রবণতা খবর

ট্রে’ভন হাওয়ার্ড

trevaughn-howard.jpg

Source link

Related posts

আঘাত এবং হার্ট অ্যাটাক প্রতিরোধে তুষার ঢালাই নিরাপত্তা টিপস: ‘খুব কঠোর কার্যকলাপ’

News Desk

চাহিদা বুঝে লবণ গ্রহণ, নইলে হবে ক্ষতির কারণ

News Desk

AI সহ পরিধানযোগ্য ডিভাইস বাড়িতে স্তন ক্যান্সার স্ক্রীনিংয়ের অনুমতি দিতে পারে: ‘অ্যাক্সেসযোগ্য এবং ব্যক্তিগতকৃত’

News Desk

Leave a Comment