সেন্ট প্যাট্রিক দিবসে কর্নড গরুর মাংস এবং বাঁধাকপি কিছু পুষ্টিকর উপকারিতা পরিবেশন করতে পারে
স্বাস্থ্য

সেন্ট প্যাট্রিক দিবসে কর্নড গরুর মাংস এবং বাঁধাকপি কিছু পুষ্টিকর উপকারিতা পরিবেশন করতে পারে

সেন্ট প্যাট্রিক দিবসের ছুটির মেনুতে প্রায়ই ঐতিহ্যবাহী ভুট্টা গরুর মাংস এবং বাঁধাকপির খাবার অন্তর্ভুক্ত থাকে। ক্যালোরি এবং চর্বিযুক্ত সামগ্রী থাকা সত্ত্বেও, কিছু পুষ্টি বিশেষজ্ঞরা বলছেন যে এই সুস্বাদু খাবারের কিছু স্বাস্থ্য সুবিধা থাকতে পারে।

নিউইয়র্কের লং আইল্যান্ডের নর্থওয়েল হেলথের কোহেন চিলড্রেনস মেডিক্যাল সেন্টারের রেজিস্টার্ড ডায়েটিশিয়ান এবং পেডিয়াট্রিক নিউট্রিশনিস্ট করিনা চিড্ডো ফক্সকে বলেন, “যেকোনো বিশেষ খাবার এবং ছুটির দিনে যেমন সেন্ট প্যাট্রিক ডে এর সাথে আমাদের এই সুস্বাদু খাবারগুলিকে অস্বীকার করা উচিত নয়।” নিউজ ডিজিটাল।

“আমাদের মনে রাখা উচিত যে বিশেষ খাবার পরিমিতভাবে খাওয়া হলে একটি স্বাস্থ্যকর জীবনধারার অংশ হতে পারে,” তিনি বলেছিলেন।

এখানে কিভাবে আবে লিংকন, কর্নড বিফ কননোইজার, ফ্লেভারড আমেরিকার ST. প্যাট্রিক দিবস উদযাপন

ঐতিহ্যবাহী খাবারের মূল ভিত্তি – যা আইরিশ ঐতিহ্যের জন্য একটি সম্মতি – হল কর্নড গরুর মাংস, যা লবণ দিয়ে নিরাময় করা মাংসের একটি কাটা, অনেকটা ব্রিসকেটের মতো।

এটি সাধারণত 17 মার্চ সেন্ট প্যাট্রিক দিবসে বাঁধাকপির সাথে পরিবেশন করা হয়।

সেন্ট প্যাট্রিক দিবসের ছুটির মেনুতে প্রায়ই ঐতিহ্যবাহী ভুট্টা গরুর মাংস এবং বাঁধাকপির খাবার অন্তর্ভুক্ত থাকে। (আইস্টক)

“একটি সাশ্রয়ী সবজি হিসাবে বাঁধাকপির কিছু দুর্দান্ত উপকারিতা রয়েছে,” চিড্ডো উল্লেখ করেছেন।

“এটি ভিটামিন সি, ম্যাঙ্গানিজ এবং ফলিক অ্যাসিডের একটি ভাল উত্স এবং ফাইটোনিউট্রিয়েন্টস এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলির জন্য দুর্দান্ত।”

এই অ্যান্টিঅক্সিডেন্টগুলি হৃদরোগ, ডায়াবেটিস এবং অন্যান্য দীর্ঘস্থায়ী রোগের সাথে যুক্ত প্রদাহ কমাতে সাহায্য করতে পারে, তিনি যোগ করেন।

স্কাইলাইন চিলি, সিনসিনাটি থেকে উদ্ভট রান্নার ঐতিহ্য, ঘৃণ্য, আসক্তদের মধ্যে গভীর ফাটল সৃষ্টি করে

চিডডোর মতে, লাল বাঁধাকপি হার্ট-প্রতিরক্ষামূলক অ্যান্টিঅক্সিডেন্টের মাত্রা বাড়াতে পারে এবং এর অন্যান্য সুবিধা রয়েছে।

“বাঁধাকপি আমাদের অন্ত্রের জন্য উপকারী হতে পারে, বিশেষ করে যখন এটি কিমচি বা স্যুরক্রট হিসাবে গাঁজন করা হয়,” তিনি বলেছিলেন।

কর্নড গরুর মাংস প্রোটিন, জিঙ্ক এবং বি ভিটামিনের একটি দুর্দান্ত উত্স হতে পারে – যদিও এটি আপনার অংশগুলি পর্যবেক্ষণ করা গুরুত্বপূর্ণ, চিডডো পরামর্শ দিয়েছেন।

বাঁধাকপি, গাজর এবং বেবি ইউকন গোল্ড আলু দিয়ে লীন কর্নড গরুর মাংসের একটি উত্সব সেন্ট প্যাট্রিক ডে ডিনার, শিশু পালং শাকের পাতা দিয়ে তৈরি শ্যামরক দিয়ে সজ্জিত। কর্নড গরুর মাংসের পরিবেশনের আকার প্রায় 3 আউন্স, কার্ডের ডেকের আকারের প্রায়, একজন পুষ্টিবিদ বলেছেন। (আইস্টক)

“মনে রাখবেন যে পরিবেশনের আকার প্রায় 3 আউন্স, কার্ডের ডেকের আকারের সম্পর্কে,” তিনি বলেছিলেন।

“যেকোন প্রাণীর প্রোটিনের মতো এটিতেও স্যাচুরেটেড ফ্যাট বেশি হতে পারে।”

জুলিয়া জুম্পানো, ক্লিভল্যান্ড ক্লিনিক সেন্টার ফর হিউম্যান নিউট্রিশনের একজন নিবন্ধিত ডায়েটিশিয়ান, এই আইরিশ ঐতিহ্য সম্পর্কেও মন্তব্য করেছেন।

তিনি বলেন, বাঁধাকপিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি, ভিটামিন কে, পলিফেনল এবং সালফার যৌগ রয়েছে, যেখানে গরুর মাংস ভিটামিন বি 12, আয়রন, সেলেনিয়াম এবং প্রোটিনের উৎস।

কিভাবে ভুট্টা গরুর মাংস এবং বাঁধাকপি স্বাস্থ্যকর করা

সেন্ট প্যাট্রিক দিবসে পরিবেশিত ঐতিহ্যবাহী কর্নড গরুর মাংস এবং বাঁধাকপিতে স্যাচুরেটেড ফ্যাট এবং সোডিয়াম বেশি হতে পারে, জুম্পানো উল্লেখ করেছেন, তবে সেই মাত্রাগুলি কমিয়ে খাবারকে স্বাস্থ্যকর করার উপায় রয়েছে।

“আপনি যদি খাবার তৈরি করছেন, তাহলে গরুর মাংসের একটি চর্বিহীন কাটা বেছে নিন এবং সমস্ত চর্বি ছাঁটাই করুন, যোগ করা সোডিয়ামের পরিমাণ সীমিত করুন এবং অতিরিক্ত শাকসবজি যেমন গাজর এবং পার্সনিপস অন্তর্ভুক্ত করুন,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন।

আপেল বনাম। কমলা: এই ফলগুলির মধ্যে কোনটি আপনার জন্য ‘ভাল’?

বাঁধাকপিতে উচ্চ পরিমাণে সোডিয়ামের পাশাপাশি মাখন বা মাংসের ফোঁটা থেকে স্যাচুরেটেড ফ্যাট থাকতে পারে কারণ এটি একটি ঐতিহ্যবাহী সেন্ট প্যাট্রিক দিবসের ভোজে প্রস্তুত করা হয়, জুম্পানো সতর্ক করে দিয়েছিলেন, অংশের আকার সীমিত করার পরামর্শ যোগ করেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটের একটি প্রতিবেদনে বলা হয়েছে, সাধারণভাবে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা লাল মাংস এবং প্রক্রিয়াজাত মাংসের ব্যবহার সীমিত করার সুপারিশ করেন কারণ এটি অ্যাথেরোস্ক্লেরোটিক কার্ডিওভাসকুলার রোগের উচ্চ ঝুঁকির সাথে যুক্ত।

“আপনি যদি খাবার তৈরি করছেন, তাহলে গরুর মাংসের একটি চর্বিহীন কাটা বেছে নিন এবং সমস্ত চর্বি ছাঁটাই করুন, যোগ করা সোডিয়ামের পরিমাণ সীমিত করুন এবং অতিরিক্ত সবজি যেমন গাজর এবং পার্সনিপস অন্তর্ভুক্ত করুন,” একজন পুষ্টিবিদ পরামর্শ দিয়েছেন। (আইস্টক)

নিউইয়র্কের ব্রুকভিলের লং আইল্যান্ড ইউনিভার্সিটির পুষ্টিবিষয়ক সহকারী অধ্যাপক লরা ফেল্ডম্যান, একজন নিবন্ধিত ডায়েটিশিয়ান পুষ্টিবিদ এবং পুষ্টির সহকারী অধ্যাপক লরা ফেল্ডম্যান ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “ভুট্টা গরুর মাংস এবং বাঁধাকপির প্রধান পুষ্টিগত ত্রুটি হল এতে লবণের পরিমাণ।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“যে ব্যক্তি লবণ দ্বারা প্রভাবিত হয় তাদের অংশগুলি ছোট রাখার পরামর্শ দেওয়া হবে। তবে, আপনি যদি সাধারণত স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করেন, তবে একটি ছুটির খাবারের প্রভাব ন্যূনতম হওয়া উচিত।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

অ্যামি ম্যাকগরি ফক্স নিউজ ডিজিটালের জন্য একজন অবদানকারী স্বাস্থ্য লেখক। টুইটারে তাকে অনুসরণ করুন @amymcgorry.

Source link

Related posts

মিনেসোটাতে ছাগলের বার্ড ফ্লুতে পজিটিভ পরীক্ষা করা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে এই প্রথম কেস

News Desk

সপ্তাহের স্বাস্থ্যের খবর আপনি হয়তো মিস করেছেন: দ্রুত এখানে দেখুন

News Desk

সারাহ ফার্গুসন, ইয়র্কের ডাচেস, ম্যালিগন্যান্ট মেলানোমা রোগে আক্রান্ত

News Desk

Leave a Comment