Image default
স্বাস্থ্য

সিবিএস নিউইয়র্কের ডক্টর ম্যাক্স গোমেজকে চূড়ান্ত পেশাদার হিসেবে মনে রেখেছেন

নিউইয়র্ক — আমাদের শেয়ার করার জন্য কিছু দুঃখজনক খবর আছে। আমাদের প্রিয় সহকর্মী, ড. ম্যাক্স গোমেজ, দীর্ঘ অসুস্থতার পর সপ্তাহান্তে মারা যান.

তিনি এখানে সিবিএস নিউইয়র্কের প্রধান মেডিকেল সংবাদদাতা ছিলেন, একজন সফল লেখক এবং একজন করুণাময় এবং যত্নশীল বন্ধু যিনি আমাদের নিউজরুমে অনেকের পরামর্শের প্রয়োজন হলে সাহায্য করেছিলেন।

সিবিএস নিউইয়র্কের ডেভ কার্লিন তার অসাধারণ জীবনের দিকে ফিরে তাকান।

তার সঙ্গে আনুষ্ঠানিকতার কোনো প্রয়োজন ছিল না। সবাই তাকে শুধু ডাঃ ম্যাক্স নামেই চিনত। তার জীবন ছিল যত্নশীল এবং সমস্যা সমাধানে পূর্ণ, প্রায় কয়েক দশক ধরে অনুগ্রহ এবং ভালবাসার সাথে টেলিভিশনে বিতরণ করা হয়েছিল।

আরও পড়ুন: ডাঃ ম্যাক্স গোমেজ, সিবিএস নিউইয়র্কের পুরস্কার বিজয়ী মেডিকেল রিপোর্টার, দীর্ঘ অসুস্থতার পরে 72 বছর বয়সে মারা গেছেন

গোমেজের হৃদয় ট্রাই-স্টেট এরিয়ার মতোই বড় ছিল, যেখানে তিনি ছিলেন নিরর্থক চিকিৎসার খবর এবং জীবন রক্ষাকারী পরামর্শের অবিচল, বিশ্বস্ত উৎস।

এটি এখানে সিবিএস নিউইয়র্ক, বা অন্যান্য স্টেশন এবং নেটওয়ার্কগুলিতে প্রচারিত হোক বা তিনি সহ-লেখক স্বাস্থ্য এবং বিজ্ঞানের উপর একটি ত্রয়ী বইয়ের মাধ্যমে, তিনি তাঁর উপর রাখা মহান বিশ্বাসের সাথে বিশ্বাসঘাতকতা না করাকে তাঁর লক্ষ্যে পরিণত করেছেন।

তিনি কিউবায় জন্মগ্রহণ করেন এবং তারপরে তার পরিবারের সাথে মিয়ামিতে চলে আসেন। তিনি প্রিন্সটন ইউনিভার্সিটি থেকে কাম লড স্নাতক, পিএইচডি অর্জন করেছেন। ওয়েক ফরেস্ট ইউনিভার্সিটি স্কুল অফ মেডিসিন থেকে, এবং রকফেলার ইউনিভার্সিটিতে একজন এনআইএইচ পোস্টডক্টরাল ফেলো ছিলেন।

তার ব্যতিক্রমী এবং পুরস্কার বিজয়ী কর্মজীবন জুড়ে, বুদ্ধিমত্তা এবং নিরলস কৌতূহল তার স্বাচ্ছন্দ্য এবং খাঁটি পদ্ধতির সাথে মিলিত হয়েছে।

ডঃ ম্যাক্স জনসাধারণের উদ্বেগকে শিক্ষিত করতে এবং কমাতে সাহায্য করেছিলেন, বিশেষ করে 9/11 এর সময় এবং আবার মহামারীর সময়।

“অর্থনীতি পুনরায় চালু করার একটি চাবিকাঠি হ’ল বিশাল সাশ্রয়ী মূল্যের পরীক্ষা,” তিনি সেই সময়ে সম্প্রচারে বলেছিলেন।

ডক্টর ম্যাক্স উদাহরণের নেতৃত্বে, অকপটে জনসাধারণের সাথে তার নিজের স্বাস্থ্যের সমস্যাগুলি শেয়ার করেছেন, যার মধ্যে একগুঁয়ে ব্যাকটেরিয়ার সাথে যুদ্ধ, জয়েন্টের সমস্যা এবং ঘাড়ের অস্ত্রোপচার রয়েছে।

তিনি বিশিষ্ট ব্যক্তিদের সাথে দেখা করেন, বিশেষজ্ঞদের সাথে সহজে কথা বলতেন এবং নিজেও একজন বিশেষজ্ঞ ছিলেন। এবং সিবিএস নিউ ইয়র্কের নিউজরুমে তিনি একজন সদয় বন্ধু ছিলেন, সুস্থতা সম্পর্কিত যেকোনো বিষয়ে আমাদের প্রশ্নের উত্তর দিতেন।

“এটি জটিল চিকিৎসা পদ্ধতি বা যেকোন কিছু হতে পারে। তিনি এটিকে একটি সহজ উপায়ে ব্যাখ্যা করতে সক্ষম হয়েছিলেন,” CBS2 সম্পাদনার তত্ত্বাবধায়ক কনস্ট্যান্ডিও “গাস” স্ট্রাটিজিয়াস বলেছেন।

তিনি সাংবাদিকদের পরামর্শ দিতে সময় নিয়েছিলেন, বিশেষ করে যারা চিকিৎসা সাংবাদিকতায় আগ্রহী।

আলেনা গ্যালান ডক্টর ম্যাক্সের সাথে দেখা করেছিলেন যখন তিনি 7 বছর বয়সে তার চিকিৎসা যাত্রা কভার করছিলেন। পরে তিনি নিউজরুম ইন্টার্ন হন।

গ্যালান বলেন, “তিনি আমাকে সবসময় বলতেন, শুধু জীবনেই নয়, আপনার আবেগ এবং স্বপ্নগুলোকে কখনোই হাল ছাড়তে হবে না। আপনি যা বিশ্বাস করেন তার জন্য লড়াই চালিয়ে যান।”

ডঃ ম্যাক্স গোমেজের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি তার সন্তান, ম্যাক্স গোমেজ চতুর্থ এবং কেটি রেখে গেছেন।

সিবিএস নিউজ থেকে আরও

ডেভ কার্লিন

dave-carlin.png

Source link

Related posts

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘কেন আমার আঙ্গুলগুলো ঝিমঝিম করছে এবং এটা বন্ধ করতে আমি কী করতে পারি?’

News Desk

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘অস্ত্রোপচারের আগে আমার কী করা উচিত বা কী করা উচিত নয়?’

News Desk

মার্কিন প্রতিনিধি রবিন কেলি পরিচয় করিয়ে দেন "মায়েদের জন্য যত্ন আইন" মাতৃমৃত্যুর হার কমানোর জন্য

News Desk

Leave a Comment