Image default
স্বাস্থ্য

সিডিসি 65 বা তার বেশি বয়স্কদের জন্য অতিরিক্ত কোভিড ভ্যাকসিন সুপারিশ করে

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে বয়স্ক প্রাপ্তবয়স্কদের অন্য একটি COVID-19 বুস্টার পাওয়া উচিত, এমনকি তারা শরতে একটি পেলেও।

নির্দেশিকাটি বুধবার সিডিসি পরিচালক ম্যান্ডি কোহেন এবং ইমিউনাইজেশন অনুশীলনের (এসিআইপি) বিষয়ে সিডিসি উপদেষ্টা কমিটির কাছ থেকে প্রকাশিত হয়েছিল।

এজেন্সি সুপারিশ করেছে যে 65 বছর বা তার বেশি বয়সী প্রাপ্তবয়স্কদের “অতিরিক্ত আপডেট করা 2023-2024 COVID-19 ভ্যাকসিনের ডোজ” “বয়স্ক প্রাপ্তবয়স্কদের মধ্যে COVID-19 থেকে গুরুতর রোগের ঝুঁকি বেড়ে যাওয়ার কারণে” ঘোষণায় বলা হয়েছে।

দীর্ঘ কোভিড গর্ভবতী মহিলাদের 10% প্রভাবিত করে, গবেষণায় দেখা গেছে: ‘সতর্কতা অবলম্বন করুন’

যারা ইমিউনোকম্প্রোমাইজড তারাও একটি অতিরিক্ত বুস্টারের জন্য যোগ্য, যেমনটি 2023 সালের অক্টোবরে ঘোষণা করা হয়েছিল।

“আজকের সুপারিশ বয়স্ক প্রাপ্তবয়স্কদের অতিরিক্ত সুরক্ষা প্রদানের জন্য এই মরসুমের COVID-19 ভ্যাকসিনের অতিরিক্ত ডোজ গ্রহণ করার অনুমতি দেয়,” কোহেন একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে বয়স্ক প্রাপ্তবয়স্কদের অন্য একটি COVID-19 বুস্টার শট পাওয়া উচিত, এমনকি তারা শরতে একটি গ্রহণ করলেও, সিডিসি থেকে নির্দেশিকা অনুসারে। (আইস্টক)

“গত বছর বেশিরভাগ COVID-19 মৃত্যু এবং হাসপাতালে ভর্তি হয়েছিল 65 বছর বা তার বেশি বয়সের লোকেদের মধ্যে,” তিনি যোগ করেছেন।

“একটি অতিরিক্ত ভ্যাকসিন ডোজ অতিরিক্ত সুরক্ষা প্রদান করতে পারে যা সময়ের সাথে সাথে যারা সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে তাদের জন্য হ্রাস পেতে পারে।”

হার্ট এবং মস্তিষ্কের অবস্থার সামান্য বৃদ্ধির জন্য সবচেয়ে বড়-কোভিড ভ্যাকসিন অধ্যয়নের লিঙ্কগুলি শট করা হয়েছে

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিক্যাল প্রফেসর এবং ফক্স নিউজের একজন মেডিক্যাল কন্ট্রিবিউটর, বলেছেন অতিরিক্ত ডোজ নেওয়ার সিদ্ধান্ত রোগী এবং ভাইরাসের বিস্তারের উপর নির্ভর করে।

“আমি অবশ্যই উচ্চ-ঝুঁকির গ্রুপে আমার বয়স্ক রোগীদের উপর নজর রাখছি, বিশেষ করে যাদের ডায়াবেটিস, ক্যান্সার, সিওপিডি এবং স্থূলতার মতো দীর্ঘস্থায়ী অসুস্থতা রয়েছে – তবে এটি ‘এক মাপ সব মাপসই’ নয়,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

মানুষ টিকা পাচ্ছেন

“গত বছর বেশিরভাগ COVID-19 মৃত্যু এবং হাসপাতালে ভর্তি হয়েছিল 65 বছর বা তার বেশি বয়সের লোকেদের মধ্যে,” সিডিসি ডিরেক্টর এক বিবৃতিতে বলেছেন। (আইস্টক)

“ভ্যাকসিনটি একটি দরকারী টুল এবং এটি বিদ্যমান স্ট্রেনের বিরুদ্ধে কার্যকর বলে মনে হচ্ছে,” তিনি যোগ করেছেন।

“আমি এটি নিয়মিতভাবে সবাইকে দেব না যদি না নতুন প্রমাণ পাওয়া যায় যে এটি বন্ধ হয়ে গেছে।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

ডাঃ জ্যাকব গ্লানভিল, একজন ভাইরোলজি বিশেষজ্ঞ এবং সান ফ্রান্সিসকোর একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানি সেন্টিভ্যাক্সের প্রতিষ্ঠাতা, বলেছেন সিডিসির পরামর্শটি এই বয়সের বিভাগে কোভিড-১৯ দ্বারা মৃত্যুর অনেক বেশি ঝুঁকির উপর ভিত্তি করে, তুলনামূলকভাবে কম 51% কার্যকারিতার সাথে মিলিত। বর্তমান অমিল সঞ্চালন স্ট্রেন বিরুদ্ধে ভ্যাকসিন.

নার্স ভ্যাকসিন দিচ্ছেন

23 ফেব্রুয়ারী পর্যন্ত, সিডিসি ডেটা অনুসারে, 65 বছর বা তার বেশি প্রাপ্তবয়স্কদের আপডেট কোভিড ভ্যাকসিন প্রাপ্তদের অংশ ছিল 41.8%। (আইস্টক)

“একটি বুস্ট অ্যান্টিবডি এবং টি-কোষের অনুপাত বৃদ্ধি করতে পারে যা এখনও একটি অমিল স্ট্রেনের প্রতিক্রিয়া জানাতে পারে এবং এইভাবে অতিরিক্ত সুরক্ষা প্রদান করতে পারে,” গ্লানভিল ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

23 ফেব্রুয়ারী পর্যন্ত, সিডিসি ডেটা অনুসারে, 65 বছর বা তার বেশি প্রাপ্তবয়স্কদের আপডেট কোভিড ভ্যাকসিন প্রাপ্তদের অংশ ছিল 41.8%।

18 বছর বা তার বেশি বয়সীদের জন্য সম্মতির হার ছিল 22.3% এবং শিশুদের জন্য 13.1%।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

BPA, phthalates "ব্যাপক" সুপারমার্কেটের খাবারে, সিআর রিপোর্ট পাওয়া যায়

News Desk

সাধারণ দৈনন্দিন কার্যকলাপ 20% হৃদরোগের ঝুঁকি কমাতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

এফডিএ দ্বিতীয়বার আক্রমনাত্মক আচরণ বন্ধ করতে ব্যবহৃত বৈদ্যুতিক শক ডিভাইসের উপর নিষেধাজ্ঞার প্রস্তাব করেছে

News Desk

Leave a Comment