Image default
স্বাস্থ্য

সিডিসি হামের সতর্কতা জারি করেছে কারণ 2024 টি কেস ইতিমধ্যেই 2023 এর সমান হয়েছে

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) জনস্বাস্থ্য আধিকারিকদের একটি সতর্কতা জারি করেছে সতর্ক করে যে এই বছর মার্কিন হামের সংখ্যা ইতিমধ্যেই 2023 সালের পুরোটাই মিলেছে।

“1 জানুয়ারী থেকে 14 মার্চ, 2024 পর্যন্ত, সিডিসিকে 17টি এখতিয়ার জুড়ে 58টি নিশ্চিত মার্কিন হামের ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে, যার মধ্যে 2023 সালে মোট 58টি মামলার তুলনায় সাতটি অধিক্ষেত্রে সাতটি প্রাদুর্ভাব এবং চারটি প্রাদুর্ভাব রিপোর্ট করা হয়েছে,” সোমবার এটি বলেছে৷ .

“2024 সালে রিপোর্ট করা 58টি মামলার মধ্যে, 54টি (93%) আন্তর্জাতিক ভ্রমণের সাথে যুক্ত ছিল,” সিডিসি আরও বলেছে, “অস্ট্রিয়া, ফিলিপাইন, রোমানিয়া এবং যুক্তরাজ্যের মতো ভ্রমণ গন্তব্য সহ অনেক দেশ হামের প্রাদুর্ভাবের সম্মুখীন।”

স্বাস্থ্য সংস্থা বলেছে যে এই বছর মার্কিন যুক্তরাষ্ট্রে বেশিরভাগ ক্ষেত্রে রিপোর্ট করা হয়েছে 12 মাস বা তার বেশি বয়সী শিশুদের মধ্যে যারা এখনও হাম-মাম্পস-রুবেলা (এমএমআর) ভ্যাকসিন পাননি।

সিডিসি হামের প্রাদুর্ভাবের জন্য শিকাগো অভিবাসী আশ্রয় কেন্দ্রে প্রতিক্রিয়া দল পাঠায়

শিকাগোর পিলসেন পাড়ায় বুধবার, 13 মার্চ, লোকেরা একটি অভিবাসী আশ্রয়ের বাইরে ঝুলছে। অভিবাসীদের আশ্রয়ে বসবাসকারী অনেক লোক হামের জন্য ইতিবাচক পরীক্ষা করেছে। (এপি/ইরিন হুলি)

সিডিসি হামকে একটি “অত্যন্ত সংক্রামক ভাইরাল অসুস্থতা” হিসাবে বর্ণনা করে যা “নিউমোনিয়া, এনসেফালাইটিস (মস্তিষ্কের প্রদাহ) এবং মৃত্যু সহ গুরুতর স্বাস্থ্য জটিলতা সৃষ্টি করতে পারে, বিশেষ করে টিকাবিহীন ব্যক্তিদের ক্ষেত্রে।”

“হামের সংক্রমণ রোধ করতে এবং আমদানি থেকে কমিউনিটি ট্রান্সমিশনের ঝুঁকি কমাতে, গন্তব্য নির্বিশেষে আন্তর্জাতিকভাবে ভ্রমণকারী সমস্ত মার্কিন বাসিন্দাদের তাদের এমএমআর টিকাদানে বর্তমান থাকতে হবে,” এটি সতর্কতায় বলেছে। “স্বাস্থ্যসেবা প্রদানকারীদের নিশ্চিত করা উচিত যে শিশুরা এমএমআর সহ নিয়মিত টিকাদানে বর্তমান রয়েছে।”

নিউ জার্সি মাম্পস আউটব্রেক তদন্ত করে

এমএমআর ভ্যাকসিন

MERCK দ্বারা তৈরি খাবারের এক ডোজ বোতল, মাম্পস এবং রুবেলা ভাইরাস ভ্যাকসিন 26 এপ্রিল, 2019 সল্টলেক সিটিতে সল্টলেক কাউন্টি স্বাস্থ্য বিভাগে রাখা হয়েছে। (জর্জ ফ্রে/গেটি ইমেজ)

ওয়েস্টনের একটি প্রাথমিক বিদ্যালয়ে ফেব্রুয়ারিতে ফ্লোরিডায় একটি হামের প্রাদুর্ভাব হওয়ার পরে সতর্কতা আসে।

সিডিসি সম্প্রতি শিকাগোর একটি অভিবাসী আটক কেন্দ্রে হামের প্রাদুর্ভাব মোকাবেলায় সহায়তা করার জন্য কর্মীদের মোতায়েন করেছে।

স্কুলের চিহ্ন

স্বাস্থ্য বিশেষজ্ঞরা ফেব্রুয়ারিতে দক্ষিণ ফ্লোরিডার একটি প্রাথমিক বিদ্যালয়ে হামের প্রাদুর্ভাবের কথা জানিয়েছেন। (গুগল মানচিত্র)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“বর্তমানে বেশিরভাগ মার্কিন সম্প্রদায়ের হামের বিরুদ্ধে জনসংখ্যার উচ্চ প্রতিরোধ ক্ষমতা প্রদত্ত, ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার ঝুঁকি কম,” সিডিসি অনুসারে। “তবে, কম কভারেজের পকেট কিছু সম্প্রদায়কে প্রাদুর্ভাবের জন্য উচ্চ ঝুঁকিতে ফেলে।”

Source link

Related posts

স্বাস্থ্য অধিদপ্তর, সিডিসি ইস্যু সতর্কতা হিসাবে ভার্জিনিয়ায় সম্ভাব্য জীবন-হুমকির স্বাস্থ্য ভীতি বাড়ছে

News Desk

মা দিবসে শোক সামলানো, পাশাপাশি রোগ প্রতিরোধকারী খাবার এবং হার্টের স্বাস্থ্যের ঝুঁকি

News Desk

স্প্লেন্ডায় একটি রাসায়নিক সুক্রালোজ নতুন গবেষণায় ‘উল্লেখযোগ্য স্বাস্থ্যগত প্রভাব’ সৃষ্টি করতে দেখা গেছে

News Desk

Leave a Comment