সিডিসি তথ্য অনুসারে, এগুলি এমন কিছু অদ্ভুত বস্তু যা মানুষের দেহে আটকে যায়
স্বাস্থ্য

সিডিসি তথ্য অনুসারে, এগুলি এমন কিছু অদ্ভুত বস্তু যা মানুষের দেহে আটকে যায়

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশনের (CPSC) ডাটাবেসের রিপোর্ট অনুসারে, ম্যাগনেট, চার্জার, ললিপপ এবং কমলার খোসা হল এমন কিছু আশ্চর্যজনক বস্তু যা মানুষ 2021 সালে তাদের শরীরে আটকে গিয়েছিল।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (CDC) থেকে পাওয়া তথ্য অনুসারে – প্রায় 278,000 মার্কিন প্রাপ্তবয়স্কদের যত্ন নেওয়ার সাথে সাথে 2021 সালে অনিচ্ছাকৃত আঘাতের নবম প্রধান কারণ ছিল মানুষের দেহে জমা করা বিদেশী বস্তুগুলি।

এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিক্যাল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক ডাঃ মার্ক সিগেল তথ্য সম্পর্কে ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “অদ্ভুত জায়গায় আটকে থাকা বিদেশী বস্তু 9 নম্বরে অনুমান করা যায়, যখন আপনি বিবেচনা করেন যে অর্ধেকের বেশি সেক্স টয়।”

ইআর ভিজিট টাইমস: এখানে প্রতিটি রাজ্যে জরুরী কক্ষে রোগীরা কতক্ষণ সময় কাটায়

“কিন্তু এমন একটি কারণও রয়েছে যে মানুষ অনুপস্থিতভাবে নিজেকে বস্তু দিয়ে খোঁচা দেয়, বিশেষ করে নাক, কান এবং মুখে,” তিনি বলেছিলেন।

“গুরুতর আঘাত হতে পারে।”

“মানুষের দেহে বিদেশী বস্তু” ছিল অনিচ্ছাকৃত আঘাতের নবম প্রধান কারণ যা 2021 সালে জরুরী কক্ষ পরিদর্শনের দিকে পরিচালিত করেছিল, CDC থেকে পাওয়া তথ্য অনুসারে। (iStock)

সিগেল বলেছিলেন যে তিনি একবার একজন 10 বছর বয়সী রোগীর চিকিত্সা করেছিলেন যার নাকের পথ আটকে ছিল যা শিশুটিকে প্রচুর ব্যথা করছিল।

“সেখানে একটা ব্যাটারি আটকে গেছে সেটা বুঝতে আমার একটু সময় লেগেছে,” তিনি বলেন।

“সৌভাগ্যক্রমে, এটি ফাঁস হয়নি,” তিনি যোগ করেছেন – “এবং আমরা এটি বের করতে সক্ষম হয়েছি।”

টিকটোক ভিডিও ভাইরাল হওয়ার সাথে সাথে ‘ট্রমাটিক’ অভিজ্ঞতায় মহিলার কান থেকে মাকড়সা হামাগুড়ি দিচ্ছে: ‘কান্নাকাটি, ছুড়ে মারা’

2022 সালের ডিসেম্বরে, ডিফেক্টরের একজন ব্লগার CPSC ডাটাবেসে পাওয়া কিছু নির্দিষ্ট বিদেশী বস্তুর তালিকা করেছেন, যা ছিদ্র দ্বারা শ্রেণীবদ্ধ করা হয়েছে।

মানুষের কানে যে আইটেমগুলি জমা ছিল তার মধ্যে রয়েছে একটি কাফলিঙ্ক, ভেজা টিস্যু, একটি প্লাস্টিকের তলোয়ার, একটি পোকামাকড়, একটি রক, একটি ললিপপ, একটি চার্জার, একটি আইসক্রিম শঙ্কু, একটি পুশপিন, একটি পেন্সিল ইরেজার এবং একটি ব্যাটলশিপ গেম টুকরা.

কানে রাখা তরল আইটেমগুলির মধ্যে রয়েছে জুতার আঠা (কানের ফোঁটার পরিবর্তে যোগ করা হয়েছে), হালকা তরল, মোমবাতি মোম এবং হাইড্রোজেন পারক্সাইড।

মহিলা Q- টিপ কান

মানুষের কানে যে আইটেমগুলি জমা করা হয়েছিল তার মধ্যে রয়েছে একটি কাফলিঙ্ক, ভেজা টিস্যু, একটি প্লাস্টিকের তলোয়ার, একটি পোকামাকড়, একটি রক, একটি ললিপপ, একটি চার্জার, একটি আইসক্রিমের একটি টুকরো শঙ্কু একটি পুশপিন, একটি পেন্সিল ইরেজার এবং একটি ব্যাটলশিপ গেমের টুকরো। . (iStock)

নাকে রাখা কিছু বিদেশী জিনিসের মধ্যে রয়েছে গাম র‌্যাপার, একটি ব্যবহৃত ম্যাচ, চুম্বক, চাল, ক্যান্ডি হার্ট, সুতা, গহনা, আঠা, কমলার খোসা, একটি এলইডি আলো, ফুল, পনির, পপকর্ন কার্নেল এবং আঠা।

জিনিসপত্র অনিচ্ছাকৃত গিলে ফেলার ফলে প্রচুর পরিমাণে ER ভিজিট হয়।

COVID-19 মহামারী মার্কিন প্রাপ্তবয়স্কদের মধ্যে ‘সম্মিলিত ট্রমা’ সৃষ্টি করেছে, নতুন পোল বলছে

খাওয়ানো কিছু বিদেশী বস্তুর মধ্যে একটি স্টেক ছুরি, একটি ছোট টর্চলাইট, একটি আঠালো স্টিক, পোষা খেলনা, কয়েন, অফিস সরবরাহ, সিগারেট, অ্যালুমিনিয়াম ফয়েল, চুলের ক্লিপ, চাবি এবং ডার্ট অন্তর্ভুক্ত ছিল।

জিনিসপত্র অনিচ্ছাকৃত গিলে ফেলার ফলে প্রচুর পরিমাণে ER ভিজিট হয়।

পুরুষ এবং মহিলারাও তাদের যৌনাঙ্গে আইটেম ঢোকানোর পরে জরুরি কক্ষে যান।

পুরুষদের জন্য, কিছু বিদেশী জিনিসের মধ্যে রয়েছে সেক্স টয়, পুঁতি, কাগজের ক্লিপ, কয়েন, একটি গাড়ির চাবি, একটি পেন্সিল, একটি পেরেক, একটি সিলিং ফ্যানের চেইন, একটি সেল ফোন চার্জার এবং একটি কাঠের চামচ।

মহিলাদের জন্য, কিছু আইটেমের মধ্যে রয়েছে কয়েন, একটি স্ক্রু, একটি কলম, একটি ড্রামস্টিক, একটি টর্চলাইট, একটি ড্রিংকিং কাপ, একটি গল্ফ বল, একটি নেইল পলিশের বোতল এবং এমনকি একটি স্প্যাটুলা।

জরুরী কক্ষ

আমেরিকান জার্নাল অফ ইমার্জেন্সি মেডিসিনে প্রকাশিত জুলাই 2023 সালের একটি গবেষণায় দেখা গেছে যে প্রায় 4,000 লোক প্রতি বছর তাদের মলদ্বারে বিদেশী বস্তু আটকে থাকার কারণে হাসপাতালে ভর্তি হয়। (iStock)

মলদ্বারে রাখা কিছু জিনিসের মধ্যে রয়েছে যৌন খেলনা, চামচ, চুম্বক, বোতল, ক্রেয়ন, রেঞ্চ, অ্যাকশন ফিগার, একটি সবজির খোসা, মোমবাতি, একটি মাছ ধরার খুঁটি এবং একটি আইসক্রিম শঙ্কু।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

আমেরিকান জার্নাল অফ ইমার্জেন্সি মেডিসিনে প্রকাশিত জুলাই 2023 সালের একটি গবেষণায় দেখা গেছে যে প্রায় 4,000 লোক প্রতি বছর তাদের মলদ্বারে বিদেশী বস্তু আটকে থাকার কারণে হাসপাতালে ভর্তি হয়।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“বিদেশী বস্তুর অনুপ্রবেশের জন্য অরিফিস তৈরি করা হয় না যদি না এটি একজন ডাক্তার তদন্তমূলক চিকিৎসার উদ্দেশ্যে এটি করছেন,” ডাঃ সিগেল বলেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

COVID-19 মহামারী মার্কিন প্রাপ্তবয়স্কদের মধ্যে ‘সম্মিলিত ট্রমা’ সৃষ্টি করেছে, নতুন জরিপ বলছে

News Desk

ভূমধ্যসাগরীয়, মাইন্ড ডায়েট মস্তিষ্কে আলঝেইমারের লক্ষণ কমাতে দেখানো হয়েছে, গবেষণায় দেখা গেছে

News Desk

চুইংগামে অ্যাসপার্টাম: দাঁতের বিশেষজ্ঞরা দাঁত এবং মাড়ির জন্য মিষ্টির সুরক্ষার উপর গুরুত্ব দেন

News Desk

Leave a Comment