Image default
স্বাস্থ্য

সালমোনেলা-সংক্রমিত ক্যান্টালুপগুলি 15 টি রাজ্যে কয়েক ডজন অসুস্থ: স্বাস্থ্য কর্মকর্তারা

মার্কিন স্বাস্থ্য কর্মকর্তাদের মতে, সাম্প্রতিক প্রত্যাহারে অন্তর্ভুক্ত ক্যান্টালুপ থেকে সালমোনেলা সংক্রামিত হওয়ার পরে 15 টি রাজ্য জুড়ে কয়েক ডজন মানুষ অসুস্থ হয়ে পড়েছে।

15 টি রাজ্যে কমপক্ষে 43 জন লোক সালমোনেলা প্রাদুর্ভাবে সংক্রামিত হয়েছে, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র শুক্রবার ঘোষণা করেছে। এর মধ্যে ১৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বেশ কয়েকটি ব্র্যান্ডের পুরো এবং প্রি-কাট ক্যান্টালুপ এবং প্রি-কাট ফলের সন্দেহের পরে তারা সম্ভবত দূষিত ছিল বলে গত সপ্তাহে প্রত্যাহার করা হয়েছে।

এর মধ্যে রয়েছে 16 অক্টোবর থেকে 23 অক্টোবরের মধ্যে বিক্রি হওয়া মালিচিটা ব্র্যান্ডের পুরো ক্যান্টালুপ, 30 অক্টোবর থেকে 10 নভেম্বরের মধ্যে বিক্রি হওয়া ভিনয়ার্ড ব্র্যান্ডের প্রি-কাট ক্যান্টালুপ এবং 27 অক্টোবরের মধ্যে সেরা তারিখ সহ ALDI পুরো ক্যান্টালুপ এবং প্রি-কাট ফল পণ্য এবং 31 অক্টোবর।

ট্রুফ্রেশ সম্ভাব্য সালমোনেলা দূষণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের অনেক রাজ্যে বিতরণ করা ক্যান্টালুপগুলিকে স্মরণ করে, কানাডা

15 টি রাজ্যে কমপক্ষে 43 জন লোক সালমোনেলা প্রাদুর্ভাবে সংক্রামিত হয়েছে, যার মধ্যে 17 জন হাসপাতালে ভর্তি ছিলেন। (গেটি)

যে সমস্ত ভোক্তাদের ফল প্রত্যাহার করা হয়েছে তাদের অবিলম্বে তা ফেলে দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে এবং তদন্তকারীরা দূষিত হতে পারে এমন কোনও অতিরিক্ত ক্যান্টালুপ পণ্য সনাক্ত করতে কাজ করছেন।

কানাডিয়ান কর্মকর্তারা মালিচিটা ব্র্যান্ড ক্যান্টালুপে আবিষ্কৃত সালমোনেলার ​​একই স্ট্রেন জড়িত একটি প্রাদুর্ভাব তদন্ত করছেন।

আই ড্রপ রিকল চলতে থাকলে, আপনার দৃষ্টি রক্ষা করার জন্য আপনার যা জানা দরকার তা এখানে

যেসব ভোক্তারা প্রত্যাহারকৃত ফল কিনেছেন তাদের অবিলম্বে তা ফেলে দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। (গেটি)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

প্রাদুর্ভাবের মধ্যে অসুস্থ মানুষের সংখ্যা এখন পর্যন্ত রিপোর্ট করা থেকে অনেক বেশি এবং পরিচিত সংক্রমণ ছাড়াই রাজ্যগুলি প্রভাবিত হতে পারে। উপসর্গগুলি দেখাতে কয়েক দিন সময় লাগতে পারে এবং একটি কেস প্রাদুর্ভাবের সাথে যুক্ত কিনা তা নির্ধারণ করতে সাধারণত তিন থেকে চার সপ্তাহ সময় লাগে।

সালমোনেলার ​​উপসর্গগুলির মধ্যে রয়েছে ডায়রিয়া, জ্বর এবং পেটে ব্যথা। অসুস্থতা সাধারণত চার থেকে সাত দিন স্থায়ী হয়। সালমোনেলা গুরুতর এবং কখনও কখনও মারাত্মক, ছোট বাচ্চাদের, দুর্বল বা বয়স্ক ব্যক্তিদের এবং দুর্বল প্রতিরোধ ব্যবস্থা সহ অন্যদের সংক্রমণ ঘটাতে পারে।

Source link

Related posts

ক্যান্সার স্ক্রীনিং রাউন্ডআপ, দৌড়াচ্ছে বনাম এন্টিডিপ্রেসেন্টস, এবং ওজেম্পিকের সম্ভাব্য বিপজ্জনক পার্শ্ব প্রতিক্রিয়া

News Desk

গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের জল সরবরাহে E.coli ব্যাকটেরিয়া সনাক্ত করা হয়েছে

News Desk

উপবাস আলঝেইমার রোগের লক্ষণ কমাতে পারে, গবেষণা পরামর্শ দেয়: ‘গভীর প্রভাব’

News Desk

Leave a Comment