সার্জন জেনারেল আমেরিকায় আগ্নেয়াস্ত্র সহিংসতাকে জনস্বাস্থ্য সংকট বলে ঘোষণা করেছেন
স্বাস্থ্য

সার্জন জেনারেল আমেরিকায় আগ্নেয়াস্ত্র সহিংসতাকে জনস্বাস্থ্য সংকট বলে ঘোষণা করেছেন

মার্কিন যুক্তরাষ্ট্রের সার্জন জেনারেল বন্দুক সহিংসতাকে একটি জাতীয় জনস্বাস্থ্য সংকট হিসাবে ঘোষণা করেছেন।

সার্জন জেনারেল বিবেক মূর্তি মঙ্গলবার একটি উপদেষ্টা জারি করেছেন যে আগ্নেয়াস্ত্র-সম্পর্কিত সহিংসতা এবং ক্ষতিগ্রস্থদের এবং দর্শকদের উপর এর তাত্ক্ষণিক মানসিক প্রভাব জনস্বাস্থ্যকে মারাত্মকভাবে আপস করেছে।

“আজ, আমাদের অফিসের ইতিহাসে প্রথমবারের মতো, আমি আগ্নেয়াস্ত্র সহিংসতার বিষয়ে সার্জন জেনারেলের পরামর্শ জারি করছি,” মূর্তি একটি ভিডিও ঘোষণায় বলেছেন৷ “এটি আমাদের দেশের স্বাস্থ্য ও মঙ্গলের জন্য আগ্নেয়াস্ত্র সহিংসতার জরুরী হুমকির রূপরেখা দেয়।”

সুপ্রিম কোর্ট গার্হস্থ্য সহিংসতা নিয়ন্ত্রণের আদেশের অধীনে তাদের জন্য ফেডারেল বন্দুক নিষেধাজ্ঞা বহাল রাখে

ইউএস সার্জন জেনারেল ডাঃ বিবেক মূর্তি মঙ্গলবার আগ্নেয়াস্ত্র সহিংসতার উপর একটি বিশেষ উপদেশ প্রকাশ করেছেন, বন্দুক-সম্পর্কিত ঘটনাকে জনস্বাস্থ্য সংকট বলে অভিহিত করেছেন। (গেটি ইমেজের মাধ্যমে নাথান কঙ্গেলটন/এনবিসি)

“একজন ডাক্তার হিসাবে, আমি আগ্নেয়াস্ত্রের সহিংসতার পরিণতি এবং বছরের পর বছর ধরে যত্ন নেওয়া রোগীদের জীবন দেখেছি,” সার্জন জেনারেল অব্যাহত রেখেছিলেন। “এরা মা-বাবা, ছেলে-মেয়ে, যাদের সকলেই বুদ্ধিহীন সহিংসতার দ্বারা তাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য কেড়ে নেওয়া হয়েছে।”

পরামর্শে বলা হয়েছে যে আমেরিকার 54% প্রাপ্তবয়স্করা আগ্নেয়াস্ত্র সংক্রান্ত ঘটনার সম্মুখীন হয়েছে। আগ্নেয়াস্ত্র সহিংসতার এই অভিজ্ঞতাগুলির মধ্যে এমন ব্যক্তিদের অন্তর্ভুক্ত যারা বন্দুক দিয়ে হুমকির সম্মুখীন হয়েছেন (21%), বন্দুক সংক্রান্ত মৃত্যুতে পরিবারের একজন সদস্যকে হারিয়েছেন (19%), গুলি প্রত্যক্ষ করেছেন (17%), এবং আগ্নেয়াস্ত্র দ্বারা আহত হয়েছেন (4) %)।

54% পরিসংখ্যানে এমন প্রাপ্তবয়স্করাও অন্তর্ভুক্ত যারা আত্মরক্ষায় বন্দুক ছুড়েছেন (4%)। বন্দুক-সম্পর্কিত মৃত্যুর পরিসংখ্যানে যারা আগ্নেয়াস্ত্রের মাধ্যমে আত্মহত্যা করেছে তাদের অন্তর্ভুক্ত।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে বিভিন্ন জনসংখ্যা বন্দুক সহিংসতার দ্বারা বিভিন্ন উপায়ে প্রভাবিত হয়।

কৃষ্ণাঙ্গ ব্যক্তিরা বন্দুকের মৃত্যুর সবচেয়ে বেশি হারে ভোগেন। আমেরিকান ইন্ডিয়ান, আলাস্কান নেটিভস, বয়স্ক শ্বেতাঙ্গ এবং সামরিক ভেটেরান্সরা আগ্নেয়াস্ত্রে আত্মহত্যার সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে।

“আগ্নেয়াস্ত্রের সহিংসতায় হারিয়ে যাওয়া এই মূল্যবান জীবনের বাইরে, যারা আহত হয়েছেন, যারা ঘটনা প্রত্যক্ষ করেছেন, যারা শহুরে ও গ্রামীণ সম্প্রদায়গুলিতে বাস করেন যেখানে এই ধরনের সহিংসতা ঘটে এবং যারা ক্রমাগত আগ্নেয়াস্ত্র সম্পর্কে পড়ে এবং শুনেন তাদের জন্য ক্ষতির বিস্তৃত তরঙ্গ রয়েছে। সহিংসতা,” মূর্তি বলেছেন।

মেরিল্যান্ডের গভর্নর বিডেন-অনুপ্রাণিত বিলে স্বাক্ষর করেছেন ‘আগ্নেয়াস্ত্র সহিংসতা প্রতিরোধ কেন্দ্র’

বিবেক মূর্তি

মূর্তি রিপোর্টে লিখেছেন যে বন্দুকের সহিংসতার প্রত্যক্ষ হতাহতের সংখ্যা ভিকটিম এবং পথচারীদের উপর মানসিক প্রভাবের দ্বারা বৃদ্ধি পায়। (টম উইলিয়ামস/সিকিউ-রোল কল, গেটি ইমেজের মাধ্যমে)

তিনি যোগ করেছেন, “আমেরিকানরা যে সম্মিলিত ট্রমা এবং ভয়ের সম্মুখীন হচ্ছে তা আজ আমরা যে মানসিক স্বাস্থ্য চ্যালেঞ্জগুলির মুখোমুখি হচ্ছি তাতে অবদান রাখছে। প্রায় 10 জনের মধ্যে 6 মার্কিন প্রাপ্তবয়স্ক বলে যে তারা আগ্নেয়াস্ত্র সহিংসতার শিকার হওয়া প্রিয়জনের জন্য উদ্বিগ্ন।”

আগ্নেয়াস্ত্র-সম্পর্কিত সহিংসতার বিষয়ে পাবলিক অ্যাডভাইজরি সার্জন জেনারেল অফিস দ্বারা প্রকাশিত তার ধরণের প্রথম নথি।

টিমোথি নেরোজি ফক্স নিউজ ডিজিটালের লেখক। আপনি তাকে টুইটারে অনুসরণ করতে পারেন @timothynerozzi এবং timothy.nerozzi@fox.com এ তাকে ইমেল করতে পারেন

Source link

Related posts

পাকা-মিষ্টি তরমুজ চেনার উপায়

News Desk

ফ্লোরিডায় কুষ্ঠ রোগের ঘটনা বেড়ে যাওয়ার সাথে সাথে আপনাকে সংক্রামক রোগ সম্পর্কে যা জানতে হবে

News Desk

স্বাস্থ্যের সপ্তাহান্তে পড়া ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের ক্যান্সার যুদ্ধের পাশাপাশি লিঙ্গ যত্ন এবং ঘুমের গল্প অন্তর্ভুক্ত করে

News Desk

Leave a Comment