Image default
স্বাস্থ্য

সারাহ ফার্গুসন, ইয়র্কের ডাচেস, ম্যালিগন্যান্ট মেলানোমা রোগে আক্রান্ত

ব্রিটিশ রাজপরিবারের জন্য আরও স্বাস্থ্য উদ্বেগ


সারা ফার্গুসন, ডাচেস অফ ইয়র্ক, ত্বকের ক্যান্সারে আক্রান্ত

01:36

ইয়র্কের ডাচেস সারাহ ফার্গুসন কয়েক মাস পরেই ত্বকের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি স্তন ক্যান্সারের সাথে লড়াই করেছেনতার মুখপাত্র রবিবার নিশ্চিত করেছেন.

ফার্গুসন, ব্যাপকভাবে ফার্গি নামে পরিচিত, ঘোষণা করেছিলেন যে তিনি সোশ্যাল মিডিয়ায় নববর্ষের আগের পোস্টে স্তন ক্যান্সারকে পরাজিত করবেন। নতুন ম্যালিগন্যান্ট মেলানোমা নির্ণয় সনাক্ত করা হয়েছিল যখন একজন চর্মরোগ বিশেষজ্ঞ বেশ কয়েকটি তিল অপসারণ ও বিশ্লেষণ করছিলেন যখন ফার্গুসন তার মাস্টেক্টমি করার পরে পুনর্গঠনমূলক অস্ত্রোপচারের মধ্য দিয়ে যাচ্ছিলেন, তার মুখপাত্র বলেছেন। একটি তিল ক্যান্সারযুক্ত হিসাবে চিহ্নিত করা হয়েছিল।

ডাচেস অফ ইয়র্ক কখন নির্ণয় করা হয়েছিল তার মুখপাত্র নির্দিষ্ট করেননি।

“প্রাথমিক পর্যায়ে এটি ধরা পড়েছে কিনা তা নিশ্চিত করার জন্য তিনি আরও তদন্ত করছেন,” তার মুখপাত্র বলেছেন। “স্পষ্টতই, স্তন ক্যানসারের চিকিৎসার পরপরই আরেকটি রোগ নির্ণয় কষ্টকর হয়েছে কিন্তু ডাচেস ভালো আছেন।”

সারাহ ফার্গুসন, ইয়র্কের ডাচেস

ইয়র্কের ডাচেস সারাহ ফার্গুসন, 25 ডিসেম্বর, 2023-এ ইংল্যান্ডের নরফোকের স্যান্ড্রিংহাম চার্চে ক্রিসমাস মর্নিং সার্ভিসে যোগ দেন।

স্টিফেন পন্ড/গেটি ইমেজ

ফার্গুসন মেলানোমার লক্ষণগুলির জন্য নতুন মোলের আকার, আকৃতি, রঙ এবং টেক্সচার পরীক্ষা করার গুরুত্বের উপর জোর দিয়েছেন, তার মুখপাত্র বলেছেন।

মেয়ো ক্লিনিকের মতে, মেলানোমা প্রাথমিকভাবে পাওয়া গেলে সফলভাবে চিকিত্সা করা যেতে পারে। যাইহোক, এটি একটি সবচেয়ে বিপজ্জনক ফর্ম ত্বকের ক্যান্সারের। আমেরিকান ক্যান্সার সোসাইটির মতে, মেলানোমা ত্বকের ক্যান্সারের ক্ষেত্রে মাত্র 1 শতাংশের জন্য দায়ী, তবে বেশিরভাগ ত্বকের ক্যান্সারে মৃত্যু হয়।

ফার্গুসন, যিনি প্রিন্স অ্যান্ড্রুকে বিয়ে করতেন, তিনি ইয়র্কের রাজকুমারী বিট্রিস এবং ইউজেনির মা।

তিনি এবং তার মেয়েরা আগে টিনেজ ক্যান্সার ট্রাস্টের সাথে কাজ করেছেন। প্রিন্সেস বিট্রিস ব্রিটিশ স্কিন ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক এবং ত্বকের ক্যান্সার রোগীদের সাথে কাজ করেছেন।

রাজ পরিবার চিকিৎসা সংক্রান্ত সমস্যা প্রকাশ করার এক সপ্তাহ পরে তার রোগ নির্ণয়ের খবর আসে রাজা চার্লসকে প্রভাবিত করেযাদের একটি বর্ধিত প্রস্টেটের জন্য চিকিত্সা করা হচ্ছে, এবং কেট, ওয়েলসের রাজকুমারীযার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল পেটের অস্ত্রোপচার.

আরো আলিজা চাসান

সিবিএস নিউজ পড়ার জন্য ধন্যবাদ।

আপনার বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করুন বা লগ ইন করুন
আরও বৈশিষ্ট্যের জন্য।

Source link

Related posts

মার্কিন কিশোর-কিশোরীরা মহামারী সহজ হওয়ার কারণে কম মানসিক স্বাস্থ্য জরুরী পরিদর্শন করছে, সিডিসি বলেছে

News Desk

শিশুদের মধ্যে অটিজমের হার বাড়ছে, বিশেষ করে সংখ্যালঘুদের মধ্যে: সিডিসি

News Desk

‘অলৌকিক যমজ’-এর জন্ম, সুস্থতার জন্য 5টি রেজোলিউশন এবং 9টি মানসিক স্বাস্থ্যের পূর্বাভাস

News Desk

Leave a Comment