Image default
স্বাস্থ্য

সারাহ ডিগ্রেগোরিও কীভাবে সহায়তাকারী নার্সরা আমাদের সকলকে সাহায্য করে

আমাদের ভাষ্য লেখক সারাহ ডিগ্রেগোরিওর কাছ থেকে, যার সর্বশেষ বইটির নাম “টেকিং কেয়ার: দ্য স্টোরি অফ নার্সিং অ্যান্ড ইটস পাওয়ার টু চেঞ্জ আওয়ার ওয়ার্ল্ড”:

আমি যদি বলি “নার্স,” আপনি কি মনে করেন?

হতে পারে এটি একজন নার্স যিনি আপনার যত্ন নেন, অথবা মহামারী চলাকালীন কাজ করতে যাওয়া নার্সদের।

অথবা সম্ভবত মনের মধ্যে যা স্প্রিংস অগণিত ভয়ঙ্কর শিরোনাম: নার্সিং ঘাটতি, নার্সদের পদত্যাগ, নার্সদের ধর্মঘট। এটি সব একসাথে খারাপ খবরের একটি নেবুলাস মিসমায় ঝাপসা করে দিতে পারে। সর্বোপরি, আমাদের মধ্যে অনেকেই ইতিমধ্যেই জানি যে স্বাস্থ্যসেবা ব্যবস্থা আমাদের জন্য ভাল কাজ করছে না। সুতরাং, যখন আমরা নন-নার্সরা শুনি যে নার্সরা আরও ভাল স্টাফিংয়ের জন্য ধর্মঘট করছে, তখন এটি অন্য একটি জটিল, অভ্যন্তরীণ-বেসবল, স্বাস্থ্যসেবা বিরোধের মতো শোনাতে পারে।

কিন্তু এটা সত্য থেকে দূরে হতে পারে না.

হারপারকলিন্স

নার্সরা ধর্মঘট করে কারণ তারা জানে জনসাধারণ কী করে না: আপনার বেঁচে থাকা নির্ভর করতে পারে আপনার নার্সের আপনার যত্ন নেওয়ার সময় আছে কিনা তার উপর। নার্স থেকে রোগীর অনুপাত জীবন বা মৃত্যুর বিষয় হতে পারে।

কয়েক দশক ধরে গবেষণা এই শক্তিশালী সম্পর্ক দেখিয়েছে: নার্স স্টাফিং এর স্তর যত বেশি হবে, আপনার জীবিত ছাড়া পাওয়ার সম্ভাবনা তত বেশি, বা ভাল ফলাফল পাওয়ার সম্ভাবনা। অনুপাতগুলি আমলাতান্ত্রিক শোনায়, কিন্তু তারা একটি বাস্তব গল্প বলে: আপনি যদি হাসপাতালে ভর্তি হন, আপনার নার্সকে চারজন রোগী নিয়োগ করা হতে পারে, বা তাদের নিয়োগ করা হতে পারে, উদাহরণস্বরূপ, আট রোগী। এটা অস্বাভাবিক নয়। আপনার জন্য সেই অনুপাতের অর্থ কি, যদিও, আপনি আপনার প্রয়োজনীয় যত্ন পেতে পারেন বা নাও পেতে পারেন, কারণ একজন নার্স একবারে আটটি ভিন্ন জায়গায় থাকতে পারে না।

নার্সরা প্রায়ই প্রথম স্ট্রোক, লিভার ফেইলিউর, আরও নিবিড় শ্বাসযন্ত্রের সহায়তার প্রয়োজনের লক্ষণগুলি লক্ষ্য করেন। এই জটিলতাগুলি লক্ষ্য ও সমাধান করার জন্য একজন নার্স ছাড়াই, কখনও কখনও রোগীরা এড়ানো যায় এমন মৃত্যুও মারা যায়।

এটি এমন একটি বাস্তব ঝুঁকি যে নার্সিং এর একটি শব্দ আছে: উদ্ধারে ব্যর্থতা।

হাসপাতালগুলি প্রায়শই দাবি করে যে শ্রম খরচ খুব বেশি, এবং এটি একটি কারণ নার্সদের স্বল্প কর্মী নিয়ে কাজ করতে বলা হয়। তবে সাম্প্রতিক বছরগুলিতে হাসপাতালের প্রশাসকের বেতন বৃদ্ধি অব্যাহত রয়েছে। শুধু উদাহরণ স্বরূপ, হসপিটাল কর্পোরেশন অফ আমেরিকার সিইও 2022 সালে $14 মিলিয়নেরও বেশি আয় করেছেন। নার্স স্টাফিং এবং রোগীর ফলাফলের মধ্যে পারস্পরিক সম্পর্কের বিপরীতে, গবেষকরা হাসপাতালের সিইও বেতন এবং রোগীর মৃত্যুহার বা সম্প্রদায়ের কাছে মূল্যের মধ্যে কোনও সম্পর্ক খুঁজে পাননি।

এটি একটি প্রশ্ন বাড়ে: একটি হাসপাতালের উদ্দেশ্য কি? এবং এর বাজেট কি তার উদ্দেশ্য প্রতিফলিত করবে?

নার্সিংয়ের উদ্দেশ্য হল মানুষের স্বাস্থ্য এবং মঙ্গল সর্বাধিক করা। সুতরাং, আমাদের নিশ্চিত করতে হবে যে নার্সদের কাজের শর্ত রয়েছে যা আমাদের সকলের জন্য আমাদের প্রাপ্য যত্ন পাওয়া সম্ভব করে তোলে।


আরও তথ্যের জন্য:

গল্পটি প্রযোজনা করেছেন লুসি কার্ক এবং অমল মাত্রে। সম্পাদক: ইমানুয়েল সেকি।

প্রবণতা খবর

Source link

Related posts

চ্যাটজিপিটি, খাবার পরিকল্পনা এবং খাবারের অ্যালার্জি: বিশেষজ্ঞদের সতর্কবার্তা হিসাবে ‘রোবো ডায়েট’ নিরাপত্তা পরিমাপ করা গবেষণা

News Desk

কনকশন গবেষণায় লিঙ্গ ব্যবধান মহিলা ক্রীড়াবিদদের সংগ্রাম করতে দেয়

News Desk

জরুরী কক্ষে রাত কাটালে বয়স্ক প্রাপ্তবয়স্কদের হাসপাতালে মারা যাওয়ার ঝুঁকি বেশি থাকে: গবেষণা

News Desk

Leave a Comment