Image default
স্বাস্থ্য

সম্ভাব্য বিপজ্জনক পণ্য যা 2023 সালে প্রত্যাহার করা হয়েছিল

যদিও মার্কিন ভোক্তারা এই ধারণা নিয়ে পণ্য কেনেন যে তারা নিরাপদ, সম্ভাব্য বিপজ্জনক আইটেমগুলি প্রায়শই এটিকে নিয়ন্ত্রক এবং খুচরা বিক্রেতাদের অতীত করে দেয়। 2023 সালে, বছরটি শিশুদের জন্য মারাত্মক হতে পারে এমন পণ্যগুলিকে প্রত্যাহার এবং সতর্কতা দিয়ে শুরু হয়েছিল এবং শেষ হয়েছিল৷

এখানে গত বছর প্রত্যাহার করা কিছু পণ্যের দিকে নজর দেওয়া হয়েছে যা ভোক্তাদের এড়াতে নিশ্চিত হওয়া উচিত।

শিশুর ঘুমের পণ্য

বেবি লাউঞ্জার, বেসিনেট, ঘুমের জন্য বাজারজাত করা উচ্চ চেয়ার, শিশুর দোলনা এবং ক্রিব বাম্পার সহ শিশুদের ঘুমের পণ্যগুলি গত বছরে ফিরিয়ে আনা হয়েছে। নিরাপত্তার প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ হওয়া সত্ত্বেও এই ধরনের অনেক পণ্য অনলাইনে বিক্রি করা অব্যাহত রয়েছে।

তথাকথিত শিশু লাউঞ্জারগুলি বিপজ্জনক কারণ তাদের বালিশযুক্ত দিক রয়েছে যা শ্বাসরোধের ঝুঁকি তৈরি করতে পারে। এটি একটি সমস্যা যা কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন তার বছরের চূড়ান্ত সতর্কতায় জোর দিয়েছিল, সংস্থাটি 2021 সালের একটি নিয়ম যা কার্যকরভাবে নিষিদ্ধ করা সত্ত্বেও এই জাতীয় পণ্যগুলি এখনও অনলাইনে বিক্রি হতে দেখা যায় তার ব্যবহার করার বিরুদ্ধে তাগিদ দিয়েছিল।


আরো শিশু মৃত্যুর পর শিশুর ঘুমন্ত ব্যক্তিদের প্রত্যাহার করা হয়েছে

00:25

CPSC আগস্টে আরেকটি বেবি লাউঞ্জ পণ্য সম্পর্কে একই সতর্কতা জারি করেছিল যখন নির্মাতা এটি প্রত্যাহার করতে অস্বীকার করেছিল। তবুও যখন একটি কোম্পানি প্রত্যাহার করতে সম্মত হয়, তখনও খবরটি তার অভিপ্রেত শ্রোতাদের কাছে পৌঁছাতে পারে না, কিছু ক্ষেত্রে মারাত্মক পরিণতি সহ।

2023 সালের জানুয়ারিতে ফিশার-প্রাইস তার 4.7 মিলিয়ন রক ‘এন প্লে স্লিপারের প্রত্যাহার পুনরায় ঘোষণা করেছে, কারণ চার বছর আগে পণ্যটির প্রাথমিক প্রত্যাহার করার পর থেকে অন্তত আটটি স্লিপারের সাথে যুক্ত মৃত্যুর ঘটনা ঘটেছে। মোটামুটিভাবে 100 জন মৃত্যু প্রত্যাহার করা স্লিপারের সাথে জড়িত, যা সেপ্টেম্বর 2009 থেকে এপ্রিল 2019 পর্যন্ত অ্যামাজন, টার্গেট এবং ওয়ালমার্ট সহ দেশব্যাপী স্টোরগুলিতে বিক্রি হয়েছিল।

Kids2 তার 694,000 রকিং স্লিপারের প্রত্যাহার পুনরায় ঘোষণা করেছে, রিপোর্ট করেছে যে প্রায় চার বছর আগে প্রথম প্রত্যাহার করার পর থেকে কমপক্ষে আরও চারটি শিশুর মৃত্যু হয়েছে। Kids2 Rocking Sleepers-এর সাথে মোট 15টি শিশুর মৃত্যুর ঘটনা যুক্ত।

চৌম্বক বল সেট

ডিসেম্বর মাসেও চৌম্বক বল সেট সম্পর্কে বেশ কয়েকটি সতর্কবার্তা দেখা গেছে, সিপিএসসি নয়টি পৃথক সতর্কতা জারি করেছে এবং দুটি ডিসেম্বরে স্মরণ করে একা চুম্বক জড়িত যা শিশুদের দ্বারা খাওয়া হলে গুরুতর আঘাত বা মৃত্যুর ঝুঁকি থাকে।

“যখন উচ্চ ক্ষমতাসম্পন্ন চুম্বক গিলে ফেলা হয়, তখন গৃহীত চুম্বক একে অপরের প্রতি বা অন্য কোনো ধাতব বস্তুর প্রতি আকৃষ্ট হতে পারে এবং পরিপাকতন্ত্রে জমা হতে পারে। এর ফলে অন্ত্রের ছিদ্র, মোচড় এবং/অথবা বাধা, সংক্রমণ, রক্ত ​​হতে পারে। বিষ এবং মৃত্যু,” সংস্থাটি সতর্ক করেছে।

নিরাপত্তা নিয়ন্ত্রকদের অনুমান যে 2017 থেকে 2021 সাল পর্যন্ত হাসপাতালের জরুরী কক্ষে 2,400টি চুম্বক গ্রহণের চিকিত্সা করা হয়েছে৷ CPSC চুম্বক জড়িত সাতটি মৃত্যুর বিষয়ে সচেতন, যার মধ্যে দুটি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে রয়েছে৷

জল জপমালা

একইভাবে, ফেডারেল নিরাপত্তা কর্মকর্তা, অ্যাডভোকেসি গ্রুপ এবং কিছু আইন প্রণেতারা এলার্ম বাজিয়েছেন জলের পুঁতি সম্পর্কে — রঙিন, জল-শোষণকারী বলগুলি খেলনা হিসাবে বিক্রি হয় যেগুলি গিলে ফেলা হলে সম্ভাব্য প্রাণঘাতী হতে পারে। আমাজন, টার্গেট এবং ওয়ালমার্ট সহ প্রধান খুচরা বিক্রেতারা সম্প্রতি বলেছে যে তারা আর শিশুদের কাছে বাজারজাত করা জলের পুঁতি বিক্রি করবে না।

প্রায়শই বয়স্ক ভাইবোনদের জন্য কেনা, প্রসারিত জলের পুঁতিগুলি পাকস্থলী, অন্ত্র, কান, নাক এবং এমনকি শিশু এবং ছোট বাচ্চাদের ফুসফুসে পাওয়া গেছে, কনজিউমার রিপোর্ট অনুসারে। CPSC অনুমান করে, 2016 থেকে 2022 সাল পর্যন্ত জরুরী কক্ষে প্রায় 7,800টি ভিজিটের পিছনে ওয়াটারস বিডস ছিল।

বহু রঙের জলের পুঁতি

শিশু জল জপমালা, বা প্রসারিত হাইড্রোফিলিক পলিমার ধারণ করে।

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

ইলেকট্রনিক স্কুটার এবং হোভারবোর্ড

হাসপাতালের ERs এছাড়াও সম্পর্কিত আঘাত একটি গজাল দেখা গেছে ই-স্কুটার, হোভারবোর্ড এবং ই-বাইক, CPSC অনুসারে, 2017 থেকে 2022 সাল পর্যন্ত পণ্যের সাথে জড়িত কমপক্ষে 233 জন মারা গেছে। লিথিয়াম-ব্যাটারিগুলিকে উদ্ধৃত করে যা অত্যধিক গরম এবং আগুন শুরু করতে পারে, হোভারবোর্ডগুলি 2023 সালে দুটি প্রত্যাহার করা হয়েছিল, যখন কমপক্ষে দুটি বৈদ্যুতিক স্কুটার কোম্পানির পণ্যগুলি পড়ে যাওয়া এবং আঘাতের ঝুঁকির কারণে প্রত্যাহার করা হয়েছিল৷

ফিউচার মোশন সেপ্টেম্বরে 300,000 ইলেকট্রিক স্কেটবোর্ড প্রত্যাহার করেছে কারণ বোর্ডের সীমা অতিক্রম করলে তারা রাইডারের ভারসাম্য বজায় রাখা বন্ধ করে দিতে পারে, একটি দুর্ঘটনার ঝুঁকি তৈরি করে যা 2019 থেকে 2021 সালের মধ্যে চার জন মারা গিয়েছিল এবং পক্ষাঘাত এবং আঘাতজনিত মস্তিষ্কের আঘাত সহ আঘাত, কোম্পানির পুনরায় বিজ্ঞপ্তি অনুসারে .

স্নানের খেলনা

জুন মাসে মোটামুটি 7.5 মিলিয়ন বেবি শার্ক স্নানের খেলনা ফিরিয়ে আনা হয়েছিল যখন পরিবেশক 12টি বাচ্চাদের পণ্যের উপর পড়ে বা বসে থাকার বিষয়ে সচেতন হয়েছিল, যার ফলে শিশুদের যৌনাঙ্গ, অ্যানোরেক্টাল এবং মুখের অংশগুলি সহ ইমপ্লেমেন্টে আঘাত, আঘাত এবং খোঁচা ক্ষত হয়েছে।

এয়ার ফ্রায়ার্স

প্রায় 2 মিলিয়ন Cosori Air Fryers ফেব্রুয়ারী মাসে প্রত্যাহার করা হয়েছিল যখন কোম্পানি 205 টি ফ্রাইয়ার অতিরিক্ত গরম হওয়া, গলে যাওয়া এবং এমনকি আগুন ধরার ঘটনা শুনেছিল। প্রতিবেদনে 10টি ছোটখাটো পোড়া জখম এবং 23টি ঘটনা সম্পত্তির ক্ষতি সাধন করেছে। সেপ্টেম্বরে একটি পৃথক প্রত্যাহারে সেকুরা এয়ার ফ্রাইয়ারগুলি আগুন ধরা, পোড়ানো এবং ধূমপানের নয়টি রিপোর্টের সাথে যুক্ত।

বন্দুক নিরাপদ

দেশব্যাপী বিক্রি হওয়া প্রায় 61,000 বায়োমেট্রিক বন্দুকের সেফ অক্টোবরে প্রত্যাহার করা হয়েছিল একটি 12 বছর বয়সী ছেলের গুলি করে মৃত্যু. প্রায় 40 টি ক্ষেত্রে, নিরাপদ মালিকরা জানিয়েছেন যে ফোর্টেস সেফ পণ্যটি জোড়াবিহীন আঙ্গুল দ্বারা অ্যাক্সেস করা হয়েছে।

প্রবণতা খবর

কেট গিবসন

Source link

Related posts

ভাল থাকুন: এই শিশু জল সুরক্ষা টিপস দিয়ে ডুবে যাওয়া প্রতিরোধ করুন

News Desk

আরও অল্পবয়সী লোকেরা ক্যান্সার নির্ণয় পাচ্ছে, গবেষণায় দেখা গেছে – বিশেষ করে এই ধরনের

News Desk

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৪২৩

News Desk

Leave a Comment