Image default
স্বাস্থ্য

সম্ভাব্য কার্সিনোজেন খুঁজে পাওয়ার পর মন্টানা পারমাণবিক ক্ষেপণাস্ত্র সাইটগুলি পরিষ্কার করার জন্য বিমান বাহিনী পদক্ষেপ নিচ্ছে

এয়ার ফোর্স গ্লোবাল স্ট্রাইক কমান্ড সোমবার বলেছে যে সাম্প্রতিক গবেষণার প্রাথমিক ফলাফলের পর মন্টানার দুটি স্থানে এটি পলিক্লোরিনযুক্ত বাইফেনাইল – সম্ভাব্য মানব কার্সিনোজেন, যা পিসিবি নামেও পরিচিত – পরিষ্কার এবং প্রশমিত করার জন্য “তাত্ক্ষণিক ব্যবস্থা” নিচ্ছে।

প্রধান কমান্ড বলেছে যে বায়োএনভায়রনমেন্টাল বিশেষজ্ঞদের একটি দল গত শুক্রবার রাজ্যের মালমস্ট্রম এয়ার ফোর্স বেস থেকে নমুনার ফলাফলের রিপোর্ট করেছে – ক্ষেপণাস্ত্র সম্প্রদায়ের সদস্যদের দ্বারা উত্থাপিত নির্দিষ্ট ক্যান্সার উদ্বেগকে মোকাবেলা করার জন্য সক্রিয় মার্কিন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ঘাঁটির একটি বিস্তৃত নমুনা থেকে প্রথম।

“জরিপ দলের প্রাথমিক ফলাফলের ভিত্তিতে, যেটি আমাদের দুটি সুবিধায় আইন দ্বারা মনোনীত ক্লিনআপ থ্রেশহোল্ডের উপরে PCB স্তরগুলি আবিষ্কার করেছে, আমি বিংশতম বিমান বাহিনীকে প্রভাবিত সুবিধাগুলির জন্য পরিচ্ছন্নতা প্রক্রিয়া শুরু করতে এবং এক্সপোজার হ্রাস করার জন্য অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। আমাদের এয়ারম্যান এবং অভিভাবকদের সম্ভাব্য বিপজ্জনক পরিস্থিতিতে,” জেনারেল টমাস বুসিয়ের, এয়ার ফোর্স গ্লোবাল স্ট্রাইক কমান্ডের কমান্ডার, এক রিলিজে বলেছেন। “এই ব্যবস্থাগুলি যথাস্থানে থাকবে যতক্ষণ না আমি সন্তুষ্ট হচ্ছি যে আমরা আমাদের ক্ষেপণাস্ত্র সম্প্রদায়কে একটি নিরাপদ এবং পরিচ্ছন্ন কাজের পরিবেশ প্রদান করছি।”

ইউএস এয়ার ফোর্স স্কুল অফ অ্যারোস্পেস মেডিসিন এবং জনস্বাস্থ্যের জন্য প্রতিরক্ষা কেন্দ্রগুলি 22-29 জুন Malmstrom AFB-তে PCB এবং অন্যান্য দূষকগুলির জন্য বায়ু এবং সোয়াইপ পরীক্ষা পরিচালনা করেছে। লঞ্চ কন্ট্রোল সেন্টার এবং লঞ্চ কন্ট্রোল সাপোর্ট বিল্ডিং থেকে সমস্ত বায়ুর নমুনা PCB-এর জন্য সনাক্তযোগ্য নয়।

এআই-চালিত আর্টিলারি খরচ কমিয়ে আনতে পারে, পরিবেশগত ডেটা সংরক্ষণ করতে পারে, বিশেষজ্ঞ বলেছেন

এয়ারম্যান ১ম শ্রেণীর জ্যাকসন লিগন, বাম, এবং সিনিয়র এয়ারম্যান জোনাথন মারিনাসিও, ৩৪১তম ক্ষেপণাস্ত্র রক্ষণাবেক্ষণ স্কোয়াড্রন প্রযুক্তিবিদরা একটি সিমুলেটেড ইলেক্ট্রনিক লঞ্চ-মিনিটম্যান পরীক্ষার সময় একটি আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের একটি স্পেসারের সাথে একটি পুনঃপ্রবেশ ব্যবস্থা সংযুক্ত করছেন। মন্টানার গ্রেট ফলসে মালমস্ট্রম এয়ার ফোর্স বেসের কাছে সুবিধা। মন্টানা ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে বায়ুর নমুনায় সম্ভাব্য কার্সিনোজেনের অনিরাপদ মাত্রা খুঁজে পাওয়ার পর বিমান বাহিনী দুটি পারমাণবিক উৎক্ষেপণ কেন্দ্র সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে যেখানে সেবা প্রদানকারী উল্লেখযোগ্য সংখ্যক পুরুষ ও মহিলা ক্যান্সার নির্ণয়ের রিপোর্ট করেছেন। (সিনিয়র এয়ারম্যান ড্যানিয়েল ব্রোসাম/এপি এর মাধ্যমে ইউএস এয়ার ফোর্স)

উপরন্তু, 300টি সারফেস সোয়াইপ নমুনা সমস্ত Malmstrom AFB লঞ্চ কন্ট্রোল সেন্টার জুড়ে নেওয়া হয়েছিল, যার 279টি অ-শনাক্তযোগ্য ফলাফল ফিরে এসেছে।

সনাক্তযোগ্য ফলাফল সহ 21টির মধ্যে, 19টি ফেডারেল আইন এবং প্রবিধান দ্বারা প্রতিষ্ঠিত প্রশমন স্তরের নীচে ছিল।

ওয়াইমিংয়ের এফই ওয়ারেন এয়ার ফোর্স বেস এবং নর্থ ডাকোটার মিনোট এয়ার ফোর্স বেস থেকে নেওয়া নমুনাগুলি থেকে ফলাফলগুলি মুলতুবি রয়েছে, বায়ু এবং পৃষ্ঠ উভয় পরীক্ষা বিশ্লেষণ করে।

তদ্ব্যতীত, তিনটি ভিত্তির সম্পূর্ণ স্থল এবং জলের নমুনাগুলির ফলাফল এখনও চূড়ান্ত করা হয়নি।

সমাপ্তির পরে, ইউএস এয়ার ফোর্স স্কুল অফ অ্যারোস্পেস মেডিসিন এবং জনস্বাস্থ্যের জন্য প্রতিরক্ষা কেন্দ্রগুলি ভবিষ্যতের সুপারিশগুলি সহ “একটি ব্যাপক এবং সামগ্রিক প্রতিক্রিয়ার নির্দেশনা” দেওয়ার জন্য ফলাফলগুলি বিশ্লেষণ করতে সক্ষম হবে৷

মিনোট এয়ার ফোর্সের রানওয়ের নিচে একটি B-52H Stratofortress ট্যাক্সি

মিনোট এয়ার ফোর্স বেস, উত্তর ডাকোটার রানওয়ে। (HUM ইমেজ/Getty Images এর মাধ্যমে ইউনিভার্সাল ইমেজ গ্রুপ)

ফুসফুসের ক্যান্সার: প্রকার, লক্ষণ এবং চিকিৎসার বিকল্প

প্রাথমিক ফলাফল প্রকাশ হল এয়ার ফোর্স স্কুল অফ অ্যারোস্পেস মেডিসিনের মিসাইল কমিউনিটি ক্যান্সার স্টাডির অংশ।

এয়ার ফোর্স গ্লোবাল স্ট্রাইক কমান্ড উল্লেখ করেছে যে আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পারমাণবিক সতর্কতা মিশন পরিষ্কার এবং প্রশমন জুড়ে অব্যাহত রয়েছে।

“আমি এই প্রক্রিয়া চলাকালীন স্বচ্ছ থাকার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, এবং মিসাইল কমিউনিটি ক্যান্সার স্টাডি অব্যাহত থাকায় আমি এয়ারম্যান, অভিভাবক, তাদের পরিবার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে একটি খোলা আলোচনা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি,” বুসিয়ার বলেছেন।

পিসিবিগুলি 1929 থেকে 1979 সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি করা হয়েছিল, তারপরে তাদের নিষিদ্ধ করা হয়েছিল। তৈলাক্ত বা মোম জাতীয় পদার্থ পরিবেশে দীর্ঘ সময় ধরে থাকতে পারে।

অ্যাসোসিয়েটেড প্রেস রিপোর্ট করেছে যে মন্টানা পারমাণবিক ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে বেশ কয়েকজন পুরুষ ও মহিলা ক্যান্সার নির্ণয়ের রিপোর্ট করেছেন, একটি ব্রিফিংয়ের উদ্ধৃতি দিয়ে দেখিয়েছেন যে অন্তত নয়টি বর্তমান বা প্রাক্তন ক্ষেপণাস্ত্রের নন-হজকিন লিম্ফোমা ধরা পড়েছে।

লেফটেন্যান্ট জেনারেল টমাস বুসিয়ের

জেনারেল টমাস বুসিয়ার ভিয়েনায় 23 জুন, 2020-এ একটি প্রেস কনফারেন্সে কথা বলছেন। (থমাস ক্রনস্টেইনার/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

দ্য এয়ার ফোর্স স্কুল অফ অ্যারোস্পেস মেডিসিন সম্পূর্ণ ক্ষেপণাস্ত্র সম্প্রদায়ের মধ্যে ক্যান্সারের দিকে নজর দেওয়ার জন্য, সম্ভাব্য রোগের ক্লাস্টারগুলি পরীক্ষা করার জন্য গবেষণাটি চালু করেছে।

যদিও স্কুলটি বলেছে যে এটি 2001 সালে মালমস্ট্রম ক্যান্সারের উদ্বেগের একটি পর্যালোচনা সম্পন্ন করেছে যাতে ক্ষেপণাস্ত্রের মধ্যে নন-হজকিন লিম্ফোমার হার বৃদ্ধি পায় না, এটি স্বীকার করে যে “সময় অতিবাহিত হয়েছে” এবং এটি “এয়ারম্যানদের সম্ভাব্য পরিষেবা-সম্পর্কিত ঝুঁকিগুলি তদন্ত করার দায়িত্ব” , অভিভাবক বা তাদের নির্ভরশীলদের স্বাস্থ্য।”

বার্তা সংস্থাটি বলেছে, টর্চলাইট ইনিশিয়েটিভ নামে পরিচিত প্রাক্তন ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কর্মকর্তা এবং পরিবারের সদস্যদের একটি তৃণমূল গ্রুপের তথ্যের ভিত্তিতে বলা হয়েছে যে সব ধরনের আরও একশত ক্যান্সার হতে পারে।

এয়ার ফোর্স গ্লোবাল স্ট্রাইক কমান্ড মন্তব্যের জন্য ফক্স নিউজের অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি।

অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।

জুলিয়া মুস্টো ফক্স নিউজ এবং ফক্স বিজনেস ডিজিটালের একজন রিপোর্টার।

Source link

Related posts

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে মুগ ডাল

News Desk

এআই ক্যান্সারের চিকিত্সা কাজ করবে কিনা তা ভবিষ্যদ্বাণী করতে পারে, বিশেষজ্ঞরা বলেছেন: ‘মেডিসিনে উত্তেজনাপূর্ণ সময়’

News Desk

সার্ভিকাল ক্যান্সারের ওষুধ কেমোথেরাপির তুলনায় বেঁচে থাকার হার 30% বাড়িয়ে দেয়: ‘গেম-চেঞ্জার’

News Desk

Leave a Comment