Image default
স্বাস্থ্য

লিস্টারিয়ার ভয়ের কারণে 7টি রাজ্যে বিক্রি হওয়া পালং শাককে স্মরণ করেছে ফ্রেশ এক্সপ্রেস

ব্যাগড পালং শাক লিস্টারিয়ার উদ্বেগের জন্য প্রত্যাহার করা হয়েছে


ব্যাগড পালং শাক লিস্টারিয়ার উদ্বেগের জন্য প্রত্যাহার করা হয়েছে

00:20

সাম্প্রতিক বছরগুলিতে 1,200 জনেরও বেশি লোককে অসুস্থ করে এমন দুটি পৃথক প্রাদুর্ভাবের পিছনে সালাদ-মিক্স প্রস্তুতকারক ফ্রেশ এক্সপ্রেস, সম্ভাব্য লিস্টারিয়া দূষণের কারণে সাতটি রাজ্যে খুচরা বিক্রেতাদের দ্বারা বিক্রি করা দুটি প্যাকেজযুক্ত পালং শাক পণ্য প্রত্যাহার করছে।

আলাবামা, ফ্লোরিডা, জর্জিয়া, উত্তর ক্যারোলিনা, দক্ষিণ ক্যারোলিনা, টেনেসি এবং ভার্জিনিয়ায় খুচরা বিক্রেতাদের দ্বারা প্রত্যাহার করা পালং শাক বিক্রি করা হয়েছিল, ফ্রেশ এক্সপ্রেস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের পোস্ট করা একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সর্বশেষ প্রত্যাহার স্যালিনাস, ক্যালিফোর্নিয়া দ্বারা, চিকুইটা ব্র্যান্ডস ইন্টারন্যাশনালের সাবসিডিয়ারিতে পণ্য কোড G332 সহ ফ্রেশ এক্সপ্রেস স্পিন্যাচের 8-আউন্স প্যাকেজ এবং পণ্য কোড G332 সহ পাবলিক্স স্পিন্যাচের 15 ডিসেম্বরের তারিখ এবং 9-আউন্স প্যাকেজ এবং এখন মেয়াদ শেষ হয়ে গেছে। – 14 ডিসেম্বর তারিখে।

প্রত্যাহার করা ফ্রেশ এক্সপ্রেস স্পিনাচ প্যাকেজের সামনের ছবি।

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন

ফ্রেশ এক্সপ্রেস পালংশাক যেটি ফেরত পাঠানো হয়েছে তা UPC কোড 0 71279 13204 4 বহন করে এবং আলাবামা, ফ্লোরিডা, জর্জিয়া, উত্তর ক্যারোলিনা এবং ভার্জিনিয়ার খুচরা বিক্রেতাদের কাছে বিতরণ করা হয়েছিল।

প্রত্যাহার করা পাবলিক্স স্পিনাক UPC কোড 0 41415 00886 1 বহন করে এবং আলাবামা, ফ্লোরিডা, জর্জিয়া, উত্তর ক্যারোলিনা, দক্ষিণ ক্যারোলিনা, টেনেসি এবং ভার্জিনিয়াতে বিতরণ করা হয়েছিল।

publix-পালক-front.jpg

একটি প্রত্যাহার করা Publix Spinach প্যাকেজের চিত্র৷

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন

ফ্লোরিডা ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচারের রুটিন নমুনা পালংশাকের এলোমেলোভাবে বেছে নেওয়া প্যাকেজে লিস্টেরিয়া পাওয়া যাওয়ার পর এই প্রত্যাহার করা হয়।

লিস্টেরিয়া মনোসাইটোজিনগুলি অল্পবয়সী, দুর্বল বা বয়স্কদের পাশাপাশি দুর্বল ইমিউন সিস্টেমের ক্ষেত্রে গুরুতর এবং কখনও কখনও মারাত্মক সংক্রমণ ঘটাতে পারে, প্রত্যাহার বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়েছে। সুস্থ ব্যক্তিরা স্বল্পমেয়াদী উপসর্গ যেমন জ্বর, প্রচণ্ড মাথাব্যথা, শক্ত হওয়া, বমি বমি ভাব, পেটে ব্যথা এবং ডায়রিয়া এবং গর্ভবতীদের মধ্যে গর্ভপাত এবং মৃত সন্তানের জন্ম হতে পারে।

প্রত্যাহার করা পণ্যগুলির সাথে সম্পর্কিত কোনও অসুস্থতার খবর এখনও পাওয়া যায়নি। প্রত্যাহার করা পণ্যগুলি খাওয়া উচিত নয় বরং ফেলে দেওয়া উচিত। যারা প্রত্যাহার করা সবুজ শাক কিনেছেন তারা ফ্রেশ এক্সপ্রেসকে (800) 242-5472-এ সকাল 8টা থেকে সন্ধ্যা 7টা ইস্টার্নের মধ্যে কল করতে পারেন। কেনাকাটার জায়গায়ও রিফান্ড পাওয়া যায়।

ফ্রেশ এক্সপ্রেস স্যালাড দ্বারা আক্রান্ত শত শত

ফ্রেশ এক্সপ্রেস পিছনে কোম্পানি একটি 2018 অন্ত্রের অসুস্থতার প্রাদুর্ভাব ম্যাকডোনাল্ডস রেস্তোরাঁয় বিক্রি হওয়া সালাদের সাথে সংযুক্ত যার ফলে 15 টি রাজ্য এবং নিউ ইয়র্ক সিটিতে সাইক্লোস্পোরা সংক্রমণের 511 টি নিশ্চিত ঘটনা ঘটেছে। সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, মিডওয়েস্টের ম্যাকডোনাল্ডস রেস্তোরাঁ থেকে সালাদ খাওয়ার পরে 511 জনই আক্রান্ত হয়েছিলেন। সেখানে কোন মৃত্যু হয়নি, তবে 24 জন লোক হাসপাতালে ভর্তি হয়েছিল, ফলে ম্যাকডোনাল্ডস অন্য সালাদ-মিক্স সরবরাহকারীর কাছে চলে যায়।

এফডিএ ইলিনয়ের স্ট্রিমউডের একটি ফ্রেশ এক্সপ্রেস প্রসেসিং প্ল্যান্টে সাইক্লোস্পোরার উপস্থিতি নিশ্চিত করেছে।

2020 সালের জুনে, ফ্রেশ এক্সপ্রেস সালাদ ব্যাগ প্রত্যাহার সিডিসি অনুসারে, সাইক্লোস্পোরা সংক্রমণের কারণে স্ট্রিমউড প্ল্যান্টে উত্পাদিত হয়েছিল যা অবশেষে 14 টি রাজ্যে 701 জনকে সংক্রামিত করেছিল, 38 জনকে হাসপাতালে ভর্তি করেছিল। কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

পরের বছর, ফ্রেশ এক্সপ্রেস তার পণ্যগুলির একটি নমুনা পরীক্ষায় লিস্টিরিয়া পাওয়া যাওয়ার পরে 10টি ব্র্যান্ডের সালাদ মিক্স প্রত্যাহার করে, সেই আইটেমগুলির সাথেও স্ট্রিমউডে কোম্পানির প্ল্যান্টে উত্পাদিত. পণ্যগুলি একটি প্রাদুর্ভাবের সাথে যুক্ত ছিল যা 10 হাসপাতালে ভর্তি হয়েছিল এবং সিডিসি অনুসারে একজনের মৃত্যু হয়েছিল।

অতি সম্প্রতি, এই বছরের এপ্রিলে, ফ্রেশ এক্সপ্রেস লিস্টারিয়ার উদ্বেগের কারণে জর্জিয়ার মরোতে উত্পাদিত সালাদ কিট পণ্যগুলিকে প্রত্যাহার করে, কোন অসুস্থতার খবর নেই৷

কেট গিবসন

Source link

Related posts

বিশ্বজুড়ে 5টি স্বাস্থ্যকর স্থান থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে 100-এ বেঁচে থাকার নীতি

News Desk

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘কেন আমি আমার দাঁত ব্রাশ করার পরে আমার মাড়ি থেকে রক্তপাত হয় এবং এর জন্য আমার কী করা উচিত?’

News Desk

Many young kids are not getting ‘life-saving’ vaccines, study finds: 'Concerning trend'

News Desk

Leave a Comment