Image default
স্বাস্থ্য

লিস্টারিয়ার প্রাদুর্ভাবের মধ্যে কস্টকো, ট্রেডার জো’স, ওয়ালমার্ট পণ্যগুলি প্রত্যাহার করা হয়েছে

দুগ্ধজাত দ্রব্যের একটি সুস্পষ্ট প্রত্যাহার একটি এর সাথে যুক্ত মারাত্মক লিস্টিরিয়া প্রাদুর্ভাব Costco, ট্রেডার জো’স এবং ওয়ালমার্ট সহ প্রধান খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি হওয়া খাবারগুলিতে প্রসারিত হচ্ছে৷

প্রত্যাহার করা সর্বশেষ আইটেমগুলির মধ্যে রয়েছে ডিপস, ড্রেসিংস, সালাদ এবং টেকো কিটগুলি মুদির চেইনে বিক্রি করা হয়েছে এবং এই সপ্তাহের শুরুতে মোডেস্টো, ক্যালিফোর্নিয়া ভিত্তিক রিজো-লোপেজ ফুডস দ্বারা প্রায় 60টি পনির এবং দুগ্ধজাত পণ্য প্রত্যাহার করা হয়েছে৷ এটি এসেছিল যখন ফেডারেল স্বাস্থ্য কর্মকর্তারা বলেছিলেন যে নতুন প্রমাণ কোম্পানির পণ্যগুলিকে প্রায় এক দশক আগে প্রথম সনাক্ত করা লিস্টারিয়া প্রাদুর্ভাবের সাথে যুক্ত করেছে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, 11 টি রাজ্যে কমপক্ষে 26 জন লোক চলমান প্রাদুর্ভাবে আক্রান্ত হয়েছে, সর্বশেষ অসুস্থতা ডিসেম্বরে ঘটেছিল। 2017 সালে ক্যালিফোর্নিয়ায় একজনের মৃত্যু হয়েছিল এবং 2020 সালে টেক্সাসে আরেকটি প্রাণহানির ঘটনা ঘটেছে, সিডিসি জানিয়েছে।

নতুন প্রত্যাহারে অ্যালবার্টসনস, কস্টকো, এইচইবি এবং ট্রেডার জো-এর ফ্রেশ ক্রিয়েটিভ ফুডস-এ বিক্রি হওয়া পণ্যগুলিও অন্তর্ভুক্ত রয়েছে — রিসারের ফাইন ফুডসের একটি ইউনিট — প্রত্যাহার করা বিভিন্ন ড্রেসিং, সস এবং একটি রাস্তার ট্যাকো খাবারের কিট (এখানে প্রত্যাহার করা খাবারের একটি তালিকা দেখুন।)

casecountmap-fromcdc.png

মানচিত্র দুগ্ধজাত দ্রব্যের সাথে যুক্ত একটি চলমান লিস্টিরিয়া প্রাদুর্ভাবের সম্মুখীন রাজ্যগুলিকে দেখাচ্ছে৷

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন

কস্টকো, ওয়ালমার্ট এবং উইনকোতে বিক্রি হওয়া সালাদ কিটগুলিও প্রত্যাহার করা হচ্ছে কারণ এতে রিজো-লোপেজ পনির, ইরউইন্ডেল, ক্যালিফোর্নিয়া-ভিত্তিক রেডি প্যাক ফুডস বৃহস্পতিবার জানিয়েছে। 2023 সালের ডিসেম্বর থেকে এই বছরের ফেব্রুয়ারির মধ্যে তৈরি করা 15,751টি ক্ষেত্রে রেডি প্যাক দ্বারা সম্ভাব্য কলঙ্কিত কিটগুলি বিতরণ করা হয়েছিল।

উপরন্তু, ব্রাইটফার্মস অফ ইরভিংটন, নিউ ইয়র্ক, 13 ডিসেম্বর, 2023 এবং 22 ফেব্রুয়ারী, 2024-এর মধ্যে সেরা তারিখ সহ সাউথ ওয়েস্ট চিপোটল সালাদ কিটগুলি প্রত্যাহার করছে, কারণ এতে সম্ভাব্য কলঙ্কিত কোটিজা পনির রয়েছে, একটি কোম্পানির বিজ্ঞপ্তি অনুসারে খাদ্য ও ওষুধ প্রশাসন।

আক্রান্ত পনিরটি কিটগুলির মধ্যে আবদ্ধ থাকে এবং 27 মার্চ, 2024 এর মধ্যে সর্বোত্তম তারিখ রয়েছে৷ প্রত্যাহার করা পণ্যগুলি ডেলাওয়্যার, মেইন, মেরিল্যান্ড, ম্যাসাচুসেটস, নিউ হ্যাম্পশায়ার, নিউ জার্সি, নিউ ইয়র্ক, নর্থ ক্যারোলিনার খুচরা বিক্রেতারা বিক্রি করেছিল , পেনসিলভানিয়া, ভার্মন্ট, ভার্জিনিয়া এবং ওয়াশিংটন ডিসি

এফডিএ অনুসারে, প্রাদুর্ভাবের তদন্ত চলছে।

ভোক্তাদের প্রত্যাহার করা পণ্য বাতিল করার জন্য অনুরোধ করা হচ্ছে। পণ্যের সংস্পর্শে আসা পৃষ্ঠ এবং পাত্রগুলিকে স্যানিটাইজ করা উচিত, কারণ লিস্টেরিয়া হিমায়িত পরিবেশে বেঁচে থাকতে পারে এবং ছড়িয়ে পড়তে পারে।

সিডিসি অনুসারে, লিস্টেরিয়া সম্ভবত গর্ভবতী ব্যক্তি এবং নবজাতক, 65 বছর বা তার বেশি বয়সী ব্যক্তিদের এবং দুর্বল প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন ব্যক্তিদের প্রভাবিত করতে পারে। সংক্রমণের লক্ষণগুলি সাধারণত দূষিত খাবার খাওয়ার দুই সপ্তাহের মধ্যে শুরু হয় এবং এতে জ্বর, পেশী ব্যথা, বমি বমি ভাব, ক্লান্তি, বমি এবং ডায়রিয়া অন্তর্ভুক্ত থাকতে পারে। আরও গুরুতর ক্ষেত্রে মাথাব্যথা, শক্ত ঘাড়, বিভ্রান্তি, ভারসাম্য হারানো এবং খিঁচুনি অন্তর্ভুক্ত থাকতে পারে।

সিবিএস নিউজ থেকে আরও

কেট গিবসন

Source link

Related posts

সিডিসি পরিচালক রোচেল ওয়ালেনস্কি সংস্থা ছেড়ে যাচ্ছেন

News Desk

বাদামী সামুদ্রিক শৈবালের ব্যবহার টাইপ 2 ডায়াবেটিস পরিচালনা এবং প্রতিরোধে সহায়তা করতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

সোশ্যাল সিকিউরিটি ক্লবব্যাক এজেন্সির চেয়ে অনেক বেশি লোককে আঘাত করেছে

News Desk

Leave a Comment