Image default
স্বাস্থ্য

লিঙ্গ ডিসফোরিয়া এবং খাওয়ার ব্যাধি মহামারী হওয়ার পর থেকে আকাশচুম্বী হয়েছে, রিপোর্ট প্রকাশ করে: ‘রিপল প্রভাব’

একটি নতুন প্রতিবেদন অনুসারে, কোভিড মহামারী থেকে শিশুদের মধ্যে মানসিক স্বাস্থ্য নির্ণয় আকাশচুম্বী হয়েছে – লিঙ্গ ডিসফোরিয়া এবং খাওয়ার ব্যাধিগুলির নেতৃত্বে।

LexisNexis Risk Solutions 18 বছরের কম বয়সী রোগীদের জন্য 2019 এবং 2023 এর মধ্যে জমা দেওয়া চিকিৎসা দাবির ডেটা বিশ্লেষণ করেছে।

সামগ্রিকভাবে, সেই সময়ের মধ্যে তরুণদের মধ্যে মানসিক স্বাস্থ্যের দাবি 83% বেড়েছে।

‘লিংগ-অফিমিং’ চিকিত্সা যুবকদের উপকার করে না, শিশুরোগ বিশেষজ্ঞ গ্রুপ বলে: ‘অপরিবর্তনীয় পরিণতি’

তুলনা করে, লিঙ্গ পরিচয়-সম্পর্কিত রোগ নির্ণয় 133% বৃদ্ধি পেয়েছে এবং খাওয়ার ব্যাধি 108% বৃদ্ধি পেয়েছে।

ফোবিক ডিসঅর্ডারগুলিও 77% বৃদ্ধি পেয়েছে, যেমনটি বিকাশজনিত ব্যাধিগুলির জন্য দাবি করেছে।

একটি নতুন প্রতিবেদন অনুসারে, লিঙ্গ ডিসফোরিয়া এবং খাওয়ার ব্যাধিগুলির নেতৃত্বে – মহামারী হওয়ার পর থেকে শিশুদের মধ্যে মানসিক স্বাস্থ্যের নির্ণয় আকাশচুম্বী হয়েছে। (আইস্টক)

“আমেরিকানরা একটি মানসিক স্বাস্থ্য সংকটের মধ্যে রয়েছে, যা আগে ভালভাবে দীর্ঘস্থায়ী ছিল এবং COVID-19 মহামারী দ্বারা আরও বেড়ে গিয়েছিল,” গবেষকরা প্রতিবেদনে লিখেছেন।

“প্রাথমিক ট্রমা এবং মহামারী থেকে অব্যাহত লহরী প্রভাবগুলি এখনও আমেরিকানদের মানসিক স্বাস্থ্য, বিশেষত কিশোর এবং তরুণ প্রাপ্তবয়স্কদের উপর নেতিবাচক প্রভাব ফেলছে।”

কেন লিঙ্গ dysphoria মধ্যে স্পাইক?

একাধিক কারণ লিঙ্গ ডিসফোরিয়াতে তীক্ষ্ণ বৃদ্ধির দিকে পরিচালিত করেছে, অ্যাবে জো শ্রেজের মতে, একজন লাইসেন্সপ্রাপ্ত সাইকোথেরাপিস্ট যিনি আইডাহোতে নিজের অনুশীলন চালান এবং ভার্চুয়াল মানসিক স্বাস্থ্য পরিষেবা প্রদান করেন।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “প্রথমটি হল লিঙ্গ পরিচয়ের সমস্যা সম্পর্কে সচেতনতার সহজ সত্য।”

ট্রান্স শিশু যারা বয়ঃসন্ধি-অবরোধকারী ড্রাগ গ্রহণ করেছিল তাদের মানসিক স্বাস্থ্য সমস্যা ছিল, যুক্তরাজ্যের গবেষণায় পাওয়া গেছে

“অসংখ্য অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমে লিঙ্গ পরিচয়ের মতো বিষয়গুলি সম্পর্কিত তথ্য এবং ভাষাতে তরুণদের নতুন এবং অবিচ্ছিন্ন অ্যাক্সেস রয়েছে।”

তিনি যোগ করেছেন, “আরেকটি কারণ হল লিঙ্গ পরিচয় সম্পর্কিত অভিব্যক্তির ক্রমবর্ধমান সাংস্কৃতিক এবং সামাজিক গ্রহণযোগ্যতা।”

আপনার প্রকল্পের জন্য প্রাচীর 3D ডিজাইন এবং রেন্ডারিং সহ সাদা বিশ্রামাগারের দরজা

একজন লাইসেন্সপ্রাপ্ত ক্লিনিকাল সোশ্যাল ওয়ার্কার তিনটি কারণের ক্ষেত্রে স্পাইককে দায়ী করেছেন: সচেতনতা, স্বাভাবিককরণ এবং বর্ধিত গ্রহণযোগ্যতা। (আইস্টক)

জোনাথন লেভিন, একজন লাইসেন্সপ্রাপ্ত ক্লিনিকাল সোশ্যাল ওয়ার্কার যিনি পেনসিলভেনিয়ায় ইক্যুইপের সাথে কাজ করেন, তিনটি কারণের জন্য স্পাইককে দায়ী করেছেন: সচেতনতা, স্বাভাবিককরণ এবং বর্ধিত গ্রহণযোগ্যতা।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “যেহেতু সমাজে একটি গঠন হিসাবে লিঙ্গ অন্বেষণ করা আরও স্বাভাবিক হয়ে উঠেছে, মানুষ ব্যক্তি হিসাবে তাদের নিজস্ব লিঙ্গ অন্বেষণ করতে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেছে।”

“প্রাথমিক ট্রমা এবং মহামারী থেকে অব্যাহত লহরী প্রভাবগুলি এখনও আমেরিকানদের মানসিক স্বাস্থ্য, বিশেষত কিশোর এবং তরুণ প্রাপ্তবয়স্কদের উপর নেতিবাচক প্রভাব ফেলছে।”

“বাচ্চা এবং কিশোর-কিশোরীদের স্বভাবতই নিজেদের সম্পর্কে কৌতূহল থাকে, এবং শৈশব অনেকটাই অন্বেষণ করে যে আপনি কে এবং আপনার মূল্যবোধ … অল্পবয়সী প্রাপ্তবয়স্কদের জন্য তাদের নিজস্ব পরিচয় সম্পর্কে কৌতূহল থাকা স্বাভাবিক, এবং যুবকদের জন্য তাদের নিজেদের অন্বেষণ করা নিরাপদ। অতীতে হয়েছে।”

শ্রেজের মতে, বাবা-মা এবং সম্প্রদায়গুলি বিচার বা তর্ক ছাড়াই বাচ্চাদের কথা শুনে তাদের সমর্থন করতে পারে।

মেয়েকে ধরে রেখেছে মা

একটি সহায়ক পরিবার লিঙ্গ ডিসফোরিয়ায় আক্রান্ত তরুণদের জন্য জীবন রক্ষাকারী হতে পারে, একজন বিশেষজ্ঞ ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। (আইস্টক)

তাদের শিশুদের বয়স স্তরের জন্য “উপযুক্তভাবে সামগ্রী ফিল্টার” করা উচিত, তিনি যোগ করেছেন।

“একটি শিশু যা প্রকাশ করে তা অবশ্যই বিকাশগতভাবে উপযুক্ত হতে হবে এবং অকাল বিভ্রান্তির কারণ হবে না,” শ্রেজ সতর্ক করে দিয়েছিলেন।

কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে খাওয়ার ব্যাধি বেড়ে যাওয়ায়, এখানে অভিভাবকরা কীভাবে সাহায্য করতে পারেন: ‘প্রাথমিক হস্তক্ষেপই মুখ্য’

অ্যাডাম মারিয়ানো, ফিলাডেলফিয়া-ভিত্তিক রাষ্ট্রপতি এবং লেক্সিসনেক্সিস রিস্ক সলিউশনের স্বাস্থ্যসেবার মহাব্যবস্থাপক, যুবকদের জড়িত, প্রশ্ন জিজ্ঞাসা এবং তথ্য ভাগ করার জন্য “নিরাপদ স্থান” প্রদানের পরামর্শ দেন।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “স্পষ্ট, বয়স-উপযুক্ত তথ্য এবং প্রেক্ষাপট প্রদান করা নিশ্চিত করবে যে শিশুরা বিচ্ছিন্ন না হয় এবং ভয় পায় না।”

হতাশাগ্রস্ত মহিলা

2019 এবং 2023 সালের মধ্যে শিশুদের মধ্যে মানসিক স্বাস্থ্যের দাবি 83% বেড়েছে। (আইস্টক)

লেভিনের মতে, লিঙ্গ ডিসফোরিয়ায় আক্রান্ত যুবকদের জন্য একটি সহায়ক পরিবার জীবন রক্ষাকারী হতে পারে।

“TGE যুবকদের মধ্যে আত্মহত্যার হার 82% পর্যন্ত এবং আত্মহত্যার প্রচেষ্টা 57% থেকে 4% পর্যন্ত হ্রাস করার জন্য একটি শক্তিশালী এবং নিশ্চিত পারিবারিক সহায়তা ব্যবস্থা প্রদর্শিত হয়েছে,” তিনি বলেন।

খাওয়ার ব্যাধি কেন বাড়ছে?

এই অবাস্তব শারীরিক বৈশিষ্ট্যগুলি অর্জনের পদ্ধতিগুলির পাশাপাশি “আদর্শিত এবং পরিবর্তিত সংস্থাগুলির” এক্সপোজার সর্বকালের উচ্চতায় রয়েছে, শ্রেজ উল্লেখ করেছেন।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “আমার অনেক যুবক রোগী প্রতিদিন চার থেকে ছয় ঘণ্টার মধ্যে স্ক্রলিং করে এবং প্রতিদিন নিজেদের তুলনা করে।

লেভিনের মতে, মহামারী চলাকালীন খাওয়ার ব্যাধিতে তীব্র বৃদ্ধি হয়েছিল।

সোশ্যাল মিডিয়ার উত্থানের সাথে কিশোর-কিশোরীদের বিষণ্নতা স্পাইক, নতুন পোল পরামর্শ দেয়: ‘এটি কোথাও যাচ্ছে না’

“যদিও মানুষ খাওয়ার ব্যাধি তৈরি করার কোনও কারণ নেই, তবে অনেকের জন্য একটি সাধারণ বিষয় হল নিয়ন্ত্রণ অনুভব করার ইচ্ছা,” তিনি বলেছিলেন।

“মহামারীটি অনেক লোককে একা, বিচ্ছিন্ন এবং তাদের পারিপার্শ্বিকতাকে নিয়ন্ত্রণ করতে অক্ষম বোধ করেছে, যার সবগুলিই মানসিক স্বাস্থ্যের সমস্যাগুলির দিকে নিয়ে গেছে, খাওয়ার ব্যাধিগুলি অন্তর্ভুক্ত করেছে।”

সোশ্যাল মিডিয়া সব মানুষের জন্য এক ধরনের শরীরকে স্বাভাবিক করার ক্ষেত্রেও ভূমিকা পালন করে, লেভিন উল্লেখ করেছেন।

25 সেপ্টেম্বর, 2015 শিকাগোতে একটি অ্যাপল স্টোরে একটি শিশু একটি আইফোন ধরে রেখেছে৷

মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে সোশ্যাল মিডিয়া সমস্ত মানুষের জন্য এক ধরণের শরীরকে স্বাভাবিক করতে ভূমিকা পালন করে। (এপি ছবি/কিচিরো সাতো, ফাইল)

“সৌন্দর্যের মান, শরীরের আদর্শ, খাদ্য সংস্কৃতি এবং একটি বিশৃঙ্খল বিশ্বকে ঘিরে বার্তার ক্রমাগত আক্রমণই যুবকদের মধ্যে খাওয়ার ব্যাধি বাড়াতে অবদান রাখে।”

খাওয়ার ব্যাধিগুলির সাথে লড়াই করা যুবকদের সাহায্য করার জন্য, শ্রেজ বলেছিলেন যে পিতামাতা এবং সম্প্রদায়ের উচিত সময় এবং অবাস্তব চিত্র এবং মিডিয়ার এক্সপোজারের উপযুক্ত সীমা নির্ধারণ করা।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“অভিভাবকদের একসাথে খাবারকে অগ্রাধিকার দেওয়া উচিত, স্বাস্থ্যকর খাওয়ার আচরণের মডেল করা উচিত এবং তাদের নিজস্ব অনুভূতির কথা বলা উচিত,” তিনি পরামর্শ দেন।

“এছাড়াও, তাদের বাচ্চাদের অভ্যন্তরীণ গুণাবলী সম্পর্কে প্রতিক্রিয়া দেওয়া – যেমন তাদের চরিত্র এবং ব্যক্তিত্ব – বাহ্যিক শারীরিক এবং কর্মক্ষমতা চিহ্নিতকারীর চেয়ে বেশি তাদের আত্মের একটি ভারসাম্যপূর্ণ, বাস্তবসম্মত অনুভূতি বিকাশে সহায়তা করে।”

অভিভাবক এবং কিশোর কথা বলছে

একজন বিশেষজ্ঞের মতে, বাবা-মা এবং সম্প্রদায়গুলি বিচার বা তর্ক ছাড়াই বাচ্চাদের কথা শুনে তাদের সমর্থন করতে পারে। (আইস্টক)

পিতামাতা এবং পরিবারের সদস্যদের সতর্কতা লক্ষণগুলির দিকেও নজর রাখা উচিত, লেভিন বলেন, যেমন ব্যায়াম বৃদ্ধি, ডায়েটিং, নির্দিষ্ট খাদ্য গ্রুপ এড়ানো এবং শরীরের চিত্রের উপর বর্ধিত ফোকাস।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health

“একটি ‘সমস্ত খাবারের জন্য উপযুক্ত’ খাদ্যতালিকাগত জীবনধারাকে স্বাভাবিক করুন, যেখানে প্রতিটি খাবার খাওয়া নিরাপদ, এবং ‘ভাল’ বা ‘খারাপ’ খাবারের মতো কোনো জিনিস নেই,” তিনি পরামর্শ দেন।

“একটি বিস্তৃত জীবন তৈরিতে যুবদের সমর্থন করার দিকে মনোনিবেশ করা যা তাদের দেহের মতো দেখায় তার চেয়ে বড়।”

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

টেকো কিটস, বিন ডিপস, দুগ্ধজাত পণ্যগুলিতে লিস্টিরিয়া প্রাদুর্ভাবের জন্য সুপার বোল স্ট্যাপলগুলি প্রত্যাহার করা হয়েছে: CDC

News Desk

E. coli দ্বারা দূষিত মাংস প্রতি বছর অর্ধ মিলিয়ন মূত্রনালীর সংক্রমণ হতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

ব্রিটিশরা নিজেদের ‘অনিয়ন্ত্রিতভাবে ক্ষুধার্ত’ খুঁজে পাওয়ার সঠিক সময় প্রকাশ করেছে

News Desk

Leave a Comment