Image default
স্বাস্থ্য

যেহেতু আমেরিকাতে শারীরিক থেরাপিস্ট অনুশীলনগুলি কর্মীদের অভাবের মুখোমুখি হয়, তাই বিশেষজ্ঞরা বলছেন, শিশুরা ‘ভুগছে’

শারীরিক থেরাপিস্ট এখন আপনাকে দেখতে পাবেন না।

ভার্জিনিয়ায় অবস্থিত একটি অলাভজনক গোষ্ঠী আমেরিকান ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশন (এপিটিএ) এর সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে বহির্বিভাগের শারীরিক থেরাপিস্ট (পিটি) অনুশীলনগুলি গুরুতর কর্মীদের ঘাটতি অনুভব করছে, সর্বোচ্চ শূন্যতার হার 17%।

প্রতিবেদনটি মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে 133টি বহিরাগত রোগীর শারীরিক থেরাপি অনুশীলনের জরিপ প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যার মধ্যে 2,615টি ক্লিনিক এবং প্রায় 11,000 পূর্ণ-সময়ের কর্মচারী রয়েছে, যার মধ্যে সহায়তা কর্মী থেকে PTs পর্যন্ত রয়েছে। জরিপটি 25 মে থেকে 16 জুনের মধ্যে পরিচালিত হয়েছিল।

অর্ধেকেরও কম নার্স কর্মক্ষেত্রে ‘সম্পূর্ণ নিয়োজিত’, যখন অনেক ‘অনিযুক্ত’, নতুন প্রতিবেদন প্রকাশ করে

মহামারীটি কর্মীদের ঘাটতিকে ত্বরান্বিত করতে পারে, তবে প্রেস রিলিজ অনুসারে, শারীরিক থেরাপি অনুশীলনের মালিকদের মাত্র 1.7% কোভিড-19 ছেড়ে যাওয়ার প্রাথমিক কারণ হিসাবে উল্লেখ করেছেন।

এখানে সমীক্ষার ফলাফলগুলি সম্পর্কে আরও বিশদ রয়েছে — এবং সেগুলি কী বোঝায়৷

আমেরিকান ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশনের সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে বহির্বিভাগের শারীরিক থেরাপিস্ট অনুশীলনগুলি গুরুতর কর্মীদের ঘাটতি অনুভব করছে। (আইস্টক)

PTs ছেড়ে যাওয়ার কারণগুলি

বেশিরভাগ জরিপ উত্তরদাতারা বলেছেন যে কর্মচারীদের ক্ষতির বড় চালক হল বেতন, স্থানান্তর এবং কর্মজীবনের ভারসাম্যের সমস্যা।

ব্যবসার মালিকদের মধ্যে, 37.3% স্থান পরিবর্তনের উদ্ধৃতি দিয়েছেন, 25.4% বেতনকে দায়ী করেছেন এবং 22.9% বলেছেন যে কর্মজীবনের ভারসাম্যের সমস্যাগুলি কর্মীরা অনুশীলন ছেড়ে যাওয়ার কারণ।

একটি জরুরী রুমে রাত কাটালে প্রাপ্তবয়স্কদের হাসপাতালে মারা যাওয়ার ঝুঁকি বেশি থাকে: অধ্যয়ন

“অবশ্যই শারীরিক থেরাপিস্টের অভাব রয়েছে, বিশেষ করে এখানে নিউইয়র্কে, এবং শিশুরা ভুগছে,” ডাঃ সুসান ট্যাডডোনিও, লং আইল্যান্ড ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক এবং নিউইয়র্ক ভিত্তিক একটি অনুশীলনকারী শিশু শারীরিক থেরাপিস্ট, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন .

শারীরিক থেরাপিস্টরাও অবসর নিচ্ছেন, ক্যারিয়ার পরিবর্তন করছেন বা কর্পোরেট সংস্থার কাছে তাদের অনুশীলন বিক্রি করছেন, জরিপে জড়িত নন এমন ট্যাডডোনিও যোগ করেছেন।

খালি শারীরিক থেরাপি অফিস

বেশিরভাগ জরিপ উত্তরদাতারা বলেছেন যে শারীরিক থেরাপিস্টদের ক্ষতির বড় চালক হল বেতন, স্থান পরিবর্তন এবং কর্মজীবনের ভারসাম্যের সমস্যা। (আইস্টক)

“দুঃখজনক ঘটনা হল যে আমরা যাদের সেবা করি তাদের জীবনকে উন্নত করার একটি বড় আকাঙ্ক্ষা নিয়ে আমরা শারীরিক থেরাপিতে যাই … এবং শেষে পুরষ্কারগুলি জীবনযাত্রার খরচ মেটানো এবং ছাত্রদের ঋণ পরিশোধ করা সবচেয়ে কঠিন করে তোলে,” ডাঃ মেরিলিন নিউইয়র্কের নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল থেরাপির অধ্যাপক মোফাত ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

বড় ছাত্র ঋণ

অনেক সম্ভাব্য ছাত্রদের জন্য একটি শারীরিক থেরাপি শিক্ষায় বিনিয়োগকে যুক্তিযুক্ত করা কঠিন যা তাদের বিনিয়োগের উপর রিটার্ন নাও দিতে পারে, মোফ্যাট যোগ করেছেন, যিনি জরিপের অংশ ছিলেন না।

শারীরিক থেরাপির ডাক্তার হিসাবে স্নাতক হওয়ার জন্য তিন বছরের প্রোগ্রাম শুরু করার আগে শিক্ষার্থীরা সাধারণত চার বছর ব্যাচেলর ডিগ্রি অর্জন করে।

“লাইসেন্সপ্রাপ্ত পিটি হওয়ার জন্য, আপনাকে ডক্টরেট ডিগ্রি অর্জন করতে হবে,” ট্যাডডোনিও জোর দিয়েছিলেন।

“আমরা যাদের সেবা করি তাদের জীবনকে উন্নত করার জন্য আমরা শারীরিক থেরাপিতে যাই … এবং শেষে পুরস্কারগুলি জীবনযাত্রার খরচ মেটানো এবং ছাত্রদের ঋণ পরিশোধ করা সবচেয়ে কঠিন করে তোলে।”

“এটি প্রচুর পরিমাণে ছাত্র ঋণের দিকে নিয়ে যেতে পারে, এবং অন্যান্য ক্ষেত্রের সাথে তুলনা করলে, উপার্জনের সম্ভাবনা ততটা বেশি নয় – বিশেষ করে (উচ্চ) বার্নআউট রেট এবং একজনের শরীরে কাজের বোঝার সাথে।”

ইতিমধ্যে, তিনি উল্লেখ করেছেন, নার্স এবং চিকিত্সক সহকারীরা কম ঋণ নিয়ে শীঘ্রই স্নাতক হতে পারে এবং আরও বেশি বেতন উপার্জন করতে পারে।

ক্রাচ উপর মেয়ে

একজন ফিজিক্যাল থেরাপিস্ট বলেছেন, “ফিজিক্যাল থেরাপিস্টের অভাব রয়েছে, বিশেষ করে এখানে নিউইয়র্কে, এবং পেডিয়াট্রিক জনসংখ্যা ভুগছে।” (আইস্টক)

শারীরিক থেরাপিস্টদের গড় বার্ষিক মজুরি $88,000 থেকে $101,500 পর্যন্ত, কিন্তু এই আয় শুধুমাত্র 2016 থেকে 2021 সালের মধ্যে দেশের বেশিরভাগ অঞ্চলে মুদ্রাস্ফীতির হার পূরণ করেছে বা পিছিয়ে পড়েছে, APTA-এর সাম্প্রতিক প্রকাশিত তথ্য অনুসারে।

সাম্প্রতিক ফিজিক্যাল থেরাপি গ্র্যাজুয়েটদের অন্তত 80% এর 2020 রিপোর্ট অনুযায়ী গড় ঋণ $142,000।

নিম্ন মেডিকেয়ার প্রতিদান

সেন্টার ফর মেডিকেয়ার অ্যান্ড মেডিকেড সার্ভিসেস (সিএমএস) 2024 সালে ফিজিক্যাল থেরাপিস্টদের উপর প্রভাব ফেলবে, যা APTA অনুযায়ী, চার বছরের মধ্যে মোট 9% কমিয়ে আনবে।

(মেডিকেয়ার রিইম্বারসমেন্ট হল পেমেন্ট যা মেডিকেয়ার হাসপাতাল এবং চিকিত্সকদের তাদের প্রদান করা চিকিৎসা পরিষেবার জন্য পাঠায়।)

পুড়ে যাওয়া এবং বের হওয়া: আমেরিকান হাসপাতালগুলি নার্সের ক্রমবর্ধমান অভাবের সাথে লড়াই করছে

“2 নভেম্বর, 2023-এ, CMS একটি চূড়ান্ত নিয়ম জারি করেছে যা চিকিত্সক ফি শিডিউল (PFS) এবং অন্যান্য মেডিকেয়ার পার্ট বি ইস্যুগুলির অধীনে মেডিকেয়ার পেমেন্টের জন্য নীতিগত পরিবর্তনগুলি চূড়ান্ত করেছে, যা 1 জানুয়ারী, 2024 থেকে বা তার পরে কার্যকর হবে,” একজন CMS মুখপাত্র বলেছেন ফক্স নিউজ ডিজিটাল।

নীতি পরিবর্তন করে “একটি আরও ন্যায়সঙ্গত স্বাস্থ্যসেবা ব্যবস্থা তৈরি করার জন্য একটি বিস্তৃত বিডেন-হ্যারিস প্রশাসন-বিস্তৃত কৌশল প্রতিফলিত করে যার ফলে পরিচর্যা, গুণমান, সামর্থ্য এবং উদ্ভাবনে আরও ভাল অ্যাক্সেস পাওয়া যায়,” সিএমএস অনুসারে।

শারীরিক থেরাপি সেশন

মেডিকেয়ার রোগীরা শারীরিক থেরাপিস্টদের চিকিত্সা করে এমন লোকের একটি বড় শতাংশ তৈরি করে, যার অর্থ নতুন স্নাতকেরা টেকসই হবে এমন ছোট ব্যক্তিগত অনুশীলনগুলি প্রতিষ্ঠা করা ক্রমবর্ধমান চ্যালেঞ্জিং খুঁজে পাচ্ছেন। (আইস্টক)

যদিও PFS-এর অধীনে চূড়ান্ত অর্থপ্রদানের পরিমাণ 2023 ক্যালেন্ডার বছরের তুলনায় পরের বছর সামগ্রিকভাবে 1.25% হ্রাস পাবে, CMS প্রাথমিক পরিচর্যা পরিদর্শন এবং অনুদৈর্ঘ্য পরিচর্যা পরিদর্শনের মতো অনেক পরিষেবার জন্য অর্থপ্রদানের বৃদ্ধি চূড়ান্ত করছে।

“সামগ্রিকভাবে, চূড়ান্ত (ক্যালেন্ডার বছর) 2024 PFS রূপান্তর ফ্যাক্টর হল $32.74, (ক্যালেন্ডার বছর) 2023 থেকে $1.15, বা 3.4% হ্রাস,” CMS মুখপাত্র বলেছেন৷

ন্যাশনাল নার্সিং ঘাটতি গ্রামীণ আমেরিকা সবচেয়ে কঠিন আঘাত

মেডিকেয়ার রোগীরা শারীরিক থেরাপিস্টদের চিকিত্সা করে এমন লোকের একটি বড় শতাংশ তৈরি করে, যার অর্থ নতুন স্নাতকেরা টেকসই হবে এমন ছোট ব্যক্তিগত অনুশীলনগুলি প্রতিষ্ঠা করা ক্রমবর্ধমান চ্যালেঞ্জিং খুঁজে পাচ্ছেন।

“অতীতে, আমরা … আসলে একটি চমৎকার ব্যক্তিগত অনুশীলন প্রতিষ্ঠা করতে পারতাম এবং এমনকি এটি বিভিন্ন অনুশীলনে পরিণত হতে পারে,” মোফাত বলেছিলেন।

“তবে, যেহেতু পাবলিকলি হোল্ড এবং প্রাইভেট ইক্যুইটি-সমর্থিত প্রধান সংস্থাগুলি ছোট অভ্যাসগুলি ক্রয় করে চলেছে যেখানে নীচের লাইনটি প্রধান বিবেচ্য বিষয়, এখন এটি অত্যন্ত কঠিন – যদি অসম্ভব না হয় – উদ্যোক্তা হওয়ার এবং সেই ছোট শুরু করার বিষয়ে চিন্তা করা অত্যন্ত কঠিন৷ অনুশীলন করা.”

দূরবর্তী পরিষেবার জন্য নিয়ন্ত্রক পরিবর্তন

সিএমএস মুখপাত্র ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, সাম্প্রতিক বেশ কয়েকটি নিয়ন্ত্রক পরিবর্তনগুলি শারীরিক থেরাপিস্ট এবং পেশাগত থেরাপিস্টদের রোগীদের পরিষেবা প্রদানের ক্ষেত্রে আরও নমনীয়তা প্রদান করবে।

মানুষের হাতের নড়াচড়া

বেশ কিছু সাম্প্রতিক নিয়ন্ত্রক পরিবর্তনগুলি শারীরিক থেরাপিস্ট এবং পেশাগত থেরাপিস্টদের রোগীদের পরিষেবা প্রদানের ক্ষেত্রে আরও নমনীয়তা প্রদান করবে। (আইস্টক)

2005 সাল থেকে, CMS তাদের থেরাপি সহায়কদের সরাসরি তত্ত্বাবধানের জন্য ব্যক্তিগত অনুশীলনে শারীরিক থেরাপিস্টদের প্রয়োজন।

“সিএমএস রিমোট থেরাপিউটিক মনিটরিং (RTM) পরিষেবাগুলির জন্য PTPPs (ব্যক্তিগত অনুশীলনে শারীরিক থেরাপিস্ট) এবং OTPPs (ব্যক্তিগত অনুশীলনে পেশাগত থেরাপিস্ট) দ্বারা থেরাপি সহায়কদের সাধারণ তত্ত্বাবধানের অনুমতি দেওয়ার জন্য একটি নিয়ন্ত্রক পরিবর্তন চূড়ান্ত করছে,” CMS মুখপাত্র বলেছেন।

“ব্যবহারিকভাবে, এর মানে হল যে শারীরিক থেরাপিস্ট এবং পেশাগত থেরাপিস্টদের আরটিএম পরিষেবাগুলি তত্ত্বাবধান করার জন্য শারীরিকভাবে উপস্থিত থাকার প্রয়োজন হবে না।”

শিশুদের জন্য দীর্ঘ অপেক্ষার সময়

রোগীদের একটি নির্দিষ্ট জনসংখ্যা শারীরিক থেরাপিস্টের অভাব দ্বারা বিরূপভাবে প্রভাবিত হয়, ট্যাডডোনিও উল্লেখ করেছেন।

“আমরা দেখেছি প্রাথমিক হস্তক্ষেপ পদ্ধতিতে বাচ্চারা থেরাপিস্ট পাওয়ার জন্য কয়েক মাস অপেক্ষা করে,” তিনি বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

প্রাথমিক হস্তক্ষেপ পরিষেবাগুলি যোগ্য শিশু এবং 3 বছর পর্যন্ত প্রতিবন্ধী শিশুদের এবং তাদের পরিবারগুলির উন্নয়নমূলক চাহিদাগুলিকে সমাধান করতে সহায়তা করে, ট্যাডডোনিও বলেছেন।

তারা প্রতিবন্ধী শিক্ষা আইন (IDEA) এর অংশ সি দ্বারা অনুমোদিত।

কাস্টে মেয়ে

“আমরা দেখেছি প্রাথমিক হস্তক্ষেপ পদ্ধতিতে বাচ্চারা থেরাপিস্ট পাওয়ার জন্য কয়েক মাস অপেক্ষা করে,” একজন পিটি বলেছেন। (আইস্টক)

“প্রাথমিক হস্তক্ষেপের তথ্য রিপোর্ট করেছে যে 2019 সালে কোভিডের পর থেকে প্রতি বছর 33% ড্রপ (ইন) শিশুদের শনাক্ত করা হয়েছে এবং পরিষেবা দেওয়া হচ্ছে,” ট্যাডডোনিও বলেছেন।

তিনি বছরের পর বছর প্রি-স্কুল জনসংখ্যার জন্য বেতন বৃদ্ধি দেখেননি – একটি প্রবণতা তিনি মূলত বাজেট এবং মেডিকেড কাটের জন্য দায়ী করেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“গত 30 বছরে যে আমি অনুশীলন করছি, প্রাথমিক হস্তক্ষেপ বেতনের হারে দুটি হ্রাস করেছে,” শারীরিক থেরাপিস্ট বলেছেন।

ফক্স নিউজ ডিজিটাল অতিরিক্ত মন্তব্যের জন্য আমেরিকান ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশনের সাথে যোগাযোগ করেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

মাঙ্কিপক্স: ডাব্লুএইচও বলেছে আর বিশ্বব্যাপী স্বাস্থ্য জরুরী নয়

News Desk

গ্রীষ্ম শুরু হওয়ার সাথে সাথে সানস্ক্রিন বাছাই করার সময় কী বিবেচনা করা উচিত

News Desk

4 বছরের কম বয়সী শিশুরা চিকিৎসা জরুরী প্রশিক্ষণ শিখতে শুরু করতে পারে: নতুন প্রতিবেদন

News Desk

Leave a Comment