Image default
স্বাস্থ্য

মেরুদন্ডের চিকিত্সা অধ্যয়নে পক্ষাঘাতগ্রস্ত রোগীদের জন্য কার্যকারিতা পুনরুদ্ধার করে: ‘নতুন আশা’

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

নব্বই শতাংশ পক্ষাঘাতগ্রস্ত রোগী একটি পরীক্ষামূলক থেরাপি পাওয়ার পর তাদের উপরের অঙ্গে শক্তি বা কার্যকারিতা ফিরে পেয়েছে, একটি নতুন গবেষণায় দেখা গেছে।

ONWARD Medical-এর ARC-EX সিস্টেম থেকে স্পাইনাল কর্ড সিমুলেশন পাওয়ার পর, অংশগ্রহণকারীরা তাদের হাত ও বাহুর কার্যকারিতায় “উল্লেখযোগ্য উন্নতি” দেখেছে, একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

নেচার মেডিসিনে সোমবার প্রকাশিত এই সমীক্ষায় মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং কানাডার 14টি শীর্ষস্থানীয় মেরুদণ্ডের আঘাত কেন্দ্রে 65 জন অংশগ্রহণকারীকে অন্তর্ভুক্ত করেছে।

মানসিক আঘাতজনিত মস্তিষ্কের আঘাতের পর অনেক পরিবার রোগীদের জীবন সমর্থন বন্ধ করে দেয়: অধ্যয়ন

অংশগ্রহণকারীরা ARC-EX ব্যবহার করে মেরুদণ্ডের অ-আক্রমণকারী বৈদ্যুতিক উদ্দীপনা পেয়েছিলেন এবং তারপরে গবেষকরা সিস্টেমের নিরাপত্তা এবং কার্যকারিতা পরিমাপ করেছিলেন।

34 বছর আগে পর্যন্ত যাদের আঘাতের ঘটনা ঘটেছে তাদের মধ্যেও উন্নতি দেখা গেছে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ONWARD Medical-এর ARC-EX সিস্টেম থেকে স্পাইনাল কর্ড সিমুলেশন পাওয়ার পর, অংশগ্রহণকারীরা একটি নতুন সমীক্ষা অনুসারে, হাত ও বাহুর কার্যকারিতায় “উল্লেখযোগ্য উন্নতি” দেখেছেন। (প্রকৃতি ঔষধ)

“যখন কোনো ব্যক্তি মেরুদন্ডে আঘাতপ্রাপ্ত হয়, দুই থেকে তিন মাস পুনর্বাসনের পরে, তাদের বাড়িতে পাঠানো হয় এবং বলা হয় যে আর কিছুই করা যাবে না,” ডেভ মার্ভার, অনওয়ার্ড মেডিকেলের সিইও, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

সংস্থাটি বিশ্বব্যাপী; এর প্রধান সদর দপ্তর নেদারল্যান্ডে।

যেহেতু ওজি ওসবোর্ন স্টেম সেল থেরাপির ঘোষণা দিয়েছেন, বিশেষজ্ঞরা সতর্কতা, হাইলাইট ঝুঁকির আহ্বান জানিয়েছেন

“নেচার মেডিসিনে এই সপ্তাহের প্রকাশনা মেরুদন্ডের আঘাতের যত্নে একটি নতুন যুগের সূচনা করে। আপ-লিফট ট্রায়ালটি দেখিয়েছে যে ONWARD ARC থেরাপি মেরুদণ্ডের আঘাতের 34 বছর পর্যন্ত হাত এবং বাহুর শক্তি এবং কার্যকারিতা পুনরুদ্ধার করতে পারে।”

“এটি মেরুদণ্ডের আঘাতজনিত সম্প্রদায় এবং তাদের প্রিয়জনদের জন্য একটি গেম-চেঞ্জার।”

মহিলা শারীরিক থেরাপি

34 বছর আগে পর্যন্ত যাদের আঘাতের ঘটনা ঘটেছে তাদের মধ্যেও উন্নতি দেখা গেছে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। (আইস্টক)

ট্রায়ালের ফলাফলগুলি গবেষকদের প্রত্যাশিত 50% প্রতিক্রিয়ার হারকে ছাড়িয়ে গেছে – এসসিআই-এর সাথে লোকেদের “নতুন আশা” প্রদান করেছে, বিখ্যাত প্রধান গবেষণা লেখক চেট মরিটজ, পিএইচডি, ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের বৈদ্যুতিক এবং কম্পিউটার প্রকৌশল এবং পুনর্বাসন মেডিসিনের অধ্যাপক , রিলিজে।

দুই মাস পরে, অর্ধেকেরও বেশি পক্ষাঘাতগ্রস্ত অংশগ্রহণকারীরা একটি ভরা কাপ তুলতে, কাঁটা দিয়ে একটি আইটেম তুলতে বা একটি চাবি ঢোকানোর জন্য যথেষ্ট “গ্র্যাপ ফোর্স” পুনরুদ্ধার করে, মরিটজ অনুসারে।

“এটি মেরুদণ্ডের আঘাতজনিত সম্প্রদায় এবং তাদের প্রিয়জনদের জন্য একটি গেম-চেঞ্জার।”

“এটি কেবল উন্নত শক্তি এবং কার্যকারিতাই নয়, ARC-EX থেরাপির সাথে আরও বেশি স্বাধীনতার সম্ভাবনাও নির্দেশ করে,” তিনি বলেছিলেন।

অতিরিক্ত সুবিধার মধ্যে রয়েছে পেশীর খিঁচুনি, উন্নত ঘুম এবং শরীরের উপরের অংশে স্পর্শের অনুভূতি, রিলিজ বলে।

আশি-সাত শতাংশ অংশগ্রহণকারীদের থেরাপি গ্রহণের পর জীবনযাত্রার মান উন্নত হয়েছে বলে জানিয়েছেন।

মানুষ জল ধরে আছে

দুই মাস পর, অর্ধেকেরও বেশি পক্ষাঘাতগ্রস্ত অংশগ্রহণকারীদের একটি ভরা কাপ তোলার জন্য যথেষ্ট “গ্র্যাপ ফোর্স” ফিরে এসেছে, গবেষণায় উল্লেখ করা হয়েছে। (আইস্টক)

কোম্পানির সিইও মার্ভার বিবৃতিতে বলেন, “টেট্রাপ্লেজিয়া (উপরের এবং নীচের শরীরের পক্ষাঘাত) যারা কার্যকরী পুনরুদ্ধারের জন্য কার্যকর থেরাপি ছাড়াই অনেক বেশি সময় ধরে সহ্য করেছেন তাদের জন্য বাহু ও হাতের কার্যকারিতার উন্নতি সর্বোচ্চ অগ্রাধিকারের মধ্যে রয়েছে।

“নেচার মেডিসিনে প্রকাশিত ফলাফলগুলি সমালোচনামূলক এবং বাধ্যতামূলক প্রমাণ দেয় যে ARC-EX-এর দৈনন্দিন কাজকর্মে স্বাধীনতা পুনরুদ্ধার এবং (রোগীদের) জীবনযাত্রার মান উন্নত করার সম্ভাবনা রয়েছে।”

‘তরল সোনা’ একাধিক স্ক্লেরোসিস রোগীদের জন্য নতুন আশা নিয়ে আসতে পারে, অধ্যয়ন পরামর্শ দেয়: ‘গভীর উপকারিতা’

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, ট্রায়ালের সাথে জড়িত ছিলেন না কিন্তু ফলাফলের উপর মন্তব্য করেছেন।

ফক্স নিউজ ডিজিটালকে তিনি বলেন, “এটি সাহায্য করে এমন প্রতিবেদনের সাথে বহু বছর ধরে এটি চেষ্টা করা হয়েছে, কিন্তু এটি এখনও উপরের এবং নীচের মেরুদণ্ডের পক্ষাঘাতে আক্রান্ত রোগীদের মূলধারায় যায়নি।”

“টেট্রাপ্লেজিয়া আক্রান্ত ব্যক্তিদের জন্য বাহু এবং হাতের কার্যকারিতার উন্নতি সর্বোচ্চ অগ্রাধিকারের মধ্যে রয়েছে।”

“খুব বিশিষ্ট জার্নালে এই ছোট অধ্যয়নটি উপরের প্রান্তের কার্যকারিতার কিছু প্রত্যাবর্তনের ক্ষেত্রে খুবই উত্সাহজনক,” সিগেল অব্যাহত রেখেছিলেন।

“এটি এই রোগীদের আরও অধ্যয়ন এবং আরও সার্বজনীন ব্যবহারের ওয়ারেন্টি দেয়।”

এটা সম্ভব যে এই ধরনের স্পাইনাল কর্ড উদ্দীপনা ফাংশন পুনরুদ্ধার করার জন্য অন্যান্য মস্তিষ্ক এবং মেরুদণ্ডের ইন্টারফেসের ক্রমবর্ধমান ব্যবহারের সাথে মিলিত হতে পারে, ডাক্তার যোগ করেছেন।

ARC-EX

ONWARD মেডিকেলের ARC-EX সিস্টেম, এখানে চিত্রিত, মেরুদণ্ডের অ-আক্রমণকারী বৈদ্যুতিক উদ্দীপনা সঞ্চালন করে। (আগামী চিকিৎসা)

জন হিনসন, এমডি, ফ্লোরিডার একজন অর্থোপেডিক সার্জন,ও গবেষণায় জড়িত ছিলেন না তবে ফলাফলের উপর তার অন্তর্দৃষ্টি ভাগ করেছেন।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “অসম্পূর্ণ কোয়াড্রিপ্লেজিয়ার রোগীদের দুর্বলতা এবং পেশীর খিঁচুনি, সেইসাথে সংবেদনশীল পরিবর্তনগুলিও কার্যকারিতার উল্লেখযোগ্য ক্ষতির কারণ হতে পারে।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

এই আঘাতগুলির জন্য ঐতিহ্যগত চিকিত্সা শারীরিক থেরাপি অন্তর্ভুক্ত করেছে, তিনি উল্লেখ করেছেন, কিন্তু ফলাফল সীমিত হতে পারে।

“পরীক্ষার ফলাফলের পর্যালোচনা দেখায় যে দুই মাস ব্যবহারের মাধ্যমে, অর্ধেকেরও বেশি রোগী প্রাথমিক দৈনন্দিন কাজের জন্য প্রয়োজনীয় আঁকড়ে ধরা এবং চিমটি করার মতো ক্রিয়াকলাপে উল্লেখযোগ্য কার্যকরী উন্নতি দেখিয়েছেন,” হিনসন বলেছিলেন।

“যদি এই ফলাফলগুলি পূর্বাভাসিতভাবে অর্জন করা যায়, তবে এটি মেরুদণ্ডের আঘাতের রোগীদের জীবনকে ব্যাপকভাবে উন্নত করবে যার ফলে অসম্পূর্ণ কোয়াড্রিপ্লেজিয়া হয়।”

শারীরিক থেরাপি সেশন

এই আঘাতের জন্য ঐতিহ্যগত চিকিত্সা শারীরিক থেরাপি অন্তর্ভুক্ত আছে, কিন্তু ফলাফল সীমিত হতে পারে, একজন ডাক্তার উল্লেখ করেছেন। (আইস্টক)

হিন্সনের মতে, এই রোগীদের চিকিত্সার ক্ষেত্রে এটি সম্ভাব্য একটি “বড় ফ্যাক্টর” হতে পারে।

ONWARD ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) এ এআরসি-এক্স সিস্টেমের অনুমোদন পাওয়ার জন্য একটি আবেদন জমা দিয়েছে, এই বছরের শেষের দিকে ক্লিয়ারেন্স প্রত্যাশিত।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমরা যত তাড়াতাড়ি সম্ভব এসসিআই সম্প্রদায়ের কাছে এই প্রথম ধরনের প্রযুক্তি আনার জন্য আমাদের প্রতিশ্রুতিতে লেজার-কেন্দ্রিক,” মার্ভার বলেছেন।

কোম্পানির মতে, ARC-EX সিস্টেম ব্যবহারের জন্য সাফ হয়ে গেলে একজন যোগ্য স্বাস্থ্যসেবা পেশাদারের কাছ থেকে প্রেসক্রিপশনের প্রয়োজন হবে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

নতুন রক্ত ​​​​পরীক্ষার মাধ্যমে ডিম্বাশয়ের ক্যান্সার প্রাথমিকভাবে সনাক্ত করা যেতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

আলঝেইমারের সাথে টনি বেনেটের যুদ্ধ: ডিমেনশিয়া এবং মৃত্যু সম্পর্কে কী জানতে হবে

News Desk

আক্রমণাত্মক টাউ ফলের মাছির কারণে লস অ্যাঞ্জেলেস কাউন্টি সম্প্রদায় কোয়ারেন্টাইনের অধীনে

News Desk

Leave a Comment