মৃত্যুর পরের জীবন: ক্রাইওনিক্সের জগতে এক ঝলক দেখুন
স্বাস্থ্য

মৃত্যুর পরের জীবন: ক্রাইওনিক্সের জগতে এক ঝলক দেখুন

13 বছর বয়স থেকে, জোসেফ কোয়ালস্কি মৃত্যুর পরে জীবনের প্রতি মুগ্ধতা পোষণ করেছেন, তার অস্তিত্বকে অনির্দিষ্টকালের জন্য প্রসারিত করার উপায় নিয়ে চিন্তা করছেন।

আজ, কোওয়ালস্কি, এখন 59 বছর বয়সী, প্রায় 2,000 ব্যক্তিদের মধ্যে যারা মিশিগানের ক্লিনটন টাউনশিপে ক্রাইওনিক্স ইনস্টিটিউটের সাথে সাইন আপ করেছেন, এমন একটি ভবিষ্যতের জন্য বাজি ধরেছেন যেখানে মৃত্যু শেষ নয়।

অমরত্বের শীতল সম্ভাবনা

ক্রিওনিক্স, কোওয়ালস্কির আশার কেন্দ্রবিন্দুর প্রক্রিয়া, ভবিষ্যতের বিজ্ঞান একদিন তাদের পুনরুজ্জীবিত করবে এই প্রত্যাশায় অতি-নিম্ন তাপমাত্রায় মানবদেহ সংরক্ষণ করা জড়িত।

6টি কারণে পুরুষদের শক্তি এবং জীবনীশক্তি হ্রাস পায়। এই ভাবে এটি ব্যাক আপ বুস্ট

একজন ব্যক্তির মৃত্যুর কিছুক্ষণ পরে, ক্রাইওনিক্স ইনস্টিটিউটের মতো সংস্থাগুলি হার্ট-ফুসফুস পুনরুদ্ধারকারী ব্যবহার করে, রক্তে একটি মেডিকেল-গ্রেড অ্যান্টিফ্রিজ সঞ্চালন করে এবং তরল নাইট্রোজেন ভরা অ্যালুমিনিয়ামের শুঁটিগুলিতে শরীরকে ঝুলিয়ে দেয়।

ক্রাইওনিক্স ইনস্টিটিউটের বর্তমান সভাপতি ডেনিস কোয়ালস্কি (এবং জোসেফ কোওয়ালস্কির সাথে কোন সম্পর্ক নেই) ফক্স নিউজকে বলেছেন যে বর্তমানে 250 জনেরও বেশি ব্যক্তি মিশিগান সুবিধায় “সাসপেনশন”-এ রয়েছেন।

ভবিষ্যৎ বিজ্ঞান একদিন তাদের পুনরুজ্জীবিত করবে এই প্রত্যাশায় অতি-নিম্ন তাপমাত্রায় মানবদেহ সংরক্ষণ করা ক্রায়নিক্সের অন্তর্ভুক্ত। (Cryonics Institute)

মৃত্যুকে অস্বীকার করা কি সাশ্রয়ী হতে পারে?

ক্রাইওনিক্স ইনস্টিটিউট একটি ক্রমবর্ধমান শিল্পের একজন খেলোয়াড়।

অ্যালকোর, বিশ্বের প্রাচীনতম ক্রায়োনিক্স কোম্পানি, যা অ্যারিজোনার স্কটসডেলে অবস্থিত, একটি অত্যাধুনিক সুবিধা নিয়ে গর্ব করে যেখানে 200 জনেরও বেশি ব্যক্তিকে সংরক্ষণ করা হয়।

ভূমধ্যসাগরীয় খাদ্য নারীদের বেশি দিন বাঁচতে সাহায্য করতে পারে, হার্ভার্ড গবেষণায় দেখা গেছে

যারা পুরো শরীর সংরক্ষণের জন্য বেছে নেয়, তাদের জন্য মূল্য ট্যাগ হল $200,000, যখন শুধুমাত্র মস্তিষ্কের সংরক্ষণের খরচ $80,000।

অ্যালকোর সিইও জেমস অ্যারোউড এই ধারণাটি উড়িয়ে দেন যে ক্রায়োনিকস শুধুমাত্র ধনী ব্যক্তিদের জন্য, হাইলাইট করে যে অনেক ক্লায়েন্ট খরচ কভার করার জন্য জীবন বীমা পলিসি ব্যবহার করে।

ক্রাইওনিক্স ইনস্টিটিউট

ক্রিওনিক্স ইনস্টিটিউটের সভাপতি ফক্স নিউজকে জানিয়েছেন, বর্তমানে 250 জনেরও বেশি ব্যক্তি মিশিগান সুবিধায় “সাসপেনশনে” রয়েছেন। (Cryonics Institute)

“সাইন আপ করা প্রায় 80% লোক মধ্যবিত্ত,” অ্যারোউড ফক্স নিউজকে বলেছেন।

তিনি উল্লেখ করেছেন যে ক্লায়েন্টদের মধ্যে উল্লেখযোগ্য ব্যক্তিত্ব রয়েছে যেমন বেসবল কিংবদন্তি টেড উইলিয়ামস, যাদের মাথা এবং শরীর আলাদাভাবে সংরক্ষিত ছিল।

সন্দেহবাদীরা সন্দেহ পোষণ করেন

সমালোচকরা ক্রায়োনিক্সকে অনুমানমূলক এবং অপ্রমাণিত বলে উড়িয়ে দিয়েছেন, এটিকে বৈজ্ঞানিক সমর্থনের অভাব একটি “আইসবার্গ স্কিম” হিসাবে লেবেল করেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

লন্ডনের কিংস কলেজের ক্লাইভ কোয়েন ফক্স নিউজকে বলেছেন, “পুনরুত্থানের খুব বোধগম্য স্বপ্ন দ্বারা মানুষকে প্রতারিত করা একটি দুঃখজনক ঘটনা।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

নিউরোসায়েন্স প্রফেসর সংরক্ষণ এবং পুনরুজ্জীবন প্রক্রিয়ার সময় সৃষ্ট ক্ষতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, সতর্ক করেছেন যে “মস্তিষ্কের টিস্যুর প্রতিটি মিলিমিটারে কোটি কোটি মিনি-স্ট্রোক হবে” মস্তিষ্কের জটিল ল্যান্ডস্কেপ অতিক্রম করতে অ্যান্টিফ্রিজের অক্ষমতার কারণে।

আশা মৃত্যুর defiers জন্য অনন্ত স্প্রিংস

বর্তমানে কোনও বৈজ্ঞানিক প্রমাণ বা সফল ঘটনা নেই যে কোনও মানুষ ক্রাইওনিকভাবে সংরক্ষিত অবস্থা থেকে পুনরুজ্জীবিত হয়েছে।

ক্রাইওনিক্স ইনস্টিটিউট

যারা পুরো শরীর সংরক্ষণের জন্য বেছে নেয়, তাদের জন্য মূল্য ট্যাগ হল $200,000, যখন শুধুমাত্র মস্তিষ্কের সংরক্ষণের খরচ $80,000। (Cryonics Institute)

সংশয় থাকা সত্ত্বেও, জোসেফ কোয়ালস্কি, যিনি পূর্বে ক্রাইওনিক্স ইনস্টিটিউটের সাথে কাজ করেছিলেন, তিনি অনিশ্চিত রয়েছেন।

“সবচেয়ে খারাপ পরিস্থিতি, আমি এখনও মৃত … এবং উল্টোটা? এটি একটি সম্ভাব্য জীবন রক্ষাকারী চিকিৎসা কৌশল হতে পারে,” তিনি বলেছিলেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health

বিজ্ঞান এবং নীতিশাস্ত্র ক্রায়োনিক্সের প্রভাবের সাথে লড়াই চালিয়ে যাচ্ছে, কোওয়ালস্কির মতো ব্যক্তিরা এক সময়ে একটি হিমায়িত দেহ, মৃত্যুহারকে অস্বীকার করার জন্য একটি গভীর-উপস্থিত আশার চিত্র তুলে ধরেন।

আন্দ্রেস ডেল আগুইলা এবং গ্রিফ জেনকিন্স এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

NuNu Japaridze Washington, DC-এর বাইরের স্টোরি ডেভেলপমেন্টের একজন পরিচালক।

Source link

Related posts

আপনার কি একই সময়ে কোভিড এবং ফ্লু ভ্যাকসিন নেওয়া উচিত?

News Desk

বিশেষজ্ঞরা ওজন কমানোর জন্য ক্যাস্টর অয়েল ব্যবহারের উপকারিতা, ঝুঁকির উপর গুরুত্ব দেন

News Desk

আইওয়া সিনিয়র লিভিং অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে ‘র্যাগিং’ বেডবাগ উপদ্রব মামলার দিকে নিয়ে যায়: ‘বিশেষ মনোযোগ দিন’

News Desk

Leave a Comment