Image default
স্বাস্থ্য

মাশরুম-মিশ্রিত ‘মাইক্রোডোজিং’ চকলেট বারগুলি লোকেদের হাসপাতালে পাঠাচ্ছে, তদন্তের অনুরোধ করছে: এফডিএ

ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) ভোক্তাদের একটি মাশরুম-ইনফিউজড চকলেট বার সম্পর্কে সতর্ক করছে যা কিছু লোককে হাসপাতালে পাঠিয়েছে বলে জানা গেছে।

এফডিএ 7 জুন ডায়মন্ড শ্রুমজ “মাইক্রোডোজিং” চকলেট বার সম্পর্কে একটি পরামর্শমূলক বার্তা প্রকাশ করেছে৷ চকলেট বারগুলিতে একটি “মালিকানামূলক ন্যুট্রপিক্স মিশ্রণ” রয়েছে যা “সাইলোসাইবিন ছাড়াই স্বস্তিদায়ক আনন্দের অভিজ্ঞতা” দেয় বলে বলা হয়।

“এফডিএ এবং সিডিসি, আমেরিকার বিষ কেন্দ্র এবং রাজ্য এবং স্থানীয় অংশীদারদের সহযোগিতায়, ডায়মন্ড শ্রুমজ-ব্র্যান্ডের মাইক্রোডোজিং চকোলেট বার খাওয়ার সাথে সম্পর্কিত অসুস্থতার একটি সিরিজ তদন্ত করছে,” এফডিএর ওয়েবসাইটটি পড়ে।

“ডায়মন্ড শ্রুমজ-ব্র্যান্ড মাইক্রোডোজিং চকোলেট বার খাবেন, বিক্রি করবেন না বা পরিবেশন করবেন না,” সাইটটি সতর্ক করে৷ “এফডিএর তদন্ত চলছে।”

অধ্যয়ন মস্তিষ্ক এবং অন্যান্য অঙ্গে মাইক্রোপ্লাস্টিক্সের প্রমাণ খুঁজে পায়

এফডিএ ডায়মন্ড শ্রুমজ চকোলেট বারগুলির বিরুদ্ধে গ্রাহকদের সতর্ক করছে। (FDA | iStock)

“মাইক্রোডোজিং” হল এমন একটি অভ্যাস যেখানে কেউ উৎপাদনশীলতা বৃদ্ধি, সৃজনশীলতাকে অনুপ্রাণিত করা এবং মেজাজ বাড়ানোর উদ্দেশ্যে খুব অল্প পরিমাণে সাইকেডেলিক ওষুধ গ্রহণ করে। ডায়মন্ড শ্রুমজ-এর ওয়েবসাইট অনুসারে, ব্র্যান্ডটি বলেছে যে তার পণ্যগুলি “একটি সূক্ষ্ম, দুর্দান্ত অভিজ্ঞতা এবং আরও সৃজনশীল মনের অবস্থা” অর্জন করতে সহায়তা করে।

“আমরা একটি লাথি দিয়ে কনফেকশনের কথা বলছি,” ব্র্যান্ডটি বলেছে। “সুতরাং আপনি যদি মাশরুম চকোলেট বার পছন্দ করেন এবং কিছু মাইক্রোডোজিং এর সাথে মিশে যেতে চান, আমাদের পরীক্ষা করে দেখুন। আপনি পৃথিবীকে যেভাবে দেখেন আমরা হয়তো পরিবর্তন করতে পারি।”

তবে সরকারী কর্মকর্তারা সতর্ক করেছেন যে পণ্যগুলি কিছু ভোক্তাদের মধ্যে খিঁচুনি এবং অন্যদের মধ্যে বমি করেছে।

“ডায়মন্ড শ্রুমজ-ব্র্যান্ডের মাইক্রোডোজিং চকলেট বার খাওয়ার পর যারা অসুস্থ হয়ে পড়েছিলেন তারা খিঁচুনি, কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের বিষণ্নতা (চেতনা হ্রাস, বিভ্রান্তি, তন্দ্রা), উত্তেজনা, অস্বাভাবিক হৃদস্পন্দন, হাইপার/হাইপোটেনশন, বমি বমি ভাব এবং সহ বিভিন্ন ধরনের গুরুতর লক্ষণের কথা জানিয়েছেন বমি,” এফডিএ রিপোর্ট করেছে।

হেয়ার সেলুনে যাওয়ার পর মহিলার কিডনি নষ্ট হয়ে গেছে

ছয়জন ব্যক্তি এমন গুরুতর প্রতিক্রিয়া অনুভব করেছেন যে তারা চিকিৎসা সেবা চেয়েছিলেন।

চকলেট খাওয়া মহিলার এবং ব্যথায় পেট চেপে ধরা মহিলার বিভক্ত চিত্র

অন্তত আটজন চকলেট থেকে বমি বমি ভাব সহ বিভিন্ন ধরনের চিকিৎসা উপসর্গের শিকার হয়েছেন। (আইস্টক)

এফডিএ-র প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সকল আটজনই চিকিৎসা সেবা পাওয়ার কথা জানিয়েছেন; ছয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।” “কোন মৃত্যু রিপোর্ট করা হয়েছে.”

ডায়মন্ড শ্রুমজ তার ওয়েবসাইটে বলে যে এর পণ্যগুলি অগত্যা সাইকেডেলিক নয়। যদিও চকোলেটটি একটি সাইলোসাইবিনের মতো অভিজ্ঞতার প্রতিশ্রুতিশীল হিসাবে বাজারজাত করা হয়, তবে এতে কোনও সাইলোসাইবিন নেই।

“সাইলোসাইবিন, অ্যামানিটা বা কোনও নির্ধারিত ওষুধের উপস্থিতি নেই, একটি নিরাপদ এবং উপভোগ্য অভিজ্ঞতা নিশ্চিত করে,” ওয়েবসাইট দাবি করে৷ “নিশ্চিত থাকুন, আমাদের ট্রিটগুলি শুধুমাত্র সাইকেডেলিক পদার্থ থেকে মুক্ত নয় কিন্তু আমাদের সাবধানে তৈরি উপাদানগুলি এখনও একটি অভিজ্ঞতা প্রদান করে।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“এটি আপনাকে আপনার আনন্দ এবং মনের শান্তির জন্য ডিজাইন করা একটি অনন্যভাবে তৈরি করা মিশ্রণে লিপ্ত হতে দেয়।”

কর্মকর্তারা ভোক্তাদের সতর্ক করেন পণ্যগুলিকে নাবালকদের নাগালের বাইরে রাখতে, কারণ শিশু এবং কিশোররা চকলেট বার খেতে প্রলুব্ধ হতে পারে।

মহিলা চকোলেট খাচ্ছেন

চকোলেট বারগুলি এমন পণ্য হিসাবে বাজারজাত করা হয় যা মেজাজ এবং সৃজনশীলতাকে বাড়িয়ে তোলে। (আইস্টক)

“এই পণ্যটি শিশু এবং কিশোরদের কাছে আবেদন করতে পারে কারণ এটি একটি মিছরি হিসাবে বাজারজাত করা হয়,” এফডিএ পরামর্শ দেয়। “অভিভাবক এবং যত্নশীলদের তাদের বাচ্চাদের সাথে এই পরামর্শের তথ্য নিয়ে আলোচনা করা উচিত এবং অল্পবয়সী লোকেরা এই পণ্যটি খাওয়া এড়াতে অতিরিক্ত যত্ন নেওয়া উচিত।”

এফডিএ এবং সিডিসি সক্রিয়ভাবে পণ্যগুলি তদন্ত করছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ফক্স নিউজ ডিজিটাল মন্তব্যের জন্য ডায়মন্ড শ্রুমজের কাছে পৌঁছেছে, কিন্তু ফিরে আসেনি।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

বাচ্চাকে মোটা হওয়া থেকে রক্ষা করতে রাখুন এই ডায়েটে

News Desk

টেক্সাস সিটি পেনিসিলিন ওষুধের ‘সীমিত সরবরাহ’ এর মধ্যে সিফিলিসের প্রাদুর্ভাবের খবর দিয়েছে

News Desk

ক্যান্সারের চিকিৎসার সুপারিশ দেওয়ার সময় এআই চ্যাটবট কম পড়ে: ‘সতর্ক থাকুন’

News Desk

Leave a Comment