Image default
স্বাস্থ্য

মার্কিন স্কুলে বিনামূল্যে কোভিড পরীক্ষা আসছে, ফেডারেল সরকার বলে: ‘প্রসারণ রোধ করা’

এই সপ্তাহে ইউএস ডিপার্টমেন্ট অফ এডুকেশন (ইডি) ওয়েবসাইটে পোস্ট করা একটি ঘোষণা অনুসারে ফেডারেল সরকার মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে স্কুলগুলিতে বিনামূল্যে COVID-19 পরীক্ষা বিতরণ করবে।

ED ওভার-দ্য-কাউন্টার (OTC) এবং দ্রুত অ্যান্টিজেন COVID-19 উভয় পরীক্ষা বিতরণের জন্য মার্কিন স্বাস্থ্য ও মানব সেবা বিভাগের (HHS) একটি বিভাগ অ্যাডমিনিস্ট্রেশন ফর স্ট্র্যাটেজিক প্রিপেয়ার্ডনেস অ্যান্ড রেসপন্স (ASPR) এর সাথে অংশীদারিত্ব করেছে।

ফেডারেল এজেন্সি স্থানীয় শিক্ষা সংস্থাগুলিকেও চিঠি পাঠিয়েছে, স্কুল জেলাগুলিকে ছাত্র, অভিভাবক, অনুষদ এবং স্কুল সম্প্রদায়ের দ্বারা ব্যবহারের জন্য পরীক্ষার আদেশ দেওয়ার আহ্বান জানিয়েছে, ঘোষণায় বলা হয়েছে।

কোভিড ভেরিয়েন্ট BA.2.86-এর কেস 2 সপ্তাহে তিনগুণ হয়েছে, CDC রিপোর্ট বলছে

“আমরা স্কুল জেলাগুলিকে এই বিনামূল্যের COVID-19 পরীক্ষার অফারটি ব্যবহার করতে উত্সাহিত করি, যা স্কুলগুলি ব্যবহার করতে পারে, উদাহরণস্বরূপ, স্কুল নার্সদের অফিস এবং পরীক্ষার সাথে প্রধান অফিসে স্টক করার জন্য; শিক্ষার্থীদের বা পিতামাতার সাথে পরীক্ষার কিট বাড়িতে পাঠানোর জন্য; বা বিতরণ করতে অন্যান্য উপায়ে এই মূল্যবান সুরক্ষাগুলি ছাত্র, অভিভাবক এবং কর্মীদের হাতে তুলে দেওয়া যাদের তাদের প্রয়োজন, “ইডি তার ওয়েবসাইটে একটি বিবৃতিতে বলেছে।

প্রতিটি স্কুলে কতগুলি পরীক্ষার প্রয়োজন তা নির্ধারণ করার জন্য যোগাযোগের একটি পয়েন্ট থাকবে এবং প্রয়োজন অনুসারে সেগুলি বিতরণ করবে, বিবৃতিটিও নির্দেশ করে।

এই সপ্তাহে ইউএস ডিপার্টমেন্ট অফ এডুকেশন ওয়েবসাইটে পোস্ট করা একটি ঘোষণা অনুসারে, ফেডারেল সরকার মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে স্কুলগুলিতে বিনামূল্যে COVID-19 পরীক্ষা বিতরণ করবে। (আইস্টক)

পরিকল্পনা, মূল্যায়ন এবং নীতি উন্নয়নের জন্য ED-এর সহকারী সচিব রবার্তো রদ্রিগেজ বিবৃতিতে বলেছেন যে “বিডেন-হ্যারিস প্রশাসন আমাদের শিক্ষার্থীদের এবং শিক্ষকদের নিরাপদ এবং স্বাস্থ্যকর রাখতে স্কুলগুলির সাথে প্রতিশ্রুতিবদ্ধ অংশীদার রয়ে গেছে।”

চীনে প্রাদুর্ভাবের মধ্যে নেদারল্যান্ডে শৈশব নিউমোনিয়া বৃদ্ধির রিপোর্ট করা হয়েছে

তিনি আরও বলেন, “এই স্ব-পরীক্ষাগুলি ব্যবহার করা সহজ এবং COVID-19 এর বিস্তার রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে৷ আমরা 2023 জুড়ে ছাত্র, পিতামাতা এবং কর্মীদের সুরক্ষার জন্য এই বিনামূল্যের সংস্থানগুলি ব্যবহার করতে স্কুলগুলিকে উত্সাহিত করি- 24 স্কুল বছর।”

রিলিজ হিসাবে বলা হয়েছে, আগামী মাসগুলিতে লক্ষ লক্ষ পরীক্ষা পাঠানো হবে।

নার্স তাপমাত্রা নিচ্ছেন

“আমরা 2023-24 স্কুল বছর জুড়ে ছাত্র, পিতামাতা এবং কর্মীদের সুরক্ষার জন্য এই বিনামূল্যের সংস্থানগুলি ব্যবহার করার জন্য স্কুলগুলিকে উত্সাহিত করি,” শিক্ষা বিভাগ জানিয়েছে। (আইস্টক)

HHS-এর সহকারী সেক্রেটারি ফর প্রিপারেডনেস অ্যান্ড রেসপন্স ডন ও’কনেল বলেছেন যে বিনামূল্যে পরীক্ষার প্রাপ্যতা শিক্ষার্থী এবং কর্মীদের শীতের মাস জুড়ে স্ব-পরীক্ষা করতে সক্ষম করবে।

“অংশীদারিত্ব … স্কুল ডিস্ট্রিক্টের সাথে ED-এর ঘনিষ্ঠ সম্পর্কের মাধ্যমে স্কুল সম্প্রদায়গুলিতে পৌঁছানোর জন্য ASPR-এর চলমান পরীক্ষা বিতরণ কর্মসূচিগুলিকে কাজে লাগায় – সম্প্রদায়গুলিকে সুস্থ রাখতে সাহায্য করে,” তিনি ঘোষণায় যোগ করেছেন।

ইডি-র ঘোষণায় বলা হয়েছে, “আজকের ঘোষণাটি শিক্ষার্থীদের নিরাপদ রাখতে এবং স্কুলগুলি খোলা রাখার জন্য স্কুলগুলিতে COVID-19 পরীক্ষা বাড়ানোর জন্য বিডেন-হ্যারিস প্রশাসনের পূর্ববর্তী প্রচেষ্টার উপর ভিত্তি করে তৈরি করেছে।”

অর্ধেকেরও বেশি লোক যারা কোভিড-এ 3 বছর পরও দীর্ঘস্থায়ী লক্ষণ দেখা দিয়েছে, নতুন গবেষণায় দেখা গেছে

আজ অবধি, ফেডগুলি পরিবার, স্কুল, দীর্ঘমেয়াদী যত্ন সুবিধা, কমিউনিটি হেলথ সেন্টার এবং ফুড ব্যাঙ্কগুলিতে 1.6 বিলিয়নেরও বেশি COVID-19 পরীক্ষা বিতরণ করেছে।

প্রতি সপ্তাহে প্রায় চার মিলিয়ন পরীক্ষা পাঠানো হয়।

ASPR আরও ঘোষণা করেছে যে 20 নভেম্বর পর্যন্ত, পরিবারগুলি COVIDTests.gov-এর মাধ্যমে চারটি বিনামূল্যে COVID পরীক্ষার অর্ডার দিতে পারে৷

কোভিড পরীক্ষা

ED ওভার-দ্য-কাউন্টার এবং দ্রুত অ্যান্টিজেন COVID-19 পরীক্ষা বিতরণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানব পরিষেবা বিভাগের একটি বিভাগ, কৌশলগত প্রস্তুতি এবং প্রতিক্রিয়ার জন্য প্রশাসনের সাথে অংশীদারিত্ব করেছে। (আইস্টক)

বিনামূল্যে কোভিড পরীক্ষার প্রোগ্রামটি মূলত জানুয়ারী 2022 সালে চালু করা হয়েছিল কিন্তু তহবিলের অভাবের কারণে সেপ্টেম্বর 2022 এ স্থগিত করা হয়েছিল।

2022 সালের ডিসেম্বরে ইতিবাচক পরীক্ষার বৃদ্ধির সাথে প্রোগ্রামটি পুনরায় শুরু হয়েছিল। বিনামূল্যে পরীক্ষা আবার এই বছরের 25 সেপ্টেম্বর অর্ডার করার জন্য উপলব্ধ ছিল.

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর বলেছেন যে তিনি ওষুধে “তথ্য সংগ্রহের” সমর্থনে আছেন, কিন্তু “প্রশ্ন হল আপনি যখন ফলাফলগুলি পান তখন আপনি কী করবেন? তাদের।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“কোভিড দ্রুত পরীক্ষাগুলি বিশেষত সহায়ক যখন আপনি লক্ষণযুক্ত হন,” সিগেল ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “এগুলি কোভিডকে আরএসভি থেকে আলাদা করতে সাহায্য করার একটি গুরুত্বপূর্ণ উপায়, যা বর্তমানে বাড়ছে এবং ইনফ্লুয়েঞ্জা, যা বাড়তে শুরু করেছে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

যদি শিক্ষার্থীরা কোভিডের জন্য ইতিবাচক পরীক্ষা করে, সিগেল বলেছিলেন যে অন্যদের সংক্রামিত হওয়ার ঝুঁকি কমাতে তাদের স্কুল থেকে বাড়িতে থাকা উচিত।

“এটি সংক্রামিত ব্যক্তির সাথে ঘনিষ্ঠ সংস্পর্শে আসা অন্যদের পরীক্ষা করার জন্যও ব্যবহার করা যেতে পারে, তাই দ্রুত পরীক্ষাটি কার্যকর থাকবে,” তিনি বলেছিলেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

নখ দেখেই বুঝে নিন আপনি করোনায় আক্রান্ত কি-না!

News Desk

মহিলা জন্ম দেওয়ার পরে প্লাসেন্টা অ্যাক্রেটার বিপদ নিয়ে আলোচনা করেন

News Desk

ফ্লোরিডার ছাত্র এবং শিক্ষক তাদের ওপেন-হার্ট সার্জারি থেকে মিলিত দাগের উপর বন্ধন: ‘কঠিন কুকিজ’

News Desk

Leave a Comment