Image default
স্বাস্থ্য

মার্কিন যুক্তরাষ্ট্রে শ্রম দিবসের সপ্তাহান্তে প্রবেশের সাথে সাথে কোভিড হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে

শ্রম দিবস সপ্তাহান্তে প্রবেশ করার সাথে সাথে মার্কিন যুক্তরাষ্ট্রে COVID-19 কেস এবং হাসপাতালে ভর্তির উল্লেখযোগ্য বৃদ্ধি দেখছে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, ১৯ আগস্ট শেষ হওয়া সপ্তাহে ১৫,০৬৭টি নতুন কোভিড রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। যা আগের সপ্তাহের তুলনায় ১৮.৮% লাফিয়ে চিহ্নিত করেছে, এবং গত মাসে একটি বিস্ময়কর ৮৬.৯% বৃদ্ধি পেয়েছে। . যাইহোক, গত বছরের একই সময়ের তুলনায় এটি এখনও প্রায় 61% কম।

নতুন কোভিড হাসপাতালে ভর্তি বেড়ে গেছে টানা সাত সপ্তাহের জন্য এবং বৃদ্ধি অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। সিডিসি বলেছে যে সেপ্টেম্বরের শেষ নাগাদ তারা 1,700 থেকে 9,700 দৈনিক কোভিড ভর্তির প্রত্যাশা করছে।

লস অ্যাঞ্জেলেস কাউন্টি গত মাসে দ্বিগুণ কেস দেখেছে, এলএ কাউন্টি ডিপার্টমেন্ট অফ পাবলিক হেলথের তথ্য অনুসারে, বিশেষ করে ক্ষতিগ্রস্ত নার্সিং হোমগুলি।

LA কাউন্টি পাবলিক হেলথ ডিরেক্টর বারবারা ফেরার বৃহস্পতিবার বলেছেন, “গত দেড় বছরে মাত্র কয়েকবার আমরা দক্ষ নার্সিং সুবিধাগুলিতে এই অনেক নতুন প্রাদুর্ভাব দেখেছি।” “এবং এগুলি পূর্ববর্তী গ্রীষ্ম এবং শীতকালীন বৃদ্ধির সময় ছিল।”

নিউ জার্সি স্বাস্থ্য বিভাগের মতে, নিউ জার্সিতে, চারটি নার্সিং হোমের মধ্যে একটি প্রাদুর্ভাবের রিপোর্ট করছে।

খুচরা বিক্রেতা এবং ফার্মেসিগুলি ব্যক্তিগতভাবে এবং বাড়িতে COVID পরীক্ষার জন্য চাহিদা বৃদ্ধি পাচ্ছে। ওয়ালগ্রিনস শুক্রবার একটি বিবৃতিতে সিবিএস নিউজকে বলেছেন যে এটি “দেশব্যাপী এই বিভাগে বৃহত্তর চাহিদা দেখছে, যা অস্থায়ী এবং বিচ্ছিন্ন ঘাটতির কারণ হতে পারে।”

সিভিএস তার নিজস্ব বিবৃতিতে সিবিএস নিউজকে বলেছে যে এটি “আমাদের ফার্মেসি এবং ক্লিনিকগুলিতে পয়েন্ট-অফ-কেয়ার COVID-19 পরীক্ষার অনুরোধে এবং বাড়িতে-গৃহে COVID-19 পরীক্ষার কিট কেনার ক্ষেত্রে সামান্য বৃদ্ধি দেখছে।” CVS উল্লেখ করেছে যে, এটি “আমাদের গ্রাহকদের এবং রোগীদের পরীক্ষার প্রয়োজন মেটানোর জন্য ইন-স্টোর, ইন-ক্লিনিক এবং CVS.com উভয় ক্ষেত্রেই যথেষ্ট সরবরাহ রয়েছে।”

বিস্তারে অবদান রাখছে তিনটি নতুন COVID ভেরিয়েন্ট — EG.5, FL.1.5.1 এবং BA.2.86। CDC শুক্রবার অনুমান করেছে যে EG.5 সমস্ত নতুন মামলার 21.5% তৈরি করছে, যেখানে FL.1.5.1 নতুন সংক্রমণের 14.5% এবং BA.2.86 1% এর কম।

ডাঃ উইলিয়াম শ্যাফনার, যিনি ন্যাশভিলের ভ্যান্ডারবিল্ট ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারের সংক্রামক রোগে বিশেষজ্ঞ, সিবিএস নিউজকে উদ্বেগের কারণ রয়েছে।

“আমি মনে করি আমাদের এটি নোট করা উচিত কারণ হাসপাতালে ভর্তির ক্ষেত্রে কিছু স্পিলওভার হয়েছে,” শ্যাফনার বলেছিলেন।

কিছু হাসপাতাল ব্যবস্থা এবং চিকিৎসা সুবিধা মাস্ক ম্যান্ডেট পুনর্বহাল করেছেননিউ ইয়র্কের ইউনাইটেড হেলথ সার্ভিসেস এবং আপস্টেট মেডিকেল হাসপাতাল, উত্তর ক্যালিফোর্নিয়ার কায়সার পার্মানেন্টে সান্তা রোসা মেডিকেল সেন্টার এবং ম্যাসাচুসেটসে ইউমাস মেমোরিয়াল হেলথ সহ।

“যারা বয়স্ক, যাদের অন্তর্নিহিত দীর্ঘস্থায়ী চিকিৎসাগত অবস্থা রয়েছে, যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম এবং যারা গর্ভবতী – আমাদের নিজেদেরকে রক্ষা করার জন্য আবার সেই মুখোশগুলি বের করা উচিত,” শ্যাফনার বলেছিলেন।

সিডিসি বলেছে এ নতুন কোভিড বুস্টার সেপ্টেম্বরের শেষে জনসাধারণের জন্য উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

“এটি একটি বাজে, গোপন ভাইরাস,” শ্যাফনার বলেছিলেন। “সময়ের সাথে সাথে আপনার সুরক্ষা হ্রাস পাবে। তাই অতীতে আপনার কোভিড থাকলেও, একবার এই নতুন বুস্টারটি উপলব্ধ হয়ে গেলে, আপনার এটি পাওয়া উচিত।”

– আলেকজান্ডার টিন এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

প্রবণতা খবর

এলাইন কুইজানো

এলাইন কুইজানো

Source link

Related posts

সঙ্গে মোকাবেলা "স্টেরয়েডে পারকিনসন্স," প্রতিনিধি. ওয়েক্সটন গ্রিডলকড কংগ্রেস নেভিগেট

News Desk

জাতিসংঘ: পশ্চিম আফ্রিকায় হাজার হাজার মানুষ তীব্র খাদ্য সংকটের সম্মুখীন

News Desk

হাজার হাজার ডিমেনশিয়ার জন্য বায়ু দূষণ দায়ী হতে পারে, গবেষকরা বলছেন

News Desk

Leave a Comment