Image default
স্বাস্থ্য

মানুষের ধড় "নির্লজ্জভাবে" চিকিৎসা বর্জ্য সুবিধা এ বাদ দেওয়া হয়েছে, কোম্পানি বলছে

মানব দেহাবশেষ একটি প্রধান আঞ্চলিক স্বাস্থ্যসেবা ব্যবস্থার সাথে জড়িত জটিল মামলার কেন্দ্রে রয়েছে এবং কোম্পানিটি উত্তর ডাকোটায় তার চিকিৎসা বর্জ্য নিষ্পত্তি করার জন্য চুক্তিবদ্ধ হয়েছে।

মোনার্ক ওয়েস্ট টেকনোলজিস সানফোর্ড হেলথ এবং স্বাস্থ্যসেবা ব্যবস্থার চিকিৎসা বর্জ্য সরবরাহের জন্য দায়ী সাবসিডিয়ারি, হেলথকেয়ার এনভায়রনমেন্টাল সার্ভিসেসের বিরুদ্ধে মামলা করেছে, এই বলে যে শেষোক্তটি “নির্লজ্জভাবে” মার্চ মাসে একটি প্লাস্টিকের পাত্রে লুকানো একটি মানব ধড় জমা করেছিল। কোম্পানির অভিযোগ অনুসারে, একজন কর্মচারী “একটি পচা এবং পচা গন্ধ লক্ষ্য করার পরে” চার দিন পরে মোনার্ক দেহাবশেষগুলি আবিষ্কার করেছিলেন।

মোনার্ক দেহাবশেষ প্রত্যাখ্যান করেছেন এবং উত্তর ডাকোটার পরিবেশগত গুণমান বিভাগকে অবহিত করেছেন, যা তদন্ত করছে। একটি এজেন্সি মুখপাত্র একটি সক্রিয় তদন্ত সময় মন্তব্য করতে অস্বীকার.

টেক্সাস-ভিত্তিক সংস্থাটি দাবি করেছে যে সানফোর্ড হেলথের সহায়ক সংস্থার একজন কর্মচারী ইচ্ছাকৃতভাবে স্থাপন করেছেন এবং তারপরে অসংগঠিত বর্জ্যের ছবি তুলেছেন যাতে পরামর্শ দেওয়া হয় যে মোনার্ক চিকিত্সা বর্জ্যের অব্যবস্থাপনা করেছিলেন, এটি এমন একটি প্রকল্পের অংশ যা সহায়ক সংস্থাটিকে সুবিধার সাথে তার চুক্তি শেষ করতে দেয়।

মানব অবশেষ নিষ্পত্তি মামলা উত্তর ডাকোটা

বিসমার্কের সানফোর্ড মেডিকেল সেন্টার, এনডি, সোমবার, 3 জুলাই, 2023-এ দেখা যায়৷ হাসপাতালের মূল সংস্থা, সানফোর্ড হেলথ, একটি ফার্গো-এলাকার চিকিৎসা বর্জ্য নিষ্পত্তি সুবিধায় আবিষ্কৃত মানুষের দেহাবশেষ জড়িত মামলায় জড়িত৷

জ্যাক ডুরা/এপি

“সাধারণভাবে বললে, এই সম্পর্কটি চিকিৎসা বর্জ্য নিষ্পত্তির জন্য একটি পারস্পরিক উপকারী, পরিবেশগতভাবে সঠিক সমাধান এবং একটি সম্ভাব্য ইতিবাচক ব্যবসায়িক সম্পর্ক থেকে পরিণত হয়েছে, যা ক্ষয়প্রাপ্ত মানুষের দেহাবশেষ এবং মঞ্চস্থ ফটোগ্রাফ সহ একটি নির্মিত টেলিভিশন চলচ্চিত্রে পরিণত হয়েছে,” মোনার্কের অভিযোগে বলা হয়েছে। .

এর প্রতিক্রিয়ায়, সানফোর্ড হেলথ বলেছে যে শরীরের অংশটিকে “গবেষণার জন্য মানব টিস্যু” হিসাবে “স্পষ্টভাবে ট্যাগ করা হয়েছে” এবং “স্যানফোর্ডের মতো একটি চিকিৎসা ও শিক্ষার সুবিধার অন্তর্নিহিত রুটিন জৈবিক উপাদানের ধরন ছিল যে মোনার্ক নিশ্চিত করেছে যে এটি নিরাপদে এবং দ্রুত হবে। নিষ্পত্তি (এর)।”

সানফোর্ড শরীরের অংশটিকে “নিতম্ব প্রতিস্থাপন পদ্ধতিতে আবাসিক শিক্ষার জন্য ব্যবহৃত একটি আংশিক নিম্ন শরীরের গবেষণার নমুনা” হিসাবে বর্ণনা করেছেন। সানফোর্ডের একজন মুখপাত্র দ্য অ্যাসোসিয়েটেড প্রেস দ্বারা সুনির্দিষ্ট জানতে চাওয়া হলে দেহাবশেষকে “নিতম্ব এবং উরুর এলাকা” হিসাবে বর্ণনা করেছিলেন।

মোনার্কের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা ডেভিড কার্ডেনাস একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে দেহাবশেষগুলি একটি পুরুষের ধড়ের।

কার্ডেনাস বলেন, “আপনি স্পষ্ট দেখতে পাচ্ছেন এটি একটি ধড়” ফটোতে মোনার্ক যে ছবি তুলেছিলেন যখন এটি দেহাবশেষ আবিষ্কার করেছিল।

তিনি একটি রাষ্ট্রীয় আইনের উদ্ধৃতি দিয়েছিলেন যাতে ব্যবচ্ছেদ করার পর মৃতদেহ দাফন বা দাহ করতে হয়। তিনি “হাসপাতাল পর্যায়ের লোকেদের জন্য প্রশিক্ষণের অভাব” যারা বর্জ্য এবং সম্পর্কিত ডকুমেন্টেশন পরিচালনা করে এমন পরিস্থিতির জন্য দায়ী করেছেন।

কার্ডেনাস দেহের অংশটি কোথা থেকে এসেছে সে সম্পর্কে বিস্তারিত জানাবেন না, তবে তিনি বলেছিলেন যে মোনার্ককে দেওয়া ম্যানিফেস্ট এবং দেহাবশেষের সাথে সংযুক্ত করা ইঙ্গিত দেয় যে অবস্থানটি কোনও শিক্ষার হাসপাতাল নয়।

“এটি একটি শিক্ষণ হাসপাতাল থেকে এত দূরে, এটি হাস্যকর,” তিনি বলেছিলেন।

দেহাবশেষের কী হয়েছে তা স্পষ্ট নয়। মোনার্কের অভিযোগে বলা হয়েছে যে শরীরের অংশটি “একটি সময়ে অদৃশ্য হয়ে গেছে।”

সানফোর্ড হেলথের অ্যাটর্নিরা বলেছেন যে হেলথকেয়ার এনভায়রনমেন্টাল সার্ভিসেস, যা মোনার্ক এবং কার্ডেনাসের বিরুদ্ধে কাজ করছে, মোনার্কের সুবিধা থেকে “শরীরের অঙ্গগুলি কখনও সরিয়ে দেয়নি” এবং মোনার্ক “সেগুলি অবশ্যই নিষ্পত্তি করেছেন।”

সানফোর্ডের মুখপাত্র এপিকে বলেছিলেন যে “নমুনাটি মোনার্কের দখলে ছিল যখন তারা সানফোর্ডকে তাদের সুবিধার বাইরে তালাবদ্ধ করেছিল।”

সানফোর্ড এক বিবৃতিতে বলেছে, “একটি ‘ধড়’ ভুলভাবে পরিচালনা করা বা নিখোঁজ হওয়ার সমস্ত উল্লেখ গভীরভাবে ভুল এবং ইচ্ছাকৃতভাবে বিভ্রান্তিকর।”

সানফোর্ড বলেছিলেন যে মোনার্কের মামলাটি স্বাস্থ্যসেবা ব্যবস্থার সহায়ক সংস্থার সাথে চুক্তির অবসানের জন্য “শুধু একটি প্রতিশোধ” এবং “নিজের ব্যর্থতা থেকে বিভ্রান্ত করার জন্য মোনার্কের একটি মরিয়া প্রচেষ্টা।”

কার্ডেনাস বলেছিলেন যে তিনি মৃত ব্যক্তির জন্য “কিছু বন্ধ” করতে চান যার দেহাবশেষ ছিল।

“আমি বিশ্বাসী যে ঈশ্বর যা কিছু সৃষ্টি করেছেন তার প্রতি সম্মানের সাথে আচরণ করা উচিত, এবং আমি অনুভব করি যে কেউ দাবি করছে না, ‘এই লোকটি কে?’ ” সে বলেছিল.

প্রবণতা খবর

Source link

Related posts

পশ্চিম নীল ভাইরাস কেস, দেশ জুড়ে ইতিবাচক নমুনা সনাক্ত করা হয়েছে

News Desk

ঠান্ডা ঝরনা সুবিধা অস্বস্তি মূল্য? বিশেষজ্ঞদের মধ্যে ওজন

News Desk

Tuberculosis at the border: Doctors issue warnings of ‘drug-resistant strains’

News Desk

Leave a Comment