মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত গর্ভবতী মহিলা গর্ভপাত অস্বীকার করেছেন: ‘আমার শিশুকে হত্যা করা আমাকে বাঁচাতে পারত না’
স্বাস্থ্য

মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত গর্ভবতী মহিলা গর্ভপাত অস্বীকার করেছেন: ‘আমার শিশুকে হত্যা করা আমাকে বাঁচাতে পারত না’

“আমরা আপনাকে গর্ভপাত করার পরামর্শ দিই।”

2022 সালে তার মস্তিষ্কের ক্যান্সার হয়েছে বলে জানার পরপরই তাশা কান মিশিগানের ডাক্তারদের কাছ থেকে এই পরামর্শটি পেয়েছিলেন।

অল্পবয়সী মা, যিনি তার দ্বিতীয় সন্তানের 20 সপ্তাহের গর্ভবতী ছিলেন, সবেমাত্র অ্যানাপ্লাস্টিক অ্যাস্ট্রোসাইটোমা গ্রেড III নির্ণয় করা হয়েছিল, এটি একটি বিরল এবং আক্রমণাত্মক ম্যালিগন্যান্ট টিউমার। তার ডাক্তাররা তাকে তার গর্ভাবস্থা শেষ করার জন্য অনুরোধ করেছিলেন যাতে তিনি কেমোথেরাপি এবং রেডিয়েশন পেতে পারেন।

“আমি তাদের একেবারেই বলেছি না,” কান একটি সাক্ষাত্কারে ফক্স নিউজ ডিজিটালের সাথে ভাগ করেছেন।

9/11 এর পরে ক্যান্সার: নিউ জার্সি ম্যান আক্রমণের পর একাধিক মায়েলোমাকে মারছে, প্রতিজ্ঞা করেছে সে ‘বাঁচতে লড়াই করবে’

কান একটি সুস্থ কন্যা সন্তানের জন্ম দিতে গিয়েছিলেন।

তার নির্ণয়ের এক বছরেরও বেশি সময় পরে – ডাক্তারদের ভবিষ্যদ্বাণী অস্বীকার করে – তিনি এখনও বেঁচে আছেন।

তাশা কানকে শিশুকন্যা গ্রেসি, তার স্বামী টেলর এবং তাদের 2 বছর বয়সী ছেলে ডেকলানের সাথে চিত্রিত করা হয়েছে। (লাইনি কান ফটোগ্রাফি)

যুদ্ধের শুরু

কানের ক্যান্সারের যুদ্ধ 2021 সালে শুরু হয়েছিল, যা তিনি ভেবেছিলেন মাইগ্রেন।

যখন তিনি বিছানায় শুয়ে মাথাব্যথা কেটে যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন, তখন তিনি তার বাহু ও পায়ে শিহরণ অনুভব করতে শুরু করেছিলেন এবং হঠাৎ নড়াচড়া করতে বা দাঁড়াতে অক্ষম ছিলেন।

অনুমান করে যে তার স্ট্রোক হয়েছে, কান সাহায্যের জন্য চিৎকার করেছিলেন এবং 911 এ কল করতে পেরেছিলেন।

হাসপাতালে, একটি সিটি স্ক্যান একটি বড় মস্তিষ্ক ভর প্রকাশ.

তাশা কান মস্তিষ্কের স্ক্যান

20 সপ্তাহের গর্ভবতী অবস্থায়, কানের অ্যানাপ্লাস্টিক অ্যাস্ট্রোসাইটোমা গ্রেড III নির্ণয় করা হয়েছিল, এটি একটি বিরল এবং আক্রমণাত্মক ম্যালিগন্যান্ট টিউমার। (তাশা কান)

“আমি একটু ভয় পেয়েছিলাম, কিন্তু আমি কখনই আশা হারাইনি,” কান তার রোগ নির্ণয়ের বিষয়ে বলেছিলেন। “আমি জানতাম আমার সন্তানের জন্য আমাকে শক্তিশালী হতে হবে।”

কান বলেছিলেন যে তিনি এখনও প্রাণবন্তভাবে সেই মুহূর্তটি স্মরণ করেন যে তিনজন ডাক্তারের একটি দল তার হাসপাতালের ঘরে প্রবেশ করেছিল এবং তার বিছানার পাদদেশে দাঁড়িয়েছিল।

“তারা সবাই আমার দিকে তাকিয়েছিল এবং আমাকে বলেছিল যে আমার বেঁচে থাকার সবচেয়ে ভালো সম্ভাবনা হবে গর্ভপাত করা এবং অবিলম্বে চিকিত্সা শুরু করা – যা আমাকে পাঁচ থেকে আট বছর বেঁচে থাকতে পারে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

Tasha এটা করতে পারেন বাবু

তাশা কানের সুস্থ কন্যা সন্তানের জন্ম 2022 সালের অক্টোবরে। (তাশা কান)

তার যত্ন সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার সময়, কান বলেছিলেন যে তার বিশ্বাস ছিল সবচেয়ে বড় কারণ।

“আমার সন্তানের গর্ভপাত করা আমার কাছে কখনই একটি বিকল্প ছিল না কারণ এটি ঈশ্বরের ইচ্ছার বিরুদ্ধে যায়,” তিনি বলেছিলেন।

“আমি সেই সপ্তাহে হাসপাতালে যীশুর সাথে অনেক গভীর কথোপকথন করেছি, এবং জানতাম যে আমি যদি প্রভু এবং তাঁর প্রতিশ্রুতিগুলি ধরে রাখি তবে তিনি আমার শিশুকে নিরাপদ রাখবেন।”

কান বলেছিলেন যে তিনি তার বাচ্চাকে বাঁচিয়ে রাখতে এবং তাকে নিরাপদে ডেলিভারি করতে বদ্ধপরিকর ছিলেন – এর পরে, তিনি নিজেকে বাঁচানোর বিষয়ে চিন্তা করবেন।

“আমার সন্তানের গর্ভপাত করা আমার কাছে কখনই একটি বিকল্প ছিল না কারণ এটি ঈশ্বরের ইচ্ছার বিরুদ্ধে যায়।”

এমনকি তার গর্ভাবস্থার বাকি সময়ের জন্য তার স্ক্যানগুলি স্থিতিশীল থাকার পরেও, কান বলেছিলেন যে তিনি “বিরক্ত” ছিলেন যে ডাক্তাররা গর্ভপাতের পরামর্শ দিয়েছিলেন।

“ক্যান্সার যদি ইতিমধ্যেই খারাপ হত যেমনটা তারা বলেছিল, আমার বাচ্চাকে মেরে ফেললে যেভাবেই হোক আমাকে বাঁচানো যেত না,” তিনি উল্লেখ করেছিলেন।

শিশুর সাথে তাশা কান

গর্ভপাত করতে অস্বীকার করার পরে, কান একটি সুস্থ কন্যা সন্তানের জন্ম দিতে গিয়েছিলেন – এবং তার নির্ণয়ের এক বছরেরও বেশি সময় পরে, তিনি এখনও বেঁচে আছেন। (তাশা কান)

হসপিস নার্স হিসাবে তার কাজের ক্ষেত্রে, কান বলেছিলেন যে কেমোথেরাপি এবং রেডিয়েশন অনেক রোগীর উপর যে ক্ষতি করেছিল তা তিনি নিজেই দেখেছিলেন – এবং তিনি উল্লেখ করেছিলেন যে “এটি সর্বদা কাজ করে না।”

“আমি জানতাম এটা আমার জন্য ‘না’ হবে,” সে বলল। “আমি বাড়িতে গিয়ে আমার নিজের গবেষণা করার সিদ্ধান্ত নিয়েছি এবং আমার বাচ্চাকে বাঁচিয়ে রেখে এটি বের করার সিদ্ধান্ত নিয়েছি।”

ডাঃ কেসিয়া গাইথার, এনওয়াইসি হেলথ + হসপিটাল/লিঙ্কন ইন ব্রঙ্কসের পেরিনেটাল পরিষেবা এবং মাতৃ-ভ্রূণের ওষুধের পরিচালক, উল্লেখ করেছেন যে কেমোথেরাপি সাধারণত ক্যান্সারের ধরন, অবস্থান, গ্রেড এবং গর্ভাবস্থার পর্যায়ের উপর নির্ভর করে দেওয়া যেতে পারে।

মার্চ ফর লাইফ 2023 রাজ্য দ্বারা গর্ভপাতের অবস্থা নিশ্চিহ্ন করার নতুন প্রচেষ্টাকে প্রতিফলিত করে: বিশ্বাসী নেতারা গুরুত্ব দেন

“তবে, কেমো সাধারণত শেষের তৃতীয় ত্রৈমাসিকে দেওয়া হয় না, কারণ এটি মা এবং শিশু উভয়ের মধ্যে বিপজ্জনকভাবে কম হেমাটোলজিক পরামিতি সৃষ্টি করতে পারে, এইভাবে মাতৃ-ভ্রূণের ডায়াড (মা এবং শিশু) এর জন্য রক্তপাত এবং হেমোস্ট্যাসিস অস্বাভাবিকতা বৃদ্ধি করতে পারে,” তিনি ফক্সকে বলেন নিউজ ডিজিটাল।

(গাইথার কানের চিকিত্সার সাথে জড়িত ছিলেন না।)

“কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের ম্যালিগন্যান্সি সহ একজন মহিলার গর্ভাবস্থার অবসান অগত্যা ক্লিনিকাল পরিস্থিতির জন্য একটি পছন্দ হতে পারে,” ডাক্তার যোগ করেছেন।

জীবন বেছে নেওয়া

তার রোগ নির্ণয় পাওয়ার পর, কান অবিলম্বে তার ক্যান্সারের সাথে লড়াই করার জন্য সামগ্রিক পদ্ধতির গবেষণা শুরু করে, যার মধ্যে রয়েছে খাদ্যতালিকাগত পরিবর্তন করা, ব্যায়াম করা এবং পরিপূরক গ্রহণ করা।

তিনি প্রধানত কেটো-এর মতো ডায়েটে লেগে থাকেন, তিনি বলেন, এবং প্রতিদিন হালকা শারীরিক ক্রিয়াকলাপ অন্তর্ভুক্ত করার চেষ্টা করেন।

কানের দ্বিতীয় সন্তান — গ্রেসি নামে একটি সুস্থ মেয়ে — জন্মগ্রহণ করেছিল 2022 সালের অক্টোবরে, তার 2 বছরের ছেলে ডেকলানের সাথে যোগ দেয়৷

আরও অল্প বয়স্ক মানুষ ক্যান্সার নির্ণয় পাচ্ছেন, গবেষণায় দেখা গেছে – বিশেষ করে এই ধরনের

তার সন্তানের জন্মের সময়, ডাক্তারদের ভবিষ্যদ্বাণী অনুসারে, কানের তাত্ত্বিকভাবে প্রায় আট মাস বেঁচে ছিল।

কান ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “প্রতিদিন, আমি আমার সুন্দর শিশুর দিকে তাকাই এবং ভাবি যে তাদের জন্য আমাকে গর্ভপাত করতে বলা কতটা সহজ ছিল – যেমন সে কিছুই নয়।”

তাশা ক্যান বাচ্চা

তাশা কানের বাচ্চা, গ্রেসির ছবি 6 মাস বয়সে। “যদি আমি শুনতাম – বেশিরভাগ রোগীর মতো, কারণ তারা তাদের ডাক্তারদের বিশ্বাস করে এবং তাদের নিজস্ব গবেষণা না করে – আমার বাচ্চা এখানে থাকত না,” কান বলেছিলেন। (তাশা কান)

“যদি আমি শুনতাম – বেশিরভাগ রোগীর মতো, কারণ তারা তাদের ডাক্তারদের বিশ্বাস করে এবং তাদের নিজস্ব গবেষণা না করে – আমার বাচ্চা এখানে থাকত না,” তিনি বলেছিলেন। “এটি ঈশ্বরের কাছ থেকে একটি অলৌকিক ঘটনা যে আমরা দুজনেই এখানে আছি।”

তিনি যোগ করেছেন, “আমি কৃতজ্ঞ আমার বাবা আমাকে নিজের উপর যথেষ্ট আস্থা রাখতে এবং যীশুর উপর আমার সমস্ত আস্থা রেখেছিলেন। আমি এটাই করেছি এবং তিনি বিতরণ করেছেন।”

বিধ্বংসী বিপত্তি

এই গত গ্রীষ্মে, ক্যান্সার ছড়িয়ে পড়ার খবরে কান পরিবার একটি বিপর্যয়ের সম্মুখীন হয়েছিল।

এটি এখন গ্লিওমাটোসিস সেরেব্রি হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে, যা একটি অত্যন্ত আক্রমণাত্মক টিউমার যা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্র এবং মস্তিষ্কের লোবগুলিকে প্রভাবিত করে।

এই ধরনের ক্যান্সারের চিকিৎসার বিকল্প সীমিত।

ক্যান কেমোথেরাপি বা রেডিয়েশন গ্রহণ না করার তার সিদ্ধান্ত বহাল রেখেছেন, পরিবর্তে টেক্সাসের হিউস্টনের বুর্জিনস্কি ক্লিনিকে বিকল্প ইমিউনোথেরাপি খোঁজেন।

“যতদিন আমি বেঁচে আছি আমি অনুসরণ এবং প্রার্থনা, ধন্যবাদ এবং উপাসনা চালিয়ে যাব – বিশেষ করে যখন ডাক্তাররা বলেছিল যে আমার হওয়া উচিত নয়।”

ব্যক্তিগতভাবে ক্লিনিকে যাওয়ার পরে, কানের বুকে একটি বন্দর ইনস্টল করা হয়েছিল যাতে তিনি মিশিগানে বাড়িতে ইমিউনোথেরাপি চিকিত্সা পরিচালনা করতে পারেন।

ঘড়ির কাছাকাছি, তিনি প্রতি চার ঘণ্টায় 12 মিনিটের ইনফিউশন পান।

“এখন পর্যন্ত, আমরা মিশিগানে একজন ক্যান্সার বিশেষজ্ঞ খুঁজে পাচ্ছি না যিনি আমাদের এবং বুর্জিনস্কি ক্লিনিকের সাথে কাজ করবেন, তাই আমাদের সম্ভবত প্রতি কয়েক সপ্তাহে টেক্সাসে ফিরে যেতে হবে,” কান বলেছিলেন। “এদিকে, আমরা মিশিগানে স্ক্যান চালিয়ে যাচ্ছি।”

তাশা মে বন্দর

কানের বুকে একটি বন্দর ইনস্টল করা ছিল যাতে তিনি মিশিগানে বাড়িতে ইমিউনোথেরাপি চিকিত্সা পরিচালনা করতে পারেন। ঘড়ির কাছাকাছি, তিনি প্রতি চার ঘণ্টায় 12 মিনিটের ইনফিউশন পান। (তাশা কান)

ইমিউনোথেরাপি চিকিত্সা প্রতি মাসে $17,000 হয়। সুপারিশকৃত 12 মাসের চিকিৎসার জন্য, মোট খরচ $200,000 ছাড়িয়ে যাবে।

কারণ এটি পরীক্ষামূলক থেরাপি হিসাবে বিবেচিত হয় যা এফডিএ-অনুমোদিত নয়, বীমা কোনো খরচ কভার করে না।

“আমাদের সম্প্রদায় একটি বিশাল সাহায্য করেছে, যত্নের জন্য অর্থ সংগ্রহে সহায়তা করার জন্য তহবিল সংগ্রহকারীদের উপর রেখে,” কান বলেছেন।

তার পরিবারের সদস্যরাও একটি গো ফান্ড মি গঠন করেছে, যা এখন পর্যন্ত $92,000 এর বেশি সংগ্রহ করেছে।

একজন বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করুন: ‘আমার ক্যান্সারের চিকিৎসার সময় কি ব্যায়াম করা উচিত?’

মিশিগানের পুলিশ অফিসার অ্যাসোসিয়েশনও অনুদানের জন্য আহ্বান জানিয়েছে, কারণ কানের স্বামী এক দশক ধরে আইন প্রয়োগকারী সংস্থায় কাজ করেছেন — উভয়ই ডেপুটি এবং রাষ্ট্রীয় সেনা হিসাবে।

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিক্যাল কন্ট্রিবিউটর, উল্লেখ করেছেন যে বিকল্প থেরাপিগুলি ক্যান্সারের জন্য একটি “গুরুত্বপূর্ণ বিবেচনা” হতে পারে যা অকার্যকর বা মানক চিকিত্সার জন্য প্রতিক্রিয়াশীল নয়।

স্বামীর সাথে তাশা কান

“আমার স্বামী আমার প্রধান সমর্থন ব্যবস্থা,” কান বলেছেন। “তিনি আশ্চর্যজনক, এবং আমি তাকে ছাড়া তার মতো নিরাময় করতে সক্ষম হব না।” (তাশা কান)

“কখনও কখনও সর্বশেষ চিকিত্সা এখনও এফডিএ-অনুমোদিত নয়, এবং বিশেষ অনুমোদনের সাথে সহানুভূতিশীল ব্যবহারের অধীনে অনুসন্ধান করা যেতে পারে এবং করা উচিত,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“এর উপরে, এমন সময় আছে যখন বিকল্প পন্থাগুলি যেগুলি ঐতিহ্যগত ওষুধের রাডারে নেই তা কার্যকর হতে পারে, তবে আমি সেগুলিকে প্রথম বিকল্প হিসাবে ব্যবহার করার বিষয়ে সতর্ক আছি,” তিনি যোগ করেছেন।

‘বিশ্বাসে হাঁটা’

আজকাল, কান বলেছেন যে তিনি “বিশ্বাসের সাথে হাঁটছেন”, তার দুটি ছোট বাচ্চাদের লালন-পালনের দিকে মনোনিবেশ করছেন।

“চিকিৎসকরা আমাকে বলেছিলেন যে আমার 12 মাসের পূর্বাভাস ছিল, কিন্তু আমি 2023 সালের জুনে এটিকে পরাজিত করেছি,” কান বলেছিলেন। “যতবার আমি তাদের সাথে কথা বলি, তারা মনে করে যে আমি যে কোনও দিন মারা যেতে যাচ্ছি, কিন্তু আমি এখনও একটি আধা-স্বাভাবিক জীবন যাপন করতে সক্ষম – হাঁটা, খাওয়া, কথা বলা – আমার কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রে ক্যান্সার থাকাকালীন “

শিশুর সাথে তাশা কান

কান ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “জীবনে আমি যেটা হতে চেয়েছিলাম তা হল একজন মা। সে এখানে তার মেয়ে গ্রেসিকে ধরে আছে। (তাশা কান)

যদিও কান বলেছিলেন যে তিনি অনেক সময় “স্বাভাবিক” বোধ করেন, প্রতিটি দিন আলাদা। তার প্রধান অভিযোগ ক্লান্তি এবং দুর্বলতা। তার কিছু ছোট খিঁচুনি কার্যকলাপ, পর্যায়ক্রমিক দৃষ্টি সমস্যা এবং মুখের অসাড়তা ছিল।

“অনকোলজিস্ট বলেছিলেন যে আমি এখনও বেঁচে আছি কিভাবে সম্ভব তা তিনি জানেন না,” কান বলেছিলেন। “আমাদের প্রভু এবং ত্রাণকর্তা যীশু খ্রীষ্ট ছাড়া অন্য কোন উত্তর কিভাবে হতে পারে?”

“আমি এখনও একটি আধা-স্বাভাবিক জীবন যাপন করতে সক্ষম – হাঁটা, খাওয়া, কথা বলা – আমার কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রে ক্যান্সার থাকার সময়।”

“যতদিন আমি বেঁচে আছি আমি অনুসরণ এবং প্রার্থনা, ধন্যবাদ এবং উপাসনা চালিয়ে যাব – বিশেষত যখন ডাক্তাররা বলেছিল যে আমার হওয়া উচিত নয়,” তিনি বলেছিলেন।

“আমি তাদের ভুল প্রমাণ করতে থাকব।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

শারীরিক অসুস্থতার বাইরেও, কান বলেছিলেন যে ক্যান্সার তার জন্য মানসিকভাবে নিঃশেষ হয়ে গেছে।

“কখনও কখনও লোকেরা আমাকে দেখে এবং যেহেতু আমি কেমো এবং রেডিয়েশনের মধ্য দিয়ে যাচ্ছি না, তারা মনে করে আমি ভালো আছি,” তিনি বলেছিলেন। “কিন্তু প্রতিদিন এটি আমার মনের মধ্যে একটি যুদ্ধ – আমাকে নিজেকে এবং আমার শরীরকে ধাক্কা দিতে হবে। বিছানায় থাকা এবং ঘুমানো অনেক সহজ হবে, কিন্তু এটি ক্যান্সার নিরাময়ে সাহায্য করবে না।”

তাশা কান চিকিৎসা

কানকে হিউস্টন, টেক্সাসের বুর্জিনস্কি ক্লিনিকে বিকল্প ইমিউনোথেরাপি গ্রহণের চিত্রিত করা হয়েছে। (তাশা কান)

কান তার স্বামী এবং সন্তানদের কৃতিত্ব দেয় যে তাকে প্রতিদিন লড়াই করার কারণ দেওয়ার জন্য।

“আমার স্বামী আমার প্রধান সমর্থন ব্যবস্থা,” তিনি বলেন. “তিনি আশ্চর্যজনক, এবং আমি তাকে ছাড়া আমার মতো সুস্থ হতে পারব না। এবং আমার বাচ্চাদের হাসি এবং হাসি আমাকে শক্তিশালী রাখতে সাহায্য করে এবং আমাকে চালিয়ে যেতে মনে করিয়ে দেয়।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

কান বলেছিলেন যে ভবিষ্যতের জন্য তার আশা হল যে তিনি ক্যান্সার মুক্ত হবেন এবং তার “দুটি সুন্দর শিশুকে” মানুষ করতে সক্ষম হবেন।

তিনি যোগ করেছেন, “আমি জীবনে একমাত্র মা হতে চেয়েছিলাম।”

ফক্স নিউজ ডিজিটাল অতিরিক্ত মন্তব্যের জন্য বুর্জিনস্কি ক্লিনিকের সাথে যোগাযোগ করেছে।

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

ডাক্তাররা সরিয়ে দেন "বিশ্বের বৃহত্তম কিডনি পাথর" অবসরপ্রাপ্ত সৈনিক থেকে

News Desk

টেক্সাসের বিচারক লক্ষাধিক আমেরিকানদের দ্বারা ব্যবহৃত গর্ভপাতের পিলের উপর রায় দেবেন

News Desk

যেকোনো পরিমাণ ব্যায়াম ব্যথা সহনশীলতা বাড়াতে সাহায্য করতে পারে, নতুন গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment