Image default
স্বাস্থ্য

ভোক্তারা ব্যয়বহুল অ্যাম্বুলেন্স রাইড থেকে আশ্চর্যজনক বিলের মুখোমুখি হতে পারেন

আমেরিকানরা গত বছর কার্যকর হওয়া নো সারপ্রাইজ অ্যাক্ট দ্বারা বেশিরভাগ আশ্চর্যজনক মেডিকেল বিল থেকে সুরক্ষিত। কিন্তু একটি মূল বিষয় আইনটি বাদ পড়েছে: অ্যাম্বুলেন্স রাইড।

একটি সাম্প্রতিক প্রতিবেদনে দেখা গেছে যে বীমাকৃত রোগীদের অর্ধেকেরও বেশি অ্যাম্বুলেন্সে চড়ার ফলে বিস্ময়কর বিল আসে। ইউএস পাবলিক ইন্টারেস্ট রিসার্চ গ্রুপ, বা পিআইআরজি অনুসারে, এই যাত্রায় রোগীদের বছরে প্রায় $130 মিলিয়ন খরচ হয়।

ডেভিড ফেং এবং ক্রিস্টি শাম বর্তমানে তাদের বিলের জন্য লড়াই করছেন, যার মোট $7,000 এর বেশি। বিলটি একটি অ্যাম্বুলেন্সে চড়ার জন্য তাদের 1 বছরের ছেলে, থিও, একটি নবজাতক হিসাবে বাড়ি থেকে নিয়ে গিয়েছিল, তার অকাল জন্মের এক সপ্তাহ পরে।

“তিনি শ্বাস নিচ্ছিলেন, তবে খুব ভারী,” ফেং বলেছিলেন। “সুতরাং তিনি তার প্রয়োজনীয় সমস্ত অক্সিজেন পাচ্ছেন না।”

চিকিত্সকরা দম্পতিকে বলেছিলেন যে শিশুটিকে অ্যাম্বুলেন্সের মাধ্যমে একটি বিশেষ দল এবং জীবন সহায়তা সহ একটি শিশু হাসপাতালে স্থানান্তর করতে হবে। এই প্রক্রিয়া চলাকালীন কোনও সময়েই যাত্রার খরচ তাদের মন অতিক্রম করেনি।

তবুও কয়েক সপ্তাহ পরে, থিও এখনও হাসপাতালে ভর্তি হওয়ার সাথে সাথে বিশেষজ্ঞরা তার হৃদয়ে দুটি ছিদ্র নির্ধারণ করেছিলেন, দম্পতি অ্যাম্বুলেন্স স্থানান্তরের জন্য একটি বিল পেয়েছিলেন। এটি মোট $ 7,000 এর বেশি।

ক্রিস্টির বীমা কোম্পানী, ইউনাইটেড হেলথকেয়ার, এর প্রায় $1,000 প্রদান করেছে, বাকিটা বাকি আছে – $6,000-এর বেশি, কারণ ইউনাইটেড হেলথকেয়ার বলেছিল যে পরিষেবাটি “নেটওয়ার্কের বাইরের প্রদানকারী বা সুবিধা”।

“আপনি যখন বিলটি দেখেন এবং আমার কাছে এটি সম্পূর্ণভাবে হতবাক, এটি সত্যিই অন্যায়,” ফেং বলেছিলেন।

অনেক আশ্চর্যজনক মেডিকেল বিল যেমন তারা প্রাপ্ত একটি নো সারপ্রাইজ আইন দ্বারা বাদ দেওয়া হয়েছিল, 2020 সালে কংগ্রেস দ্বারা পাস করা আইন যা জীবন রক্ষাকারী হেলিকপ্টার ফ্লাইট সহ জরুরি পরিষেবাগুলির জন্য বেশিরভাগ আশ্চর্যজনক বিল থেকে গ্রাহকদের রক্ষা করে।

কিন্তু যা থেকে রেহাই পায়নি তা হল নিয়মিত গ্রাউন্ড অ্যাম্বুলেন্স থেকে আশ্চর্যজনক বিল।

PIRG-এর সাথে প্যাট্রিসিয়া কেলমার বলেছেন যে কংগ্রেস এই সমস্যাটিকে “এড়িয়ে গেছে” এবং “সমস্যাটিকে আরও গভীরভাবে দেখার জন্য একটি ফেডারেল কমিটি তৈরি করে সমস্যাটি স্বীকার করার সিদ্ধান্ত নিয়েছে।” সেই কমিটিতে আছেন কেলমার।

“অ্যাম্বুলেন্স চিকিৎসার ক্ষেত্রে নির্দিষ্ট খরচ আছে,” তিনি বলেন। “আমাদের একটি মূল্য নির্ধারণ করা উচিত যা খরচের সাথে আবদ্ধ, এবং এটি আমাদের বীমা কোম্পানিগুলিকে সেই খরচগুলিকে সঠিক মূল্যে পরিশোধ করতে সাহায্য করবে এবং এইসব সত্যিকার অর্থে নেটওয়ার্কের বাইরের বিল থেকে মানুষকে রক্ষা করবে।”

কিন্তু একটি নতুন সিস্টেম তৈরি করার জন্য কোন দৃঢ় সময়রেখা নেই, কিছু পরিবারকে সংগ্রাম করে ফেলে।

শাম তাদের $6,000 অ্যাম্বুলেন্স বিলের জন্য আবেদন করেছিল, কিন্তু ইউনাইটেড হেলথকেয়ার থেকে একটি চিঠি পেয়েছিল: “এই পরিষেবার জন্য অর্থপ্রদান অস্বীকার করা হয়েছে।” বীমা কোম্পানীটি যে $1,000 প্রদান করেছিল তাও ফেরত নিয়েছিল – ফেং-এর বীমা কোম্পানি, ক্যালিফোর্নিয়ার ব্লু ক্রস ব্লু শিল্ড বলছে, শিশুর প্রথম মাসের সমস্ত খরচ দেওয়া উচিত ছিল৷

এক বছরেরও বেশি সময় পরে, অ্যাম্বুলেন্স বিল – মোট $7,000 এর বেশি – উভয় কোম্পানির সাথে ফোনে ঘন্টা কাটানো সত্ত্বেও, উত্তর পাওয়ার চেষ্টা করেও অপ্রয়োজনীয় রয়ে গেছে।

“এটা হতাশাজনক,” শাম বলল। “তথ্যটি যে এটি আমাদের অনেক সময় নিচ্ছে এবং এটি এখনও সমাধান হয়নি এবং আমরা এখনও কিছুই জানি না।”

অ্যাম্বুলেন্স সরবরাহকারী সংস্থাটি সিবিএস নিউজকে বলেছে যে বিলটি বেশ কয়েকবার জমা দেওয়া হয়েছিল কিন্তু সিস্টেমে “আটকে” গিয়েছিল। এটি আরও বলেছে যে বিশেষায়িত ক্রিটিক্যাল কেয়ার পরিবহন চব্বিশ ঘন্টা পরিচালনা করা ব্যয়বহুল, এবং এটি সময়মত এবং ন্যায্য হারে পরিশোধের জন্য বীমা সংস্থাগুলির উপর নির্ভর করে।

ক্যালিফোর্নিয়ার ব্লু ক্রস ব্লু শিল্ড সিবিএস নিউজকে বলেছে যে এটি ফেডারেল গোপনীয়তা আইনের কারণে দম্পতির বিলের সমস্যা সম্পর্কে প্রশ্নের উত্তর দিতে পারেনি।

পরিবার বলেছে যে ব্লু ক্রস ব্লু শিল্ড ফোন করেছে এবং প্রতিশ্রুতি দিয়েছে যে এটি সমস্যাটি সমাধানের জন্য কাজ করছে, কিন্তু পরিবার বলছে এখনও কোনও সমাধান হয়নি।

ইউনাইটেড হেলথকেয়ার, শামের বীমাকারী, বলেছেন থিওর প্রাথমিক কভারেজটি তার বাবার বীমাকারীর অধীনে ছিল, ইউনাইটেড হেলথকেয়ার নয়, কিন্তু তারা এখন “এই বিলের সমাধান করতে সাহায্য করার জন্য অ্যাম্বুলেন্স কোম্পানি এবং (ক্যালিফোর্নিয়ার ব্লু ক্রস ব্লু শিল্ড) উভয়ের সাথে যোগাযোগ করেছে।”

তবুও, ফেং এবং শুম বলে যে বিলের চাপ একটি জাদুকরী মুহূর্তকে বাধা দিতে পারেনি — যেদিন থিও অবশেষে আড়াই মাস পরে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিল। তিনি এখন সুস্থ।

আমরা জানতে চাই আপনি চিকিৎসা পদ্ধতির জন্য কি অর্থ প্রদান করেছেন। আপনি আমাদের ইমেল করতে পারেন healthcosts@cbsnews.com।

প্রবণতা খবর

আনা ওয়ার্নার

আনা ওয়ার্নার

Source link

Related posts

এগুলি হল সবচেয়ে খারাপ দাঁতের ভুল যা আপনি আপনার দাঁতের জন্য করতে পারেন

News Desk

একজন ডাক্তারকে জিজ্ঞাসা করুন: ‘কেন আমি সবসময় তৃষ্ণার্ত থাকি — এবং এটি সম্পর্কে আমার কী করা উচিত?’

News Desk

‘নীরব হাঁটার’ প্রবণতা: মনোরোগ বিশেষজ্ঞ নীরবতায় হাঁটার মানসিক চাপ উপশমকারী সুবিধাগুলি ভাগ করে নেন

News Desk

Leave a Comment