free hit counter
ব্লাড গ্রুপেই জানা যাবে যৌন সক্ষমতা!
স্বাস্থ্য

ব্লাড গ্রুপেই জানা যাবে যৌন সক্ষমতা!

অকালে শারীরিক ক্ষমতা কমে যায় ও শারীরিক সম্পর্কে ইচ্ছা না থাকার জন্য রক্তের গ্রুপের ওপর প্রভাব পড়ে। এমনটাই দাবি করছে লন্ডনের ইম্পেরিয়াল কলেজের যৌন ওষুধ বৈজ্ঞানিক ড. ডেভিড গোল্ডমায়ার।

তার মতে, যাদের রক্তের গ্রুপ A, B বা AB তাদের নিজেদের যৌন জীবন সম্পর্কে আরও সচেতন থাকা উচিত। এসব রক্তের গ্রুপ যাদের শারীরিক সক্ষমতা আরো বাড়ানোর জন্য প্রতিদিন শরীরচর্চা এবং নিয়মিত ডায়েটের প্রয়োজন।

অনেক ক্ষেত্র দেখা যায় একটু বয়স বেড়ে গেলে যৌনতার উপর প্রভাব পড়ে অনেক মানুষের। এটা অনেক সময় থাইরয়েড বা ডায়াবেটিসের লক্ষণ হতে পারে। একাধিক গবেষণা অনুযায়ী, এর জন্য অনেকাংশেই দায়ী কোনো মানুষের ‘ব্লাড গ্রুপ’। গবেষণায় পাওয়া যায় তথ্য অনুযায়ী, যাদের রক্তের গ্রুপ A, B বা AB তাদের মধ্যে যৌন অক্ষমতা এবং অনিচ্ছার সমস্যা সবচেয়ে বেশি হয়।

রিপোর্টে দাবি করা আছে, যে ব্যক্তিদের রক্তের গ্রুপ O তাদের এ ধরনের সমস্যা অনেক কম। প্রায় ১০ হাজার ব্যক্তির রক্ত পরীক্ষার মধ্যে দিয়েই এই সব তথ্য পাওয়া গেছে।

রিপোর্ট অনুযায়ী, A,এবং B, বা AB রক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব কম বয়সে যৌন অক্ষমতা হয়ে যায়। তুরস্কের একটি অর্ডু বিশ্ববিদ্যালয়ে বৈজ্ঞানিকরা ব্রিটিশ বৈজ্ঞানিকের এই রিপোর্টের সঙ্গে একমত পোষণ করেছে। তুরস্কের বৈজ্ঞানিকের মতে, যৌন অক্ষমতার জন্য অনেক ক্ষেত্রেই দায়ী অনিয়ন্ত্রিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভ্যাস, খুব বেশি পরিমান ধূমপান করা, মাত্রাতিরিক্ত ওজন এবং উচ্চ রক্তচাপের সমস্যা।

তবে অকালে শারীরিক ক্ষমতা কমে যাওয়া এবং যৌনতায় ইচ্ছা না থাকা রক্ত গ্রুপের প্রভাবও অনেক বেশি। ইতালির ইউরোলজি এবং অ্যান্ড্রোলজির আর্কাইভ থেকে পাওয়া তথ্যেও এর থেকে প্রমাণ হয়েছে।

Related posts

বিশ্বজুড়ে করোনায় একদিনে প্রায় ১০ হাজার মৃত্যু

News Desk

মাস্ক পরার বাধ্যবাধকতা থাকছে না ইতালিতে

News Desk

যুক্তরাষ্ট্রের এফ-৩৫ যুদ্ধবিমান নির্মাণে তুরস্ককে না রাখার ঘোষণা

News Desk